বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > তালিবানের সমর্থনে পোস্ট করে ঘোজাডাঙা থেকে NIA-র হাতে গ্রেফতার ১ বাংলাদেশি
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

তালিবানের সমর্থনে পোস্ট করে ঘোজাডাঙা থেকে NIA-র হাতে গ্রেফতার ১ বাংলাদেশি

  • স্থানীয়রা জানিয়েছেন, জাহাঙ্গির বাংলাদেশের বাসিন্দা। সম্প্রতি সীমান্ত পেরিয়ে ভারতে বসবাস করছি সে। তার কাছে বৈধ নথি রয়েছে কি না তা পরীক্ষা করে দেখছেন তদন্তকারীরা।

তালিবান নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করায় উত্তর ২৪ পরগনার ঘোজাডাঙা থেকে গ্রেফতার ১। ধৃতের নাম জাহাঙ্গির মণ্ডল। কিছুদিন আগে তিনি বাংলাদেশ থেকে ভারতে এসেছিলেন বলে জানা গিয়েছে। শুক্রবার তল্লাশি চালিয়ে তাকে গ্রেফতার করে NIA. তার জঙ্গিদের সঙ্গে কোনও যোগাযোগ রয়েছে কি না তা দেখা হচ্ছে।

তালিবান আফগানিস্তান দখলের পর সোশ্যাল মিডিয়ায় তাদের সমর্থনে পোস্ট করেন জাহাঙ্গির। সেই পোস্টের ভিত্তিতে দায়ের হয় অভিযোগ। পোস্টে তালিবানের কার্যকলাপকে সমর্থন ও যুবকদের তাতে উদ্বুদ্ধ করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। অভিযোগ পেয়ে তল্লাশি চালা NIA. শুক্রবার ঘোজাডাঙা থেকে গ্রেফতার হয় অভিযুক্ত।

স্থানীয়রা জানিয়েছেন, জাহাঙ্গির বাংলাদেশের বাসিন্দা। সম্প্রতি সীমান্ত পেরিয়ে ভারতে বসবাস করছি সে। তার কাছে বৈধ নথি রয়েছে কি না তা পরীক্ষা করে দেখছেন তদন্তকারীরা। সঙ্গে যুবক বাংলেদেশে বা ভারতে কোনও জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যুক্ত কি না তারও অনুসন্ধান শুরু হয়েছে।

তালিবান আফগানিস্তান দখলের পর দেশে একদল যুবক – যুবতীর ইসলামি মৌলবাদের প্রতি আকৃষ্ট হওয়ার আশঙ্কা করছেন গোয়েন্দারা। তাই আপাত সাধারণ ফেসবুক পোস্টকেও উপেক্ষা করতে নারাজ তাঁরা।

 

বন্ধ করুন