বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bandel Station: ব্যান্ডেলে চালু ট্রেন চলাচল, অফিস টাইমে চরম ভোগান্তি অব্যাহত থাকল আজও
ব্যান্ডেল-শক্তিগড় শাখায় ব্যান্ডেল এবং মগরায় তৃতীয় লাইন সম্প্রসারণের কাজের জেরে বন্ধ ছিল ব্যান্ডেল স্টেশন। (ছবিটি প্রতীকী, সৌজন্যে সতীশ বাটে/হিন্দুস্তান টাইমস)

Bandel Station: ব্যান্ডেলে চালু ট্রেন চলাচল, অফিস টাইমে চরম ভোগান্তি অব্যাহত থাকল আজও

  • Bandel Station: ইন্টারলকিংয়ের জেরে বদলে যাচ্ছে ব্যান্ডেল স্টেশনের প্ল্যাটফর্ম নম্বর। ব্যাণ্ডেলে এতদিন প্লাটফর্ম নম্বরগুলি ছিল ১এ, ১বি, ১, ২, ৩, ৪ ও ৫। আগামিকাল, অর্থাৎ ৩১ মে থেকে সেটাই বদলে যাচ্ছে।

তিনদিন পর সোমবার থেকে ফের একবার ব্যান্ডেলে চালু হল ট্রেন চলাচল। আজ দুপুর ৩টে নাগাদ ব্যান্ডেল ও মগরা স্টেশনের মধ্যে ট্রেন চলাচল শুরু হওয়ার কথা ছিল। তবে তার কয়েক ঘণ্টা আগেই চালু হয় ব্যান্ডেল স্টেশনের ট্রেন চলাচল। আজ সকাল ৮টা ৪০ নাগাদ হাওড়া থেকে ব্যান্ডেলের উদ্দেশে প্রথম ট্রেন ছেড়ে যায়। তবে এর মাঝেও সপ্তাহের প্রথম দিন অফিস টাইমে নিত্যযাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হল।

উল্লেখ্য, ব্যান্ডেল-মগরা থার্ড লাইনের কাজ ও ব্যান্ডেলে ইন্টারলকিংয়ের জেরে ২৭ মে থেকে তিনদিনের জন্য বন্ধ ছিল ব্যান্ডেল স্টেশন। এর জেরে বালি থেকে মগরা যেতে চাইলে যাত্রীদের চুঁচুঁড়া হয়ে যেতে হচ্ছিল। সেখানে অটোচালকরা আবার অতিরিক্ত ভাড়া হাঁকছিলেন। এদিকে কেউ কালনা যেতে চাইলে তাঁকে ত্রিবেণী স্টেশন যেতে হচ্ছিল। সেখানেও টোটো চালকরাও ইচ্ছা মতো ভাড়া চাইছেন বলে অভিযোগ ওঠে। এই চরম ভোগান্তিতে তিনদিন কাটানোর পর আজ ফের স্বস্তি ফিরবে নিত্যযাত্রীদের মধ্যে।

প্রসঙ্গত, দেশের সব থেকে বড় ইন্টারলকিং ব্যবস্থা চালু করতে শুক্রবার বেলা ৩টে থেকে থেকে বন্ধ হয় পূর্ব রেলের গুরুত্বপূর্ণ ব্যান্ডেল স্টেশন। এদিকে ইন্টারলকিংয়ের জেরে বদলে যাচ্ছে ব্যান্ডেল স্টেশনের প্ল্যাটফর্ম নম্বর। ব্যাণ্ডেলে এতদিন প্লাটফর্ম নম্বরগুলি ছিল ১এ, ১বি, ১, ২, ৩, ৪ ও ৫। আগামিকাল, অর্থাৎ ৩১ মে থেকে সেটাই বদলে যাচ্ছে।

রেলের তরফে বিজ্ঞপ্তিতে অনুযায়ী, বর্তমানে ১বি প্ল্যাটফর্মের নাম হবে ১ নম্বর প্ল্যাটফর্ম। ১এ-র নাম হবে ২ নম্বর প্ল্যাটফর্ম। বর্তমানে যেটি ১ নম্বর প্ল্যাটফর্ম বলে পরিচিত, সেটি হয়ে যাবে ৩ নম্বর প্ল্যাটফর্ম। বর্তমানে ২ নম্বর প্ল্যাটফর্ম হবে ৪ নম্বর প্ল্যাটফর্ম। বর্তমানে ৩ নম্বর প্ল্যাটফর্ম হবে ৫ নম্বর প্ল্যাটফর্ম। বর্তমানে ৪ নম্বর প্ল্যাটফর্ম হবে ৬ নম্বর প্ল্যাটফর্ম। বর্তমানে ৫ নম্বর প্ল্যাটফর্ম হবে ৭ নম্বর প্ল্যাটফর্ম।

বন্ধ করুন