বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুরুলিয়ায় প্রবীণ আদিবাসী দম্পতির মুণ্ডহীন দেহ উদ্ধারে চাঞ্চল্য
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

পুরুলিয়ায় প্রবীণ আদিবাসী দম্পতির মুণ্ডহীন দেহ উদ্ধারে চাঞ্চল্য

  • থানা থেকে পুলিশ পৌঁছয় ঘটনাস্থলে। খবর পেয়ে পৌঁছন দম্পতির ছোট ছেলে। তিনি জানান, কয়েকদিন শ্বশুরবাড়িতে রয়েছেন তিনি। নির্বিবাদ দম্পতিকে কারা খুন করল তা বলতে পারেননি তিনি।

পুরুলিয়ায় অযোধ্যা পাহাড় লাগোয়া প্রত্যন্ত গ্রাম থেকে আদিবাসী দম্পতির মুণ্ডহীন দেহ উদ্ধার করল পুলিশ। প্রবীণ ওই আদিবাসী দম্পতিকে কে বা কারা খুন করল তার কূল কিনারা করতে পারছেন না আড়সা থানার আধিকারিকরা। 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত দম্পতির নাম পাতাই মাঝি ও লেশকি মাঝি। অন্যদিনের মতো বৃহস্পতিবার রাতেও পুরুলিয়ার তানাসি গ্রামে নিজেদের ঘরেই ছিলেন তাঁরা। সকালে দরজা না খোলায় প্রতিবেশীরা ডাকাডাকি করেন। সাড়া না পেয়ে ঘরে ঢুকে দেখেন, পড়ে রয়েছে দম্পতির মুন্ডুহীন দেহ। এর পর খবর দেওয়া হয় আড়সা থানায়। 

থানা থেকে পুলিশ পৌঁছয় ঘটনাস্থলে। খবর পেয়ে পৌঁছন দম্পতির ছোট ছেলে। তিনি জানান, কয়েকদিন শ্বশুরবাড়িতে রয়েছেন তিনি। নির্বিবাদ দম্পতিকে কারা খুন করল তা বলতে পারেননি তিনি। 

জানিয়েছেন, ‘বছরখানেক আগে জমি নিয়ে কিছু বিবাদ হয়েছিল। সেই বিবাদ মিটে গিয়েছে। এছাড়া প্রায় ২ দশক আগে মাকে ডাইনি অপবাদ দেওয়া হয়েছিল। তখন গরু বিক্রি করে জরিমানার টাকা মেটাতে হয়েছিল। তবে যারা ডাইনি অপবাদ দিয়েছিল তারা কেউ আর গ্রামে থাকেন না।’

জোড়া মুণ্ডহীন দেহ উদ্ধারের খবরে ঘটনাস্থলে পৌঁছন পদস্থ আধিকারিকরা। কিন্তু তদন্ত করে কূলকিনারা করতে পারছেন না তাঁরা। আপাতত মুন্ডু উদ্ধারের মরিয়া চেষ্টা চালাচ্ছে পুলিশ। 

 

বন্ধ করুন