বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > গরহাজির তৃণমূলের সদস্যরা, পঞ্চায়েতের আস্থা ভোট বাতিল করলেন BDO
ফাইল ছবি।
ফাইল ছবি।

গরহাজির তৃণমূলের সদস্যরা, পঞ্চায়েতের আস্থা ভোট বাতিল করলেন BDO

  • আজ প্রশাসনের পক্ষ থেকে আস্থা ভোটের প্রস্তুতি নেওয়া হয়। সকাল থেকেই পঞ্চায়েতে বিজেপি সদস্যরা উপস্থিত থাকলেও তৃণমূলের কোন সদস্য না আসার কারণে আস্থা ভোট স্থগিত হয়ে যায়।

দীর্ঘ টালবাহানার পর তৃণমূলি সদস্যরা অনুপস্থিত থাকায় স্থগিত হয়ে গেল নদিয়ার শান্তিপুর থানার বেলঘড়িয়া ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের আস্থা ভোট। এই পঞ্চায়েতে তৃণমূলের প্রধানের বিরুদ্ধে অনাস্থা এনেছিল বিজেপি।

বেলঘড়িয়া ২ নম্বর গ্রাম পঞ্চায়েতে বর্তমানে সদস্য সংখ্যা ১৫। পঞ্চায়েত ভোটে তৃণমূল কংগ্রেসের দখলে ছিল তিনটি। নির্দল হয়ে জয়লাভ করেছিল ৩ জন এবং বিজেপির দখলে ছিল ৬ টি। পরে ৬ জন নির্দল পঞ্চায়েত সদস্য তৃণমূলে যোগদান করায় তৃণমূলের সদস্য সংখ্যা বেড়ে দাঁড়ায় ৯। ফলে তারাই বোর্ড গঠন করে। বিধানসভা ভোটের আগে তৃণমূলের ওই পঞ্চায়েতের উপপ্রধান বিজেপিতে যোগদান করার ফলে তৃণমূলের সংখ্যা কমে দাঁড়ায় ৮। বিজেপির সংখ্যা বেড়ে দাঁড়ায় ৭। এরপরে বিজেপির পক্ষ থেকে অনাস্থার আবেদন করা হয় বিডিওর কাছে।

আজ প্রশাসনের পক্ষ থেকে আস্থা ভোটের প্রস্তুতি নেওয়া হয়। সকাল থেকেই পঞ্চায়েতে বিজেপি সদস্যরা উপস্থিত থাকলেও তৃণমূলের কোন সদস্য না আসার কারণে আস্থা ভোট স্থগিত হয়ে যায়। এদিনের আস্থা ভোটকে ঘিরে তৃণমূল কংগ্রেস এবং বিজেপির মধ্যে ব্যাপক হাতাহাতির ফলে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। এমনকী তৃণমূলের গুন্ডারা স্থানীয় সাংসদ জগন্নাথ সরকারকে তাড়া করে বলে অভিযোগ। কোনওক্রমে তাঁকে সেখান থেকে বার করে নিয়ে যান নিরাপত্তারক্ষীরা।

 

বন্ধ করুন