বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাধাহীন উত্তুরে হাওয়ায় জাঁকিয়ে শীত, সোমবার থেকে বাড়তে পারে ৩-৫ ডিগ্রি তাপমাত্রা
রবিবার ভোরের দিকে ঘন কুয়াশার চাদরে ঢাকা ছিল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
রবিবার ভোরের দিকে ঘন কুয়াশার চাদরে ঢাকা ছিল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

বাধাহীন উত্তুরে হাওয়ায় জাঁকিয়ে শীত, সোমবার থেকে বাড়তে পারে ৩-৫ ডিগ্রি তাপমাত্রা

  • রবিবার দিনভর বাধাহীনভাবে বইবে ফুরফুরে উত্তুরে হাওয়া।

সপ্তাহান্তে জাঁকিয়ে ঠান্ডা পড়ল বাংলায়। আচমকা ফর্মে ফিরে শনিবার কলকাতায় তাপমাত্রা ১৪ ডিগ্রির ঘরে ছিল। সেই রেশ ধরে রবিবারও কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা দাঁড়াল ১৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তবে শীতের সেই স্পেল ক্ষণস্থায়ী বলে জানিয়েছে আবহাওয়া দফতর। কারণ আগামিকাল থেকে আবারও উর্ধ্বমুখী হবে পারদ। তার জেরে সপ্তাহের শুরুতে যথেষ্ট গরম অনুভূত হবে।

রবিবার ভোরের দিকে ঘন কুয়াশার চাদরে ঢাকা ছিল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলা। কলকাতার কয়েকটি জায়গায় তো রীতিমতো এক হাত থেকে দূর থেকেও কিছু দেখা যাচ্ছিল না। অধিকাংশ উড়ালপুল থেকে পাশের বাড়িগুলিও দেখা যাচ্ছিল না। কলকাতা বিমানবন্দরে কমে গিয়েছিল দৃশ্যমানতা। তার জেরে ব্যাহত হয় উড়ান পরিষেবা। একাধিক বিমান ওঠানামায় দেরি হয়। যদিও বেলা বাড়তে পরিষ্কার হয়েছে আকাশ। দেখা মিলেছে রোদের। হাওয়া অফিস জানিয়েছে, ভোরের দিকে কুয়াশার দাপট থাকলেও দিনভর বাধাহীনভাবে বইবে ফুরফুরে উত্তুরে হাওয়া। তার জেরে সারাদিন ভালোমতো মালুম হবে শীত। 

যদিও আগামিকাল থেকে আবারও উর্ধ্বমুখী হবে পারদ। একধাক্কায় তাপমাত্রা প্রায় তিন থেকে পাঁচ ডিগ্রি বেড়ে যেতে পারে। সঙ্গে আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় ঘন কুয়াশার সতর্কতা জারি করা হয়েছে। মালদহ, মুর্শিদাবাদ, দুই দিনাজপুর, নদিয়া, দুই ২৪ পরগনা, বীরভূমও ঘন কুয়াশার চাদরে মোড়া থাকতে হবে বলে জানানো হয়েছে। সেই সময় কাটিয়ে আবারও শীতের দেখা মিলবে কিনা, সে বিষয়ে কোনও আশ্বাস দিতে পারেননি আবহবিদরা। তবে টি-টোয়েন্টির মতো শীতেরও ঝোড়ো স্পেলের প্রত্যাশায় আছেন বঙ্গবাসী।

বন্ধ করুন