বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রেলের স্টাফ স্পেশাল ট্রেনে উঠতে চেয়ে ব্যাঙ্ক কর্মীদের চিঠি রাজ্যকে
রেলের স্টাফ স্পেশাল ট্রেনে উঠতে চেয়ে ব্যাঙ্ক কর্মীদের চিঠি রাজ্যকে। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
রেলের স্টাফ স্পেশাল ট্রেনে উঠতে চেয়ে ব্যাঙ্ক কর্মীদের চিঠি রাজ্যকে। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

রেলের স্টাফ স্পেশাল ট্রেনে উঠতে চেয়ে ব্যাঙ্ক কর্মীদের চিঠি রাজ্যকে

ব্যাঙ্ক কর্মী সংগঠনের দাবি, রেলকর্মী ও স্বাস্থ্য কর্মীর পাশাপাশি এবার যাতে ব্যাঙ্ক কর্মীরাও ট্রেনে উঠতে পারেন, সেই বিষয়টি নিশ্চিত করুক সরকার।

‌রাজ্য সরকারের আবেদনে সাড়া দিয়ে স্বাস্থ্য কর্মীদের স্টাফ স্পেশাল ট্রেনে ওঠার অনুমতি দিয়েছে রেল। এবার ব্যাঙ্ক কর্মীরাও সেই একই দাবিতে রাজ্যের মুখ্যসচিবকে চিঠি দিলেন।ব্যাঙ্ক কর্মী সংগঠনের দাবি, রেলকর্মী ও স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি এবার যাতে ব্যাঙ্ক কর্মীরাও ট্রেনে উঠতে পারেন, সেই বিষয়টি নিশ্চিত করুক সরকার।

সম্প্রতি রাজ্য সরকারের তরফে কড়া বিধিনিষেধ জারি করা হলেও জরুরি পরিষেবার মধ্যে ব্যাঙ্ককে কিছুটা সময়ের জন্য খোলা রাখা হচ্ছে। সরকারি ও বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ থাকলেও সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত ব্যাঙ্ক খোলা রয়েছে। এই পরিস্থিতিতে সব ব্যাঙ্ক কর্মীদের আসতেই হচ্ছে। ট্রেন বাদ দিয়ে বাস, ট্যাক্সি, অটো সব গণপরিবহণই বন্ধ রয়েছে।গণপরিবহণ বন্ধ থাকায় ব্যাঙ্ক কর্মীদের আসতেও অসুবিধা হচ্ছে। ব্যাঙ্ক কর্মীদের যাতায়াতে যাতে কিছুটা সুরাহা হয়, সেজন্য ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়নের পক্ষ থেকে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে একটি চিঠি দেওয়া হয়। সেই চিঠিতে দাবি করা হয়েছে, রাজ্যের তরফে রেলের সঙ্গে কথা বলে এই সমস্যার সমাধান করা হোক। রেল যে স্টাফ স্পেশাল ট্রেন চালাচ্ছে, তাতে ব্যাঙ্ক কর্মীদেরও যাতায়াতের অনুমতি দেওয়া হোক।

দুই সপ্তাহ আগে রাজ্যের তরফে রেলের কাছে আবেদন জানানো হয়েছিল, রেল যে স্টাফ স্পেশাল ট্রেন চালাচ্ছে, তাতে স্বাস্থ্য কর্মীদের যাতায়াতের অনুমতি দেওয়া হোক। গত ১৩ মে সেই সংক্রান্ত অনুমোদন মেলে ।তবে সেক্ষেত্রে বেশ কিছু শর্ত চাপায় রেল।পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, সেজন্য একটি নোডাল অফিসার নিয়োগ করতে হবে।সেই নোডাল অফিসারের কাজ হবে বিশেষ ধরনের পাস ইস্যু করা। লোকাল ট্রেনে যাতায়াতের সময় সেই পাস ইস্যু করতে হবে যাত্রীদের। একইসঙ্গে ট্রেনে যাতায়াতের জন্য তাঁদের কাউন্টার থেকে টিকিট কাটতে হবে।

বন্ধ করুন