বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Baruipur Incident: পুলিশের জালে ছিনতাইকারী দম্পতি, কী উদ্ধার হল বান্টি–বাবলির কাছ থেকে?

Baruipur Incident: পুলিশের জালে ছিনতাইকারী দম্পতি, কী উদ্ধার হল বান্টি–বাবলির কাছ থেকে?

ছিনতাইকারী দম্পতিকে গ্রেফতার

এই যুবক দ্বাদশ শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছে। আর যুবতীটির বিদ্যে আরও কম। তবে দু’জনেই মোবাইল সফটওয়ার ঘেঁটে চৌখস হয়ে উঠেছে। এটার সঙ্গে ছিনতাই করতেও তারা বেশ তুখোড়। দু’জনে মিলে কয়েক–শো মোবাইল ছিনতাই করে পুলিশের কপালে ঘাম ফেলে দিয়েছে। কারণ এই ছিনতাইয়ের কবলে পড়ে অনেকেই থানায় অভিযোগ দায়ের করেছেন।

এবার ছিনতাইকারী দম্পতিকে গ্রেফতার করল বারুইপুর থানার পুলিশ। সম্পর্কে তারা স্বামী–স্ত্রী। দু’‌জনেরই বয়স যথাক্রমে ২৬ এবং ২৪। এই যুবক দ্বাদশ শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছে। আর যুবতীটির বিদ্যে আরও কম। তবে দু’জনেই মোবাইল সফটওয়ার ঘেঁটে চৌখস হয়ে উঠেছে। এটার সঙ্গে ছিনতাই করতেও তারা বেশ তুখোড়। দু’জনে মিলে কয়েক–শো মোবাইল ছিনতাই করে পুলিশের কপালে ঘাম ফেলে দিয়েছে। কারণ এই ছিনতাইয়ের কবলে পড়ে অনেকেই থানায় অভিযোগ দায়ের করেছেন। এবার বাস্তবের এই বান্টি–বাবলিকে যখন গ্রেফতার করল বারুইপুর থানার পুলিশ তখনও তাদের পকেটে ১৪টি চোরাই মোবাইল। এই ঘটনায় পুলিশ অফিসাররা চমকে উঠেছেন।

পুলিশ কী তথ্য পেয়েছে?‌ পুলিশ সূত্রে খবর, যুবতীটির নাম সাহেবা খাতুন। আর যুবক মহম্মদ আকাশ। এদের বাড়ি মল্লিকপুরে। এদের আরও একটি সঙ্গী ধরা পড়েছে। তার নাম সুপ্রতিম দাস। সে কলকাতার বাসিন্দা। সম্প্রতি সুপ্রতিম বান্টি–বাবলির গ্যাংয়ে যোগ দিয়েছে। বারুইপুরের কাটাখাল বাইপাস এলাকায় ঘাঁটি গেড়েছিল তিনজন। পুলিশ এই খবর গোপন সূত্রে পায়। তারপর পরিকল্পনা করে তাদের ধরে ফেলে। একটি মোটরবাইকে করে তিনজন ছিনতাই করতে বেরিয়েছিল। ১৪টি মোবাইলের পাশাপাশি তাদের কাছ থেকে ল্যাপটপ এবং ট্যাবও উদ্ধার হয়েছে।

আর কী জানা যাচ্ছে?‌ স্থানীয় সূত্রে খবর, সাহেবা আর আকাশ দেড় বছর আগে বিয়ে করেছে। আগে তারা দু’জনে আলাদা গ্যাংয়ে ছিল। সেখান থেকেই দু’‌জনের পরিচয়। একই পথের পথিক হওয়ায় দু’‌জনে বিয়ে করে ফেলে। তারপর থেকে একসঙ্গেই অপারেশন চালিয়ে যাচ্ছে। এরা মোবাইল চুরি থেকে শুরু করে হেরোইন পাচার করে। চোরাই মাল সরবরাহের কাজও করে। এদের পরিচয় ‘ডাব্বা’ নামে।

কেমন করে তারা ছিনতাই করত?‌ জানা গিয়েছে, এদের ছিনতাই ছিল একেবারে কমপ্লিট প্যাকেজ। কারণ এই বান্টি–বাবলির ছিনতাইয়ের ধরন বেশ বুদ্ধিদীপ্ত। রাস্তায় কাউকে দামি মোবাইলে কথা বলতে দেখলে হেলমেটে মুখ ঢেকে পিছু নিত। তারপর নিমেষে ছিনতাই করে মোটরবাইকে বসে চম্পট। এখন এরা জেলে আছে। তবে বারুইপুরের বান্টি–বাবলি ধরা পড়ার পর যুবতীটি পুলিশকে বলেছে, ‘সবাই কাজ করে। আমরাও করি। এটা আমার কাজ।’ যুবকটি পুলিশকে হুঁশিয়ারি দিয়ে বলেছে, ‘ছবি তুলবেন না। এক মিনিটে আপনার মোবাইল বরবাদ করে ছেড়ে দেব।’

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

দুঃস্বপ্নে রেফারিরা আসছে, তাঁদের বসকে ছাঁটাই করা হোক, বিস্ফোরণ ইস্টবেঙ্গল কোচের রাজ্যের কলেজে অভিন্ন পোর্টালের মাধ্যমে ভরতি চালু হচ্ছে চলতি বছরেই দিদি নম্বর ১-এ রুটি বেললেন মমতা, কটাক্ষ সায়নের, ‘উনি নিরোর শাসন বেশি ভালোবাসেন’ জো রুটের আউট নিয়ে হকআইয়ের ওপর ক্ষুব্ধ মাইকেল ভন, একের পর এক পোস্টে রাগ উগরালেন 'বিয়ে না দিলে পড়ব না!' ১৩ বছরের ছেলের বাগদান হল পাকিস্তানে অশ্বিনের বলে এক হাতে জিমির দুর্দান্ত ক্যাচ লুফে নিলেন জুরেল-ভাইরাল ভিডিয়ো অবশেষে পুতিনের কট্টর সমালোচক নাভালনির নিথর দেহ হাতে পেলেন মা নিঃশব্দে চলে গেলেন হেমা মালিনীর কাছের মানুষ, প্রয়াত ‘ড্রিম গার্ল’ প্রযোজক বৃদ্ধা শাশুড়িকে বাড়িছাড়া করল মহিলা আইনজীবী, পুলিশের ভূমিকায় অসন্তুষ্ট আদালত জনগর্জনে ডিগবাজি তৃণমূলের, অজিত মাইতিকে নিয়োগের ২৪ ঘণ্টার মধ্যে পদ থেকে সরাল দল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.