বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভুল বোঝাবুঝি…, বসিরহাটে পুলিশের গায়ে গুলি, অস্বস্তিতে তৃণমূল, তাল ঠুকছে BJP

ভুল বোঝাবুঝি…, বসিরহাটে পুলিশের গায়ে গুলি, অস্বস্তিতে তৃণমূল, তাল ঠুকছে BJP

বসিরহাটে পুলিশকর্মী গুলিবিদ্ধ হওয়ার পরে এলাকায় পুলিশের টহল।

এই ঘটনার পরে আন্দোলনের প্রস্তুতি নিচ্ছেন বিজেপি নেতৃত্ব। প্রয়োজনে দলের ওপরতলার মাধ্যমে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির কথা জানিয়ে চিঠি দিতে পারে বিজেপি।

বসিরহাটে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব থামাতে গিয়ে গুলিবিদ্ধ হয়েছে খোদ পুলিশই। এই ঘটনা প্রকাশ্যে আসতেই অস্বস্তি ক্রমশ বাড়ছে শাসকদলের অন্দরে। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এতদিন তৃণমূলের সাধারণ কর্মীরা গুলিবিদ্ধ হতেন। এবার খোদ উর্দিধারীর শরীরেই গুলি লেগেছে। এই ঘটনাকে ঘিরে বসিরহাট ১ নম্বর ব্লকের শাঁকচূড়া এলাকায় উত্তেজনা চরমে ওঠে। বুধবারও এলাকা ছিল থমথমে।

রাজনৈতিক মহলের মতে, দলের দুই গোষ্ঠীর মধ্যে এলাকা দখলের লড়াইকে কেন্দ্র করেই গণ্ডগোলের সূত্রপাত। বর্তমান ব্লক সভাপতি নজরুল হক ও প্রাক্তন ব্লক সভাপতি শাহানুর মণ্ডলের শিবিরের মধ্যেই ক্ষমতা দখলের চেষ্টাকে কেন্দ্র করেই এই ঘটনা। তবে ইতিমধ্যেই রাজ্য নেতৃত্বের তরফে এনিয়ে ব্লক নেতৃত্বকে সতর্ক করা হয়েছে। পঞ্চায়েত নির্বাচনের আগে এই ধরনের ঘটনা হলে দলের মুখ যে পুড়বে তা বলাই বাহুল্য।এক তৃণমূল নেতার ছেলের বিরুদ্ধে অভিযোগ উঠেছে

তৃণমূলের ব্লক সভাপতি নজরুল হক হিন্দুস্তান টাইমস বাংলাকে জানিয়েছেন, দলের সঙ্গে ব্যক্তিগত কোনও বিষয়কে গুলিয়ে ফেললে চলবে না। আমরা সবরকমভাবে শান্তি চাইছি। এই ধরনের ঘটনা কোনওভাবেই কাম্য নয়। কোথাও যদি ভুল বোঝাবুঝি হয়ে থাকে তা মিটিয়ে ফেলার ব্যাপারে অনুরোধ করা হচ্ছে সকলকেই।

এদিকে এই ঘটনায় ইতিমধ্যে ৪৫জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশকর্মী প্রভাত সরকারের বাঁ কাঁধে গুলি লেগেছে। প্রাক্তন ব্লক সভাপতির অনুগামীদের বিরুদ্ধেই এই অভিযোগ উঠেছে। তবে দলের অপর গোষ্ঠী অভিযোগ মানতে চায়নি।

এদিকে এই ঘটনার পরে আন্দোলনের প্রস্তুতি নিচ্ছেন বিজেপি নেতৃত্ব। প্রয়োজনে দলের ওপরতলার মাধ্যমে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির কথা জানিয়ে চিঠি দিতে পারে বিজেপি। বিজেপি নেতা তাপস ঘোষ বলেন, আমরা আলোচনা করছি। দ্রুত এনিয়ে আন্দোলন হবে। প্রয়োজনে কেন্দ্রীয় সরকারকেও জানাব।

 

বাংলার মুখ খবর

Latest News

আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম? প্রিয়াঙ্কার মায়ের চোখে সলমন 'আদর্শ পুরুষ', আর শাহরুখ-অক্ষয়রা 'ব্যবসায়ী' SBI ক্লার্ক পদের মেইনসে নতুন পরীক্ষার তারিখ ঘোষিত, প্রকাশিত অ্যাডমিট কার্ড Olympics 2036 আয়োজনের দৌড়ে ভারতকে পিছনে ফেলল কাতার! দোহায় বসতে পারে আসর-রিপোর্ট করোনার থেকেও ভয়ঙ্কর তৃণমূলের বাহিনী,বিস্ফোরক সন্দেশখালির বধূ,'জেল থেকে বের হলে…'

Latest IPL News

কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.