বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Nisith Pramanik: আবাস যোজনায় নিশীথ প্রামাণিকের বাবার নাম বিতর্কে মুখ খুললেন বিডিও, কী বললেন?

Nisith Pramanik: আবাস যোজনায় নিশীথ প্রামাণিকের বাবার নাম বিতর্কে মুখ খুললেন বিডিও, কী বললেন?

নিশীথ প্রামাণিক। ফাইল ছবি।

এলাকার বিডিও মদনমোহন মুর্মু জানিয়েছেন, ‘সমীক্ষাতেই ওনার নাম বাদ গিয়েছিল। উনি জেলাশাসককে ই মেইল করেছিলেন। তারপরেই আবাস যোজনা থেকে তাঁর নাম সরিয়ে দেওয়া হয়েছে।’ বিডিওর এই বক্তব্যের পর স্বাভাবিকভাবেই এনিয়ে বিতর্ক থামল। একই সঙ্গে স্বস্তি পেক বিজেপি।

প্রধানমন্ত্রী আবাস যোজনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বাবার নাম ওঠার পরেই জোর বিতর্ক শুরু হয়েছে। তাকে হাতিয়ার করে বিজেপিকে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল। তারই মধ্যে আবাস যোজনায় বাবার নাম নিয়ে তৃণমূলের বিরুদ্ধে পাল্টা অভিযোগ তুলেছিলেন নিশীথ প্রমাণিক। এবার এই বিতর্কের ইতি ঘটালেন দিনহাটার এক নম্বর ব্লকের বিডিও।

এলাকার বিডিও মদনমোহন মুর্মু জানিয়েছেন, ‘সমীক্ষাতেই ওনার নাম বাদ গিয়েছিল। উনি জেলাশাসককে ইমেল করেছিলেন। তারপরেই আবাস যোজনা থেকে তাঁর নাম সরিয়ে দেওয়া হয়েছে।’ বিডিওর এই বক্তব্যের পর স্বাভাবিকভাবেই এনিয়ে বিতর্ক থামল। একই সঙ্গে স্বস্তি পেক বিজেপি। শনিবার তৃণমূলের রাজ্য সহ-সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ প্রধানমন্ত্রী আবাস যোজনা নিশীথ প্রমাণিকের বাবা বিধুভূষণ প্রামাণিকের নাম থাকার অভিযোগ তুলেছিলেন। তিনি দাবি করেছিলেন, বিজেপি তৃণমূলের বিরুদ্ধে আবাস যোজনায় দুর্নীতির অভিযোগ করছে। অথচ বিজেপি নিজেই এই দুর্নীতির সঙ্গে জড়িত রয়েছে। নিশীথ প্রমাণিক একজন কেন্দ্রীয় মন্ত্রী। তাঁর বিলাসবহুল বাড়ি রয়েছে। তা সত্ত্বেও কীভাবে প্রধানমন্ত্রী আবাস যোজনায় তাঁর নাম এসেছে? তা নিয়ে অভিযোগ তোলেন রবীন্দ্রনাথ। এনিয়ে বিজেপি কেন রাস্তায় নামছে না? তা নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

এই অভিযোগের পরেই পাল্টা শাসক দলের বিরুদ্ধে ফাঁসানোর অভিযোগ তোলেন নিশীথ প্রামাণিক। তিনি বলেছিলেন, ‘আমরা এই ধরনের আবেদন করিনি। এই ধরনের কোনও সুবিধা যেন আমাদের না দেওয়া হয়।’ তৃণমূল বিজেপিকে বদনাম করতে চাইছে বলেও তিনি পাল্টা অভিযোগ তুলেছিলেন। এরপরে তিনি জানান, নাম সরিয়ে দেওয়ার জন্য জেলা শাসকের কাছে মেইল করে আবেদন জানিয়েছি। তারপরে দিনহাটার বিডিও নিশীথ প্রমাণিকের বাবার নাম আবাস যোজনা থেকে বাদ দেওয়ার কথা জানালেন।

বাংলার মুখ খবর

Latest News

ইজরায়েলের প্রেসিডেন্ট হওয়ার কথা ছিল আইনস্টাইনের! তারপর… চারিদিকে হেমা-ধর্মেন্দ্রর ছবি, বিশাল নাচের ঘর, জুহুর বাংলোর অন্দরমহল দেখালেন এষা 'ওঠা পড়া সবটাই দেখেছি...', অনিশ্চয়তায় ভরা পেশা নিয়ে কী জানালেন মাফিন? আমেরিকার পড়ুয়ারা কীভাবে হামাসকে সমর্থন করলেন, উদ্বেগ প্রকাশ রুশদির RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা কাঁচা দুধের কারণে বাড়তে পারে বার্ড ফ্লুর জীবাণু, পরীক্ষায় ধরা পড়ল নতুন তথ্য 'মিসেস মাহি' হওয়ার জন্য কীভাবে নিজেকে তৈরি করেছেন জাহ্নবী? নিজেই জানালেন সেই কথা দিল্লিতে হঠাৎই বন্ধ হয়ে গেল আয়ুষ্মান খুরানার ছবির শ্যুটিং! কেন? বুথে মোমবাতি–টর্চ রাখার নিদান দিল নির্বাচন কমিশন, ষষ্ঠ দফার মুখে কেন এমন বার্তা? অবিকল যেন নরেন্দ্র মোদী! ভোটপর্বে লাইমলাইটে কে এই রহস্যময় ব্যক্তি

Latest IPL News

RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.