বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Panchayat Vote: 'বীরভূমের বাঘ' তিহাড়ে, পঞ্চায়েতকে বিরোধীশূন্য করার নির্দেশ অভিষেকের

Panchayat Vote: 'বীরভূমের বাঘ' তিহাড়ে, পঞ্চায়েতকে বিরোধীশূন্য করার নির্দেশ অভিষেকের

বীরভূমে অভিষেক বন্দ্যোপাধ্য়ায় (PTI Photo)  (PTI)

বীরভূমে বিরোধীরা বিগতদিনে কার্যত মাথা তুলতে পারতেন না। প্রতিবার ভোটের আগে হুঙ্কার দিতেন অনুব্রত মণ্ডল। চড়াম চড়াম, গুড় বাতাসা খাওয়ানোর টিপস দিতেন কেষ্ট মণ্ডল।

বীরভূমের বাঘ অনুব্রত মণ্ডল বর্তমানে তিহাড় জেলে বন্দি। পঞ্চায়েত ভোটের আগে তিনি জেল থেকে মুক্ত হতে পারবেন কি না সন্দেহ। তবে এবার বীরভূমের সব পঞ্চায়েত আসনে জেতার ডাক দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। নবজোয়ার কর্মসূচিতে উপস্থিত হয়ে তিনি জানিয়ে দিলেন, সমস্ত পঞ্চায়েতে জিততে হবে। তবে বিরোধীরা এনিয়ে তীব্র কটাক্ষ করা শুরু করেছেন। তাদের দাবি, এবার আসল কথাটা বেরিয়ে পড়েছে। সন্ত্রাস চালিয়ে তৃণমূল সব আসন দখল করতে চাইছে।

বীরভূমে বিরোধীরা বিগতদিনে কার্যত মাথা তুলতে পারতেন না। প্রতিবার ভোটের আগে হুঙ্কার দিতেন অনুব্রত মণ্ডল। চড়াম চড়াম, গুড় বাতাসা খাওয়ানোর টিপস দিতেন কেষ্ট মণ্ডল। তবে বিরোধীদের দাবি আসলে নরমে গরমে বিরোধীদের স্তব্ধ করে রাখাটাই ছিল মূল লক্ষ্য। একটা আসনেও যাতে বিরোধীরা দখল করতে না পারে সেটা নিশ্চিত করার জন্য় নয়া টোটকা প্রয়োগ করতেন কেষ্ট মণ্ডল। 

তবে বর্তমানে অনুব্রত মণ্ডল তিহাড়় জেলে। সেখানে বন্দি তিনি। সরাসরি রাজনীতি থেকে অনেক দূরে। সেক্ষেত্রে অনুব্রতহীন বীরভূমে সমস্ত আসনে জয় নিশ্চিত করা এবার তৃণমূলের কাছে কার্যত অগ্নিপরীক্ষা। অন্যদিকে এতদিন অনুব্রত মণ্ডলের জন্য় আসন জেতা যাচ্ছে না বলে অজুহাত খাড়া করতেন বিরোধীরা। সেক্ষেত্রে এবার বিরোধীরা কতগুলি আসন বীরভূমে দখল করতে পারে সেদিকে নজর রয়েছে রাজনৈতিক মহলের।

অভিষেক এদিন বীরভূমের মাটিতে দাঁড়িয়ে বলেন, ১০টি গোল আমরা দিয়েছি। একটিতে হেরেছি। কিন্তু আগামী নির্বাচনে ১১-০ হবে। আর পঞ্চায়েতকে সামনে রেখে মানুষের আশীর্বাদ আর ভালোবাসাকে পাথেয় করে প্রত্যেকটা পঞ্চায়েতে আমাদের জিততেই হবে।

একেবারে ১০০তে ১০০ পেতে চাইছে তৃণমূল। মানে গোটা বীরভূমের কোনও পঞ্চায়েতে বিরোধীদের জন্য একটা আসন থাকবে না। রাজনৈতিক মহলের মতে এই কথাটাই আগে হুঙ্কার দিয়ে বলতেন অনুব্রত মণ্ডল। সেই কথাটাই কার্যত পরিশীলিতভাবে বললেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। তবে গণতন্ত্রে বিরোধী শূন্য পঞ্চায়েত ব্যবস্থা কতটা স্বাস্থ্যকর সেই প্রশ্নটা থেকেই গিয়েছে।

 

বাংলার মুখ খবর

Latest News

লোকসভা ভোটে বাংলায় BJP-র ফল নিয়ে 'বিস্ফোরণ' নড্ডার, অঙ্ক মিলল না শাহের সঙ্গে! গ্রহের অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে শনি জয়ন্তীতে রাশি অনুসারে করুন এইগুলি দান জয় নিয়ে নিশ্চিত NDA? মোদীর শপথের জন্য এবার ভাঙবে প্রথা! ১ মাস আগেই ঠিক হয় সবকিছু কৃতজ্ঞ.. টানা দ্বিতীয় বার T20-তে ICC-র বর্ষসেরা প্লেয়ার হয়ে উচ্ছ্বসিত সূর্য জয়ার পর, ঐশ্বর্যকে ‘অপমান’ অমিতাভের? নেটপাড়া খচে লাল, বউমার সাথে কী করল বিগ বি পর্নস্টারকে ঘুষকাণ্ডে কোণঠাসা ট্রাম্প নিজেকে তুলনা করলেন মাদার টেরিজার সঙ্গে! আজ কাদের প্রেমের সম্পর্কের অবনতি হতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল T20 WC: ভারত-পাক ম্যাচে জঙ্গি হামলার হুমকি, বাড়ানো হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা সেনসেক্সে 'ধসের' পর শেয়ার বাজার নিয়ে বড় দাবি শাহের, বললেন- '১২০০-১৩০০ পয়েন্ট…' '...বিশ্বে কেউ গান্ধীকে চিনত না', কংগ্রেসকে তোপ দাগতে গিয়ে বিস্ফোরক দাবি মোদীর

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.