বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌‌মুখ্যমন্ত্রীর দার্জিলিং সফর বাতিল হয়ে গেল, কেন শেষ মুহূর্তে গেলেন না মমতা?

‌‌মুখ্যমন্ত্রীর দার্জিলিং সফর বাতিল হয়ে গেল, কেন শেষ মুহূর্তে গেলেন না মমতা?

পাহাড় সফর বাতিল করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (Shyamal Maitra)

এখন তিনি দার্জিলিং সফরে যান তাহলে বিরোধীরা নতুন করে রাজনীতি করার সুযোগ পাবে। তাঁরা বলতে শুরু করবেন, এমন দুর্ঘটনায় বাংলার মানুষ যখন আক্রান্ত তখন মুখ্যমন্ত্রীর দার্জিলিং সফর করার কী দরকার?‌ তার সঙ্গে বীভৎস ঘটনা ঘটেছে সেটা তিনি ভুলতে পারছেন না। শেষ মুহূর্তে দার্জিলিং যাওয়া স্থগিত রাখলেন মুখ্যমন্ত্রী। 

এত মানুষের রক্তাক্ত মৃতদেহ, স্বজন হারানো কান্নার বেদনা এবং মানুষের হাহাকার তিনি সহ্য করতে পারেন না। এবারও তা পারলেন না। এই পরিস্থিতিতে নিজের পাহাড় সফর বাতিল করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনায় শয়ে শয়ে মানুষ মারা গিয়েছেন। তিনি নিজে সেখানে গিয়েছিলেন দেখতে। তারপর ঘোষণা করেছেন একাধিক ক্ষতিপূরণ। তারপরও এই বিভীষিকা তাঁকে রাতে ঘুমাতে দেয়নি বলেই সূত্রের খবর। বারবার চোখের সামনে ভেসে উঠেছে মর্মান্তিক দৃশ্যগুলি।

এইসব দেখে এবং বাংলার মানুষের একের পর এক মৃত্যুর খবর পেয়ে শোকাহত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই আজ, সোমবার শেষ মুহূর্তে পাহাড় সফর বাতিল করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, সোমবার মুখ্যমন্ত্রীর সেখানে পৌঁছনোর কথা ছিল। কিন্তু কিছুক্ষণ আগেই নবান্ন থেকে জানানো হয় যে, তিনি সফর বাতিল করছেন। আজ মমতা বন্দ্যোপাধ্যায় দার্জিলিং যাচ্ছেন না। পরে কবে যাবেন?‌ সেটা এখনও জানানো হয়নি সরকারি তরফে। তবে একেবারে শেষ মুহূর্তে এই সফর বাতিলের কারণ ঘিরে ধোঁয়াশা তৈরি হয়েছে।

এদিকে আজ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে বিদেশে যেতে আটকে দিয়েছে অভিবাসন দফতর। তারপরই এই কর্মসূচি বাতিল করার খবর আসে। আজ, সোমবার থেকে চারদিনের দার্জিলিং সফরে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বাগডোগরা হয়ে দার্জিলিং যাওয়ার কথা থাকলেও সেটি হচ্ছে না। পাহাড়ে রাজনৈতিক দলগুলির সঙ্গে বৈঠক, পঞ্চায়েত নির্বাচন নিয়ে আলোচনা এবং শিল্পপতিদের সঙ্গে কথা বলার কর্মসূচি ছিল। কিন্তু এই ভয়ঙ্কর ট্রেন দুর্ঘটনায় আরও বেশি করে উদ্ধারকাজে জোর দিতে এই কর্মসূচি বাতিল করলেন মুখ্যমন্ত্রী।

আর কী জানা যাচ্ছে?‌ এখন যদি তিনি দার্জিলিং সফরে যান তাহলে বিরোধীরা নতুন করে রাজনীতি করার সুযোগ পাবে। তাঁরা বলতে শুরু করবেন, এমন দুর্ঘটনায় বাংলার মানুষ যখন আক্রান্ত তখন মুখ্যমন্ত্রীর দার্জিলিং সফর করার কী দরকার?‌ তার সঙ্গে যে বীভৎস ঘটনা ঘটেছে সেটা তিনি ভুলতে পারছেন না। তাই শেষ মুহূর্তে দার্জিলিং যাওয়া স্থগিত রাখলেন মুখ্যমন্ত্রী। এখন তিনি কলকাতাতেই থাকবেন। এই ট্রেন দুর্ঘটনায় বাংলার প্রচুর মানুষ এখনও নিখোঁজ। তাঁদের খোঁজ করে চিকিৎসা করা এবং পরিবারের হাতে দেহ তুলে দিতেই জোর দিয়েছেন তিনি। এখনও বহু লাশ শনাক্ত করা যায়নি। তাই সেসব কাজ নিজে তদারকি করতেই সফর বাতিল করলেন মুখ্যমন্ত্রী।

বাংলার মুখ খবর

Latest News

ভারতের নয়া বিদেশ সচিব হলেন 'চিন বিশেষজ্ঞ' বিক্রম, এর আগে ছিলেন ডোভালের ডেপুটি এরা বিশ্বকাপের ম্যাচ করবে? কোপা ফাইনালের আগে ভয়ংকর অবস্থায় ক্ষোভে ফুঁসল ফ্যানরা পোশাক তৈরি করেও আম্বানিদের রিসেপশনে গেলেন না টোটা! কারণ কী? আজও রয়েছে অনন্ত-রাধিকার বিয়ের পার্টি, কোনও তারকা নন, তবে আম্বানিরা কাদের ডাকলেন? গায়ে হলুদ শোভন-সোহিনীর! ধূসরে নিজেকে মুড়ে নিলেন স্বস্তিকা, বড় পদক্ষেপ রণজয়ের ZIM vs IND: পঞ্চম T20-তে টসের সময় শূন্যে লাফ রাজার,কুসংস্কার নাকি অন্য কারণ? লেজেন্ডস লিগে সব থেকে বেশি রান-উইকেট-ছক্কা, সেরা বোলিং, দেখুন যাবতীয় পরিসংখ্যান ফাঁসিদেওয়া থানায় ফাঁসি দেওয়ার চেষ্টা মহিলা বন্দির, প্রাণ বাঁচল পুলিশের তৎপরতায় ২০ না ২১ জুলাই কবে গুরু পূর্ণিমা? জেনে নিন সঠিক দিন ক্ষণ তিথি ও পুজোর শুভ সময় টেলিমেডিসিনে সব রাজ্যকে পিছনে ফেলে শীর্ষে বাংলা, পরিষেবা নিতে এগিয়ে মহিলারা

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.