বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > পশ্চিমবঙ্গে করোনা রোগীর সংখ্যা ৫ হাজার ছাড়াল, কোচবিহারে সংক্রামিত ৩২ জন পরিযায়ী
মাথায় উঠেছে সোশ্যাল ডিস্টেন্সিং  (PTI)
মাথায় উঠেছে সোশ্যাল ডিস্টেন্সিং  (PTI)

পশ্চিমবঙ্গে করোনা রোগীর সংখ্যা ৫ হাজার ছাড়াল, কোচবিহারে সংক্রামিত ৩২ জন পরিযায়ী

দ্রুত ছড়াচ্ছে রোগ বাংলা জুড়ে। 

সোমবার থেকে কার্যত পুরো পশ্চিমবঙ্গ খুলে যাচ্ছে। কনটেনমেন্ট জোনে যদিও ১৫ জুন অবধি লকডাউন চলবে বলে জানিয়েছে রাজ্য সরকার। এর মধ্যেই রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ছাড়াল। 

এদিন আরও ৩১৭ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গিয়েছে। করোনায় মৃত্যু হয়েছে সাত জনের। এই নিয়ে মোট আক্রান্ত হল ৫১৩০। করোনা থাকা অবস্থায় মৃত ২৩৭। সাত জন মৃতের মধ্যে ছয়জন কলকাতার, একজন উত্তর ২৪ পরগনার। ৭২ জন কোমর্বিডিটিতে মারা গিয়েছেন এখনও পর্যন্ত। নতুন কেসের মধ্যে ৮০টি কলকাতায়, ৪২টি হাওড়ায়, ৩৮টি উত্তর দিনাজপুরে, ৩২টি কোচবিহারে, ৩০টি উত্তর ২৪ পরগনায় ও ২২টি বীরভূমে। এছাড়াও অন্য ১২টি জেলা থেকে করোনা রোগীর সন্ধান  মিলেছে। ভিনরাজ্যের তিনজনের শরীরেও মিলেছে করোনা। 

স্বাস্থ্যদফতরের বুলেটিনে জানা গিয়েছে যে কোচবিহারে একলাফে ৩২ জনের শরীরে মিলেছে করোনা। এর আগে কোনও কেস ছিল না এই জেলায়। ৩২ জন পরিযায়ীর টেস্ট করোনা পজিটিভ এসেছে। আপাতত শিলিগুড়ির কোভিড হাসপাতালে ভর্তি তাঁরা বলে জানিয়েছেন কোচবিহারের জেলাশাসক। শুক্রবার ১৯৫ জনকে করোনা মুক্ত বলে ছুটি দেওয়া হয়েছে। এই নিয়ে রাজ্যে ১৯৭০ জন সুস্থ হয়ে উঠলেন করোনাভাইরাস থেকে। শনিবার মোট ৯৪৩৬টি টেস্ট করা হয়েছে। সব মিলিয়ে বাংলায় মোট ১৯৪৩৯৭ টি টেস্ট করা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্যদফতর। 

 

 

বন্ধ করুন