বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দুধের ট্যাঙ্ক থেকে শেষপর্যন্ত বের হল রুপোর গয়না! সীমান্তে গ্রেফতার বাংলাদেশি
দুধের ট্যাঙ্ক থেকে শেষপর্যন্ত বের হল রুপোর গয়না! সীমান্তে গ্রেফতার বাংলাদেশি। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস) (HT_PRINT)
দুধের ট্যাঙ্ক থেকে শেষপর্যন্ত বের হল রুপোর গয়না! সীমান্তে গ্রেফতার বাংলাদেশি। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস) (HT_PRINT)

দুধের ট্যাঙ্ক থেকে শেষপর্যন্ত বের হল রুপোর গয়না! সীমান্তে গ্রেফতার বাংলাদেশি

গত ২ অক্টোবর এই হাকিমপুর চেকপোস্ট এলাকাতেই অভিযান চালায় ১১২ ব্যাটেলিয়নের জওয়ানরা।

‌দুধের ট্যাঙ্কের ভিতর রাখা প্রচুর পরিমাণে রুপো। এই অবস্থায় বসিরহাটে ভারত–বাংলাদেশ সীমান্ত দিয়ে পাচার হচ্ছিল এই মূল্যবান সামগ্রী। কিন্তু পাচারের আগেই ধরা পড়ে গেল বিএসএফ জওয়ানদের হাতে। এই ঘটনায় এক দুধ ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে।

জানা গিয়েছে, বসিরহাট মহকুমার স্বরূপনগর থানা এলাকায় বাংলাদেশ সীমান্তের হাকিমপুর পোস্টে দুধের ট্যাঙ্কের ভিতর থেকে প্রায় পাঁচ কেজি রুপোর গয়না উদ্ধার করেন বিএসএফ জওয়ানরা। এই গয়না পাচার করার চেষ্টা করছিল ৪০ বছরের বাংলাদেশি ব্যবসায়ী প্রকাশ ঘোষ। রুপোর গয়নার বাজারমূল্য প্রায় দু'লাখ টাকা। বিএসএফের হাতে ধরা পড়ে যেতেই পালানোর চেষ্টা করছিল প্রকাশ। কিন্তু তাকে ধরে ফেলেন বিএসএফ জওয়ানরা। এরপর তাঁকে স্বরূপনগর থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। প্রকাশের সঙ্গে আন্তর্জাতিক কোনও পাচারচক্র জড়িত রয়েছে কিনা, তা খুঁজে বের করার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

গত ২ অক্টোবর এই হাকিমপুর চেকপোস্ট এলাকাতেই অভিযান চালায় ১১২ ব্যাটেলিয়নের জওয়ানরা। চেকপোস্টের কাছে মোটরবাইকে চেপে একজনকে সন্দেহভাজনভাবে ঘোরাফেরা করতে দেখেন তাঁরা। এরপর বাইক থামিয়ে বিএসএফ জওয়ানরা তল্লাশি শুরু করলে পাচারকারী পালানোর চেষ্টা করে। তখনই তাঁকে ধরে ফেলেন জওয়ানরা। বাইক থেকে ১০টি সোনার বিস্কুট উদ্ধার করা হয়।

বন্ধ করুন