বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > চম্পাহাটিতে পুলিশি অভিযানে বড়সড় সাফল্য, উদ্ধার ৬ লক্ষ টাকার নিষিদ্ধ শব্দবাজি
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চম্পাহাটিতে পুলিশি অভিযানে বড়সড় সাফল্য, উদ্ধার ৬ লক্ষ টাকার নিষিদ্ধ শব্দবাজি

  • পুলিশ সূত্রে জানা গিয়েছে, চম্পাহাটির হারালে ওই বাজি বাজার থেকে ১ লক্ষ ২২ হাজার ৫০০ পিস নিষিদ্ধ শব্দবাজি উদ্ধার করেছে পুলিশ।

সামনে কালীপুজো, দীপাবলি। এই মুহূর্তে চরম ব্যস্ততা দক্ষিণ ২৪ পরগনার বাজিপাড়া চম্পাহাটিতে। পুজো শেষ হতেই চম্পাহাটির হারালের বাজি গ্রামে শুরু হয়েছে বাজি তৈরির কাজ। আতসবাজির আড়ালে আইন না মেনে নিষিদ্ধ শব্দবাজিও তৈরি হচ্ছে সেখানে। গোপন সূত্রে সেই খবর পায় পুলিশ। এর পরেই বৃহস্পতিবার রাতে সেখানে অভিযান চালায় বারুইপুর থানার পুলিশ। তাতেই মিলল বড়সড় সাফল্য।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, চম্পাহাটির হারালে ওই বাজি বাজার থেকে ১ লক্ষ ২২ হাজার ৫০০ পিস নিষিদ্ধ শব্দবাজি উদ্ধার করেছে পুলিশ। পুলিশের নিষেধাজ্ঞা সত্ত্বেও ওই শব্দবাজি মজুত রাখার দায়ে গ্রেফতার করা হয়েছে তিন ব্যবসায়ীকে। ধৃতদের নাম ফকির সর্দার, সুপর্ণ নস্কর ও খোকন সর্দার। শুক্রবার তাদের আদালতে তোলা হয়।

পুলিশ জানিয়েছে, উদ্ধার হওয়া ওই শব্দবাজির বাজারমূল্য আনুমানিক ৬ লক্ষ টাকা। দুর্গাপুজো শেষ হতেই বারুইপুর পুলিশ জেলার পুলিশ সুপার কামনাশিস সেনের নেতৃত্ব নিষিদ্ধ বাজির খোঁজে অভিযান শুরু করেছে পুলিশ। কালীপুজোর আগে এমন আরও অভিযান চালানো হবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

বন্ধ করুন