বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Beldanga Violence:রেজিনগরে অশান্তির মাঝে রদবদল, বদলি করা হল বেলডাঙা থানার IC-কে
অশান্ত রেজিনগর, পরিস্থিতি ধীরে ধীরে নিয়ন্ত্রণে আনছে পুলিশ।

Beldanga Violence:রেজিনগরে অশান্তির মাঝে রদবদল, বদলি করা হল বেলডাঙা থানার IC-কে

  • বদলি করা হল মুর্শিদাবাদের বেলডাঙার আইসি-কে। সন্দীপন চট্টোপাধ্যায়ের বদলে বেলডাঙার নয়া আইসি করা হল জামালউদ্দিন মণ্ডল। তিনি রাজারহাট থানার আইসি ছিলেন। যদিও এই বদলির সঙ্গে রেজিনগরের হিংসার কোনও যোগ নেই বলে দাবি করা হচ্ছে।

মুর্শিদাবাদের বেলডাঙায় শুক্রবার থেকেই দফায় দফায় হিংসার ছবি দেখা গিয়েছে। নূপুর শর্মাকে সমর্থন জানিয়ে এক ছাত্রীর সোশ্যাল মিডিয়া পোস্টের প্রেক্ষিতেই এখানে বিক্ষোভ শুরু হয়। শনিবার অভিযুক্তকে গ্রেফতার করা হলেও বিক্ষোভ জারি থাকে। আর এরপরই বদলি করা হল মুর্শিদাবাদের বেলডাঙার আইসি-কে। সন্দীপন চট্টোপাধ্যায়ের বদলে বেলডাঙার নয়া আইসি করা হল জামালউদ্দিন মণ্ডল। তিনি রাজারহাট থানার আইসি ছিলেন। যদিও এই বদলির সঙ্গে রেজিনগরের হিংসার কোনও যোগ নেই বলে দাবি করা হচ্ছে। প্রশাসনের তরফে দাবি করা হয়, এটা রুটিন বদলি। প্রসঙ্গত, জামালউদ্দিন এর আগেও বেলডাঙায় দায়িত্ব সামলেছিলেন।

পয়গম্বরের বিয়ে নিয়ে বিতর্কিত মন্তব্য করে দল থেকে সাসপেন্ড হয়েছেন নূপুর শর্মা। এহেন প্রাক্তন বিজেপি নেত্রীর সমর্থনেই ফেসবুক পোস্ট করেন বেলডাঙার এক ছাত্রী। আর এর জেরে গ্রেফতার করা হয় অভিযুক্ত সেই কলেজ ছাত্রীকে। এদিকে অভিযুক্ত ছাত্রীকে গ্রেফতার করার পাশাপাশি মুর্শিদাবাদের বহু জায়গায় বন্ধ হয়েছে ইন্টারনেট পরিষেবা। হিংসা এড়াতে বেলডাঙা-১ নং এবং বেলডাঙা-২ ব্লক, শক্তিনগর, রেজিনগরে ইন্টারনেট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে পুলিশ।

জানা গিয়েছে, বিজেপি নেত্রী মন্তব্যের সমর্থনে পোস্ট করেন বেলডাঙার স্নাতকস্তরের প্রথম বর্ষের এক ছাত্রী। এর থেকেই বিক্ষোভ, প্রতিবাদ, হিংসা ছড়ায় বেলডাঙায়। পরে শনিবার ধৃত ছাত্রীকে বহরমপুর আদালতে তোলা হলে বিচারক ৫ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। এদিকে পুলিশের উপর হামলার অভিযোগে মামলা শুরু হয়েছে। বেলডাঙা তৃণমূল বিধায়ক হাসানুজ্জামান শেখ বলেন, ‘থানার উপরে হামলার ঘটনা কোনওভাবেই মেনে নেওয়া যায় না। অভিযুক্ত ছাত্রীকে পুলিশ গ্রেফতার করার পরও থানার সামনে ইট-পাটকেল ছোঁড়া উচিত হয়নি। দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে পুলিশ।’

বন্ধ করুন