বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌ডায়রিয়ার প্রকোপ বাঁকুড়ায়, পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে দাবি পুরসভার
 (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
 (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

‌ডায়রিয়ার প্রকোপ বাঁকুড়ায়, পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে দাবি পুরসভার

  • বাঁকুড়ায় পুরসভার এক স্বাস্থ্য কর্মী জানান, পানীয় জল থেকেই ডায়রিয়া ছড়িয়েছে বলে আমাদের ধারনা।

বন্যা পরিস্থিতি কাটিয়ে উঠেই এবার ডায়রিয়ার প্রকোপে জেরবার বাঁকুড়া শহর। স্থানীয় বাসিন্দাদের মতে, খোদ পুর এলাকাতেই ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে ১৫ জন। তবে পুরসভার দাবি, পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণের মধ্যেই রয়েছে।

প্রশাসন সূত্রে খবর, বাঁকুড়া পুরসভার ৪ নম্বর ওয়ার্ড এলাকায় হাঁড়িপাড়ায় বেশ কয়েকজন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। স্থানীয় বাসিন্দাদের মতে, এখনও পর্যন্ত ১৫ জন এই রোগে আক্রান্ত হয়েছে। যদিও পুরসভার দাবি, ১৫ জন নয়, ৭ থেকে ৮ জন লোক ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। তাঁদের পেট ব্যথা, পাতলা মলত্যাগ ও বমির উপসর্গ দেখা দিয়েছে। ইতিমধ্যে পুরসভার তরফে এলাকায় প্রয়োজনীয় ওষুধ বিতরণ করা হয়েছে। একইসঙ্গে এলাকায় পানীয় জলের নমুনাও সংগ্রহ করেছেন পুরসভার মেডিক্যাল টিমের সদস্যরা।

বাঁকুড়ায় পুরসভার এক স্বাস্থ্য কর্মী জানান, পানীয় জল থেকেই ডায়রিয়া ছড়িয়েছে বলে আমাদের ধারনা। আক্রান্তদের স্বাস্থ্য পরীক্ষা করে প্রয়োজনীয় ওষুধ দেওয়া হয়েছে। বাঁকুড়া পুরসভার প্রশাসক মণ্ডলীর সদস্য গৌচম দাস জানান, আতঙ্কিত হওয়ার মতো কোনও কারণ নেই। মেডিক্যাল টিম হাঁড়িপাড়ায় পাঠানো হয়েছে। সব ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে। ইতিমধ্যে পানীয় জলের উৎস থেকে নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। উল্লেখ্য, পুজোর আগেই বন্যার জল ঢুকেছিল বাঁকুড়া শহর থেকে শুরু করে বিভিন্ন এলাকায়। সেই বন্যার ভয়াবহতা কাটতেই রোগের উপদ্রব শুরু হল এই বাঁকুড়া শহরে।

 

বন্ধ করুন