বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bank Hours During Lockdown: লকডাউনের সময় কখন ব্যাঙ্কে গেলে পরিষেবা পাবেন, দেখে নিন
লকডাউনের জেরে ব্যাঙ্কের সময় পরিবর্তন (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ)
লকডাউনের জেরে ব্যাঙ্কের সময় পরিবর্তন (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ)

Bank Hours During Lockdown: লকডাউনের সময় কখন ব্যাঙ্কে গেলে পরিষেবা পাবেন, দেখে নিন

  • বৃহস্পতিবার থেকেই নয়া নিয়ম কার্যকর হয়েছে। চলবে ১৪ এপ্রিল পর্যন্ত।

করোনাভাইরাস মোকাবিলায় আগেই ব্যাঙ্কের পরিষেবায় কাটছাঁট করা হয়েছিল। এবার থেকে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের গ্রামীণ শাখাগুলিও একদিন অন্তর খোলার সিদ্ধান্ত হল।

আরও পড়ুন : করোনাভাইরাস ছড়াতে পারে টাকা-পয়সা নাড়াচাড়ায়, সতর্ক করল ‘হু’

সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে বুধবার বৈঠকে বসে স্টেট লেভেল ব্যাঙ্কার্স কমিটি (এসএলবিসি)। সেখানে ঠিক হয়, রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের গ্রামীণ শাখাগুলি (৩৬৪৯টি) একদিন অন্তর খোলা হবে। দ্বিতীয় ও চতুর্থ শনিবার এবং রবিবার ছুটি থাকবে। বৃহস্পতিবার থেকেই সেই নয়া নিয়ম কার্যকর হয়েছে। চলবে ১৪ এপ্রিল পর্যন্ত।

আরও পড়ুন : জরুরি পরিষেবার কাজে বেরিয়ে সমস্যায় পড়েছেন? ফোন করুন এই নম্বরে

অন্যদিকে, শহরাঞ্চলের ব্যাঙ্কগুলিতে ইতিমধ্যে পরিষেবা কাটছাঁট করা হয়েছে। সেখানে অবশ্য গ্রামীণ ব্যাঙ্কের মতো একদিন অন্তর নয়, রোজই ব্যাঙ্ক খোলা থাকবে। তবে তা ঘুরিয়ে ফিরিয়ে করা হবে। অর্থাৎ পাঁচ কিলোমিটারের একটি ব্যাঙ্কের একটি শাখা খোলা থাকবে। সেই এলাকায় ওই ব্যাঙ্কের আর কোনও শাখায় পরিষেবা মিলবে না। পরদিন আবার ওই এলাকার অন্য একটি ব্যাঙ্ক খোলা থাকবে। তবে অর্ধদিবস কাজ চলবে। অর্থাৎ সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত ব্যাঙ্কের পরিষেবা মিলবে।

বন্ধ করুন