বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Exam postponed: পরীক্ষা স্থগিত বর্ধমান বিশ্ববিদ্যালয়ে, শক্তিগড়ে ট্রেন বেলাইনের জের

Exam postponed: পরীক্ষা স্থগিত বর্ধমান বিশ্ববিদ্যালয়ে, শক্তিগড়ে ট্রেন বেলাইনের জের

বুধবার রাতে শক্তিগড়ে লাইনচ্যুত হয়েছিল বর্ধমান- ব্যান্ডেল লোকাল(ANI Photo) (ANI)

বুধবার রাতে শক্তিগড় স্টেশনে ঢোকার ঠিক মুখেই বেলাইন হয়ে যায় বর্ধমান-ব্যান্ডেল লোকাল ট্রেন। পাশেই ছিল মালগাড়ি। সেটাও লাইন থেকে নেমে যায়।

বুধবার রাতে শক্তিগড়ে লাইনচ্যুত হয়েছিল বর্ধমান- ব্যান্ডেল লোকাল। তার জেরে ট্রেন চলাচলে কিছুটা বিঘ্ন ঘটে। আর তার জেরেই বৃহস্পতিবার ও শুক্রবারের নির্ধারিত পিএইচডি অ্যাডমিশন টেস্ট স্থগিত করা হয়। এবার প্রশ্ন, কবে এই পরীক্ষা হবে? এনিয়ে জানা গিয়েছে, বিশ্ববিদ্যালয় থেকে পরীক্ষার পরবর্তী দিন ঘোষণা করা হবে। এদিকে এদিন বহু পরীক্ষার্থী পরীক্ষা দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ে এসেছিলেন। কিন্তু তাদের ফিরে যেতে হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে নোটিশ দিয়ে জানানো হয়. পরীক্ষা স্থগিত করা হয়েছে। এরপরই কিছুটা হতাশ হয়ে পড়েন পরীক্ষার্থীরা।

এদিকে বুধবার রাতে শক্তিগড় স্টেশনে ঢোকার ঠিক মুখেই বেলাইন হয়ে যায় বর্ধমান-ব্যান্ডেল লোকাল ট্রেন। পাশেই ছিল মালগাড়ি। সেটাও লাইন থেকে নেমে যায়। অল্পের জন্য বড় দুর্ঘটনার হাত থেকে রেহাই মেলে। তবে রেলযাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়ায়। তবে সামগ্রিক পরিস্থিতিতে ওই লাইনে ট্রেন চলাচলে বিঘ্ন ঘটছে। কেন এই পরিস্থিতি তৈরি হল তা খতিয়ে দেখা হচ্ছে। তবে একাধিক ট্রেনকে এদিন অন্য রুটে ঘুরিয়ে দেওয়া হয়। সেকারণেই এদিন আর কোনও ঝুঁকি নেয়নি বিশ্ববিদ্যালয়। কারণ ট্রেনে করে অনেকে পরীক্ষা দিতে আসেন। কিন্তু ট্রেনে গণ্ডগোলের কারণে অনেকে পরীক্ষা দিতে না আসতে পারেন। সেকারণেই শুক্রবারের পরীক্ষাও স্থগিত করা হয়।

তবে পরীক্ষার্থীদের একাংশের দাবি এর আগেও পরীক্ষার তারিখ নির্ধারন করা হয়েছিল। কিন্তু সেটাও বাতিল করা হয়েছিল। ফের সেই পরীক্ষা বাতিল করা হল। গত ১৮ তারিখের আগের পরীক্ষাও বাতিল করা হয়েছিল। ফের বাতিল করা হল এদিনের পরীক্ষা।

এদিকে সূত্রের খবর চালকের ভুলেই লোকাল ট্রেন এভাবে বেলাইন হয়ে গিয়েছিল বলে খবর। এনিয়ে বিভাগীয় তদন্তও চলছে। তবে বুধবারের ঘটনার জেরে ওই রুটে একের পর এক ট্রেন সময়ে চলেনি। যার জেরে ভোগান্তি ক্রমশ বাড়তে থাকে। তবে দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার জন্য চেষ্টা চালাচ্ছে রেল কর্তৃপক্ষ।

 

বাংলার মুখ খবর

Latest News

প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত? 11 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 82/2

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.