বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bankura: চাকরি দেওয়ার নামে ৯ লক্ষ টাকার প্রতারণা,প্রাথমিক শিক্ষককে কলার ধরে মার

Bankura: চাকরি দেওয়ার নামে ৯ লক্ষ টাকার প্রতারণা,প্রাথমিক শিক্ষককে কলার ধরে মার

মাটিতে ফেলে মারধর শিক্ষককে। প্রতীকী ছবি।

ভয়াবহ অভিযোগ বাঁকুড়ার সোনামুখীর এক প্রাথমিক শিক্ষকের বিরুদ্ধে। তাকে মাটিতে ফেলে মারধরের অভিযোগ।

প্রাথমিক শিক্ষকের চাকরি পাওয়ার জন্য অবৈধ লেনদেনের অভিযোগ আগেই উঠেছিল। এবার বাঁকুড়ার সোনামুখীতে চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ এক প্রাথমিক শিক্ষকের বিরুদ্ধে উঠেছে। বাঁকুড়ার সোনামুখীতে এনিয়ে তুলকালাম হয় মঙ্গলবার। এদিন ওই শিক্ষককে রাস্তায় পেয়ে চেপে ধরেন স্থানীয় বাসিন্দারা। এরপর শুরু হয় বেধড়ক মার। একেবারে মাটিতে ফেলে মার। মাটিতে শুয়ে চিৎকার শুরু করে দেন ওই অভিযুক্ত শিক্ষক।

বাসিন্দাদের একাংশের অভিযোগ, দিনের পর দিন ধরে বেকার যুবকদের চাকরি দেওয়ার নাম করে ওই শিক্ষক টাকা তুলেছেন। চাকরি দেওয়ার নাম করে তিনি প্রায় ৯ লক্ষ টাকা তুলেছেন বলে বাসিন্দাদের অভিযোগ। কিন্তু চাকরি মেলেনি। এদিকে টাকা দিয়েও চাকরি না হওয়ায় বিক্ষোভে ফেটে পড়েন স্থানীয় বাসিন্দারা। কলার ধরে তাকে বেধড়ক মারধর করা হয়েছে। তবে টাকা নেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন ওই শিক্ষক। 

এদিকে গোটা রাজ্য জুড়েই চাকরির নাম করে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠেছে। কোথায় শিক্ষকের চাকরি, কোথাও আবার স্বাস্থ্য দফতরে চাকরি দেওয়ার নাম করে টাকা তোলার অভিযোগ। এনিয়ে একাধিক অভিযোগ উঠছে। এমনকী শাসকদলের সঙ্গে ঘনিষ্ঠতা থাকার সুযোগে এভাবে বেকার যুবক, যুবতীদের কাছ থেকে টাকা তোলা হচ্ছে বলে অভিযোগ। এদিন ওই শিক্ষককে পুলিশের হাতে তুলে দেন স্থানীয় বাসিন্দারা। তবে প্রাথমিক শিক্ষকের এই ভূমিকাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই এলাকায় শোরগোল পড়ে গিয়েছে। 

 

বন্ধ করুন