বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কবে থেকে ১০ টা থেকে ৪ টে পর্যন্ত চলবে ব্যাঙ্ক? জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী
আগামিকাল (বৃহস্পতিবার) থেকে রাজ্যে পুরোদমে চলবে ব্যাঙ্ক। (ছবিটি প্রতীকী, অভিজিৎ ভাটলেকার/মিন্ট) (HT_PRINT)
আগামিকাল (বৃহস্পতিবার) থেকে রাজ্যে পুরোদমে চলবে ব্যাঙ্ক। (ছবিটি প্রতীকী, অভিজিৎ ভাটলেকার/মিন্ট) (HT_PRINT)

কবে থেকে ১০ টা থেকে ৪ টে পর্যন্ত চলবে ব্যাঙ্ক? জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী

  • কবে থেকে সকাল ১০ টা থেকে বিকেল চারটে পর্যন্ত ব্যাঙ্ক খোলা থাকবে?

আগামিকাল (বৃহস্পতিবার) থেকে রাজ্যে পুরোদমে চলবে ব্যাঙ্ক। অর্থাৎ সকাল ১০ টা থেকে বিকেল চারটে পর্যন্ত ব্যাঙ্ক খোলা থাকবে। জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

করোনাভাইরাস পরিস্থিতিতে গত ১৬ মে থেকে রাজ্যে কড়া বিধিনিষেধ জারি করা হয়েছিল। সেই সময় ব্যাঙ্কে পরিষেবা সময়সীমা দুপুর দুটো পর্যন্ত বেঁধে দেওয়া হয়েছিল। পরবর্তীতে বিধিনিষেধ শিথিল করা হয়। আরও এক ঘণ্টা বেশি ব্যাঙ্কগুলিকে কাজ চালানোর অনুমতি দেওয়া হয়। এবার রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, আগামিকাল থেকে পুরোদমেই ব্যাঙ্ক চলবে।

বুধবার পানাগড়ে পলিফিল্ম কারখানার ভিত্তিপ্রস্তর স্থাপন এবং একগুচ্ছ প্রকল্পের উদ্বোধনে গিয়ে মুখ্যমন্ত্রী জানান, লক্ষ্মীর ভাণ্ডারে প্রায় দেড় কোটি মহিলা নাম লিখিয়ে ফেলেছেন। লক্ষ্মীর ভাণ্ডারের জন্য কোটি-কোটি মানুষ ব্যাঙ্কে অ্যাকাউন্ট খুলছেন। আজই পঞ্জাব সরকারের সঙ্গে মউ স্বাক্ষর হয়েছে। যেহেতু লক্ষ্মীর ভাণ্ডারের টাকা সরাসরি ব্যাঙ্কের মাধ্যমে দেওয়া হবে, তাই ব্যাঙ্কের সময়সীমা একটু বাড়ানো দরকার। সেজন্য আগামিকাল থেকে পুরোদম চলবে ব্যাঙ্ক। অর্থাৎ সকাল ১০ টা থেকে বিকেল চারটে পর্যন্ত ব্যাঙ্ক খোলা থাকবে।

সেইসঙ্গে বুধবার ওয়েস্ট বেঙ্গল ইন্ডাস্ট্রিয়াল বোর্ড গঠনের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘এখন আমার ডেস্টিনেশন শিল্প। সামাজিক কর্মসূচিতে এখন আমরা এক নম্বর। এখন আমার নজর শিল্প-কারখানায়। দেউচায় বিশ্বের দ্বিতীয় সব থেকে বৃহত্তম কয়লা খাদান তৈরি করছি। তা থেকে সুবিধা পাবে পুরুলিয়া, হুগলি, বর্ধমান। তাজপুর বন্দরও হয়ে যাচ্ছে তাড়াতাড়ি। আমি রেলমন্ত্রী থাকাকালীন ডেডিকেটেড ফ্রেট করিডর করেছিলাম। জঙ্গলমহল সুন্দরী প্রকল্পে বিনিয়োগ হচ্ছে ৭২,০০০ কোটি টাকা। তাতে কর্মসংস্থান হবে লক্ষ লক্ষ মানুষের। পানাগড় বাদে ৮,৫০০ কোটি টাকা বিনিয়োগ হচ্ছে, তাতে ২৫,০০০ কর্মসংস্থান হবে।’

বন্ধ করুন