বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ২০ অক্টোবর পর্যন্ত বাংলার এই জেলাগুলিতে হবে ভারী বৃষ্টি,জানুন পূর্বাভাস
প্রতীকী ছবি 
প্রতীকী ছবি 

২০ অক্টোবর পর্যন্ত বাংলার এই জেলাগুলিতে হবে ভারী বৃষ্টি,জানুন পূর্বাভাস

  • রবিবার পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ চব্বিশ পরগনাসহ দক্ষিণবঙ্গ বিভিন্ন জেলাতে ভারী বৃষ্টিপাত হবে।

কলকাতাসহ উত্তর ও দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় রবিবার থেকে ২০ অক্টোবর পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হবে বলে জানাল আবহাওয়া দফতর। রবিবার পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ চব্বিশ পরগনাসহ দক্ষিণবঙ্গ বিভিন্ন জেলাতে ভারী বৃষ্টিপাত হবে। দক্ষিণবঙ্গের এই বৃষ্টির প্রভাব পড়বে কলকাতার উপরও। রবিবার দফায় দফায় ভারী বৃষ্টি হচ্ছে কলকাতায়। আগামী ১৯ অক্টোবর বৃষ্টির পরিমাণ বৃদ্ধি পাবে। এদিকে উত্তরে দিনাজপুরেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুরে আজ ভারী বৃষ্টিপাত হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

বঙ্গোপসাগর থেকে দক্ষিণ-পূর্ব দিক হয়ে জলীয়বাষ্পপূর্ণ বাতাস প্রবেশ করেছে রাজ্যে। নিম্নচাপের প্রভাবে আরও বেশি পরিমাণ জলীয়বাষ্প রাজ্যে প্রবেশ করবে বলে আশঙ্কা রয়েছে। উত্তর বঙ্গোপসাগর এবং মধ্য বঙ্গোপসাগর উপর নিম্নচাপের সৃষ্টি হয়েছে। এই আবহে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকা জুড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এদিকে উপকূলবর্তী এলাকাগুলিতে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে।

জানা গিয়েছে, নিম্নচাপটি এখন মধ্য-পশ্চিম বঙ্গোপসাগর ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের উপর রয়েছে। ধীরে ধীরে তা অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা উপকূলের দিকে এগোচ্ছে। এই পরিস্থিতিতে আজ ও আগামীকাল আবহাওয়া একইরকম থাকবে বলে জানা গিয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভআস, ১৯ তারিখের পর থেকে আবহাওয়ার উন্নতি হতে পারে বলে।

বন্ধ করুন