বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Barasat News: পঞ্চায়েতে বোর্ড গঠনে তৃণমূলকে সমর্থন করল আইএসএফ, ভাই-ভাই মডেল

Barasat News: পঞ্চায়েতে বোর্ড গঠনে তৃণমূলকে সমর্থন করল আইএসএফ, ভাই-ভাই মডেল

 নওশাদ সিদ্দিকি ও শওকত মোল্লা। 

ভাঙড়ে আদায় কাঁচকলায় আর কদম্বগাছিতে একেবারে গলায় গলায় ভাব দুই দলের।

দুই দলের মধ্য়ে বাইরে একেবারে আদায় কাঁচকলায় সম্পর্ক। ভাঙড়ে বার বার মুখোমুখি হয়েছে তারা। এক দলের নাম আইএসএফ। আর অপর দলের নাম তৃণমূল। তবে রাজনীতিতে অসম্ভব বলে যে কিছু হয় না তা আরও একবার প্রমাণিত হল। বারাসতের কদম্বগাছি পঞ্চায়েতে বোর্ড গঠনে তৃণমূলকে সমর্থন করলেন আইএসএফের টিকিটে জয়ী পঞ্চায়েত সদস্যরা। এরপর

এক আইএসএফ নেতারা জানিয়েছেন, আমাদের পাঁচটা ছিল। তৃণমূলের ১২জন ছিল। আর অন্যদিকে ১৩জন ছিলেন। আমাদের ১৭ জনের বোর্ড তৈরি হয়েছে।

ভাঙড়ে আদায় কাঁচকলায় আর কদম্বগাছিতে একেবারে গলায় গলায় ভাব দুই দলের।

সূত্রের খবর, বারাসতের কদম্বগাছি পঞ্চায়েতে ৫টাআসন আইএসেফের। তৃণমূলের ১২টি আসন। দুয়ে মিলে হয়ে গেল ১৭। আর সেই আইএসএফ আর তৃণমূল হাত মিলিয়ে ফেলল। অন্যদিকে বিক্ষুব্ধ তৃণমূলের একাংশ বাইরেই থেকে গেলেন। একেবারে আজব সমীকরণ কদম্বগাছিতে।

তৃণমূলের পঞ্চায়েত সদস্য রবীন্দ্রনাথ মণ্ডল সংবাদমাধ্যমে জানিয়েছেন, এটা দুর্ভাগ্যজনক। লজ্জাজনক ব্যাপার। আমাদের এতজন সদস্য থাকা সত্ত্বেও এখানে বোর্ডে চলে এল আইএসএফ। অঞ্চল সভাপতি তৃণমূলের সকলকে মান্যতা দেন না। সেকারণেই তো আমাদের ২৪ জন সদস্য় থাকলেও আইএসএফকে নিয়ে বোর্ড গঠন করা হল। এটা লজ্জার। আমরা ওপরমহলে সব জানাব।

তৃণমূলের অপর এক জেলা নেতৃত্ব জানিয়েছেন, ভোটাভুটির কোনও ব্যাপার নয়। দলীয় ঐক্যমতের ভিত্তিতেই সব হয়েছে। আইএসএফ কাকে সমর্থন করবে সেটা তাদের ব্যাপার। টিকিটে যারা জিতেছে তারাই প্রধান ও উপপ্রধান হয়েছেন। এটা কদম্বগাছির মানুষের নৈতিক জয়।

তবে কি আইএসএফ ও তৃণমূল আগামী লোকসভা নির্বাচনে আরও কাছাকাছি চলে আসবে? শনিবারই আইএসএফ বিধায়ক নওশাল সিদ্দিকি সংবাদ মাধ্য়মে জানিয়েছেন, তৃণমূলে যোগদানের জন্য তাঁকে প্রলোভন দেখানো হত। কিন্তু তিনি যাননি। তবে কি এবার আরও কাছাকাছি হচ্ছে আইএসএফ -তৃণমূল? সংখ্য়ালঘু ভোট ব্যাঙ্ক আর ভাগাভাগি হবে না? সেটা থাকবে শাসকদলের হাতেই? নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।

এদিকে সম্প্রতি আইএসএফ বিধায়ক নওশাল সিদ্দিকিকে তৃণমূলের শওকত মোল্লা তৃণমূলের বিজয় উৎসবে আমন্ত্রণ জানাবেন বলেছিলেন। হেসে হেসে কথাও হয়েছিল। তবে কি দূরত্ব ক্রমশ কমছে। আর তারই ইঙ্গিত দিল কদম্বগাছি?

 

বাংলার মুখ খবর

Latest News

‘আমি মরে গেলে যেন মাকে জানানো হয়’ হোটেল থেকে উদ্ধার IT বিশেষজ্ঞের দেহ কেঁদেই ফেললেন লিয়েন্ডার পেজ ও বিজয় অমৃতরাজ! টেনিসের ‘হল অফ ফেম’-এ দুই তারকা জমি দখলের কথা জানিয়ে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রীকে, তাকেই গ্রেফতার করল পুলিশ প্রতিযোগীদের 'জীবন বদলাতে' প্রস্তুত কৌন বনেগা ক্রোড়পতি ১৬, কবে থেকে শুরু হচ্ছে? 'এটা এখন যুদ্ধ', হাসিনার অফিসের ওয়েবসাইট হ্যাক, উঠল 'স্বাধীনতার' দাবি ২০৪৭-তে ভারতের মাথাপিছু আয় হবে ১৪.২ লাখ টাকা, বাড়বে ৭ গুণ! পূর্বাভাস কেন্দ্রের সারেগামাপায় কালিকাপ্রসাদের স্মরণে হাজির পৌষালি-তুলিকারা, কী বললেন শান্তনু মৈত্র এই জিনিস ভগবান শিবের ভীষণ প্রিয়, যা দিয়ে অভিষেক করলে পূর্ণ হয় যে কোনও মনস্কামনা The Hundred-কে বাঁচাতে IPL-এর ফ্র্যাঞ্চাইজি মালিকদের দ্বারস্থ ECB প্রধান রোদে বেরোলেই পুড়ে যায় ত্বক! প্রাণ বাঁচাতে অন্ধকারের বাসিন্দা এই শিশু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.