বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Balurghat: চাকরির নামে টাকা তুলেছেন অধ্যাপকও, বালুরঘাটে নয়া রঞ্জন!
বালুরঘাটের এক অধ্যাপকের বিরুদ্ধে এবার বিস্ফোরক অভিযোগ।(Getty Images/iStockphoto)

Balurghat: চাকরির নামে টাকা তুলেছেন অধ্যাপকও, বালুরঘাটে নয়া রঞ্জন!

  • টাকা দিলে মিলবে চাকরি। গোটা বাংলা জুড়ে একের পর এক অভিযোগ সামনে আসছে এবার। আর সেই তালিকায় এবার বালুরঘাটের এক অধ্যাপকও।

প্রাথমিক শিক্ষক পদে চাকরির নামে টাকা তোলার নানা অভিযোগ ক্রমে সামনে আসছে। এমনকী স্বাস্থ্য দফতরে নিয়োগের নামেও টাকা তোলার অভিযোগ উঠেছিল বাঁকুড়ার সোনামুখীতে। সেই অভিযোগ ছিল এক প্রাথমিক শিক্ষকের বিরুদ্ধে। তবে এবার দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটের এক অধ্যাপকের বিরুদ্ধেই বিস্ফোরক অভিযোগ। অভিযোগ বালুরঘাটের ওই অধ্যাপক চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা কর্মপ্রার্থীদের থেকে তুলেছেন। অভিযোগ উঠতেই বেপাত্তা হয়ে গিয়েছেন তিনি। কোথাও খোঁজ মিলছে না তাঁর। এদিকে প্রতারিতরা ইতিমধ্যেই প্রধানমন্ত্রীর দফতরে, ইডির দফতরে ও জেলা পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন।

প্রতারিত চাকরিপ্রার্থীদের অভিযোগ, ওই অধ্যাপক প্রাথমিক শিক্ষকের পদে চাকরি দেওয়ার টোপ ফেলেছিলেন। এরপর একেক জনের কাছ থেকে ১০ লক্ষ টাকা করে তুলেছেন। কলকাতায় নিয়ে গিয়ে ইন্টারভিউও করিয়েছিলেন। কিন্তু চাকরি হয়নি তাদের।২০১৪ সালে টাকা দিয়েছিলেন তারা। কিন্তু আজ পর্যন্ত চাকরি হয়নি। এরপরই ক্ষোভ আছড়ে পড়ে এলাকায়।

ঘটনায় শোরগোল পড়তেই নড়েচড়ে বসেছে পুলিশ। বালুরঘাট থানাকে এব্যাপারে তদন্ত করার জন্য জেলা পুলিশের তরফে নির্দেশ দেওয়া হয়েছে। তবে অত্যন্ত সম্মানীয় পদে চাকরি করেও কীভাবে চাকরির নামে টাকা তোলা হল তা কিছুতেই বুঝতে পারছেন না স্থানীয় বাসিন্দারা। 

এদিকে অধ্য়াপকের নামে এই ধরনের অভিযোগ ওঠাকে কেন্দ্র করে এলাকাতেও শোরগোল পড়ে গিয়েছে। তবে প্রতারিত চাকরিপ্রার্থীদের দাবি, দিনের পর দিন আমরা টাকা ফেরৎ দেওয়ার দাবি জানিয়েছি। কিন্তু চাকরিও হয়নি। টাকাও ফেরৎ দেননি তিনি। এই প্রতারণার সুবিচার চাইছেন তারা? 

বন্ধ করুন