বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাঁকুড়া-মশাগ্রাম লোকাল চালু হল না, ভাইফোঁটা নিতে যেতে পারলেন না ভাইরা
লোকাল ট্রেনের দেখা মিলল না।
লোকাল ট্রেনের দেখা মিলল না।

বাঁকুড়া-মশাগ্রাম লোকাল চালু হল না, ভাইফোঁটা নিতে যেতে পারলেন না ভাইরা

  • বাঁকুড়া–মশাগ্রাম শাখায় শুক্রবারও লোকাল ট্রেনের দেখা মিলল না।

ঘোষণাই সার। কাজের কাজ হল না। রেল বিজ্ঞপ্তি জারি করে ঘোষণা করেছিল, শুক্রবার থেকে বাঁকুড়া–মশাগ্রাম শাখা এবং আদ্রা ডিভিশনের বিভিন্ন শাখায় লোকাল ট্রেন পরিষেবা চালু হবে। তাই সেই লোকাল ট্রেন ধরতে এসেছিলেন অনেকেই। কিন্তু কোথায় ট্রেন?‌ বাঁকুড়া–মশাগ্রাম শাখায় শুক্রবারও লোকাল ট্রেনের দেখা মিলল না। তাই নিয়ে যাত্রীরা ক্ষোভে ফেটে পড়েন। কিন্তু তারপরও লোকাল কবে চালু হবে তা নিশ্চিতভাবে কিছু জানাতে পারেনি রেল কর্তৃপক্ষ।

এই লোকাল ট্রেন চালু না হওয়ায় বিস্তর সমস্যায় পড়েছেন এখানকার মানুষজন। ট্রেন না পেয়ে অনেকেই সড়ক পথ ধরেছেন। এমনকী স্টেশনমাস্টারের ঘরে গিয়েও অনেকে ক্ষোভ দেখিয়ে আসেন। কিন্তু কোনও সদুত্তর তাঁদের মেলেনি। প্রত্যেকেরই একটিই প্রশ্ন, কবে চালু হবে লোকাল?‌ স্টেশনে গিয়ে এই হাল দেখে অনেকেই আবার বাড়ি ফিরে গিয়েছেন।

বাঁকুড়ার বহু মানুষই এই ঘটনার প্রতিক্রিয়ায় বলেন, ‘ভ্রাতৃদ্বিতীয়ায় বোনের বাড়ি যাব ভেবেছিলাম। কিন্তু লোকাল ট্রেন চালু না হওয়ায় হয়তো হবে না।‘‌ আবার একজন বলেন, ‘‌আদ্রা ডিভিশনে আজ থেকে ৬টি লোকাল ট্রেন চালুর কথা ছিল। কিন্তু একটিও দেখতে পেলাম না। এখানে এসে জানলাম বাঁকুড়া–মশাগ্রাম লোকাল চলবে না।’‌

এখানে লোকাল ট্রেন বন্ধ হয়েছিল করোনাভাইরাসের জেরেই। বাঁকুড়া ও পূর্ব বর্ধমান জেলার লাইফলাইন বাঁকুড়া–মশাগ্রাম লোকাল ট্রেন। গত ৩১ অক্টোবর থেকে রাজ্যের সর্বত্র লোকাল ট্রেন পরিষেবা শুরু হলেও নির্দেশিকা না মেলায় এই শাখাতে লোকাল ট্রেন বন্ধ রাখে দক্ষিণ–পূর্ব রেলের আদ্রা ডিভিশন। পরে নির্দেশিকা মিললে ঘোষণা করা হয় লোকাল চালু হবে। কিন্তু ঘোষণা সত্ত্বেও চাকা না গড়ানোয় ক্ষুব্ধ বাঁকুড়া ও পূর্ব বর্ধমান জেলার মানুষজন।

বন্ধ করুন