বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রাজ্যে ৬ জেলায় কনটেনমেন্ট জোন ঘোষণা প্রশাসনের, দেখে নিন সম্পূর্ণ তালিকা

রাজ্যে ৬ জেলায় কনটেনমেন্ট জোন ঘোষণা প্রশাসনের, দেখে নিন সম্পূর্ণ তালিকা

বাঙুরের বি ব্লককে কনটেনমেন্ট জোন হিসেবে ঘোষণা প্রশাসনের। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

গত বছর করোনার প্রথম ঢেউ যখন আছড়ে পড়েছিল, তখন প্রশাসনের তরফে করোনা মোকাবিলায় কনটেনমেন্ট জোন ঘোষণা করা হয়েছিল। এবারে ফের করোনা সংক্রমণ রুখতে কনটেনমেন্ট জোন চিহ্নিত করে পরিস্থিতি মোকাবিলায় জোর কদমে নেমেছে প্রশাসন। প্রশাসন সূত্রে খবর, রাজ্যে মোট ৬টি জেলায় কনটেনমেন্ট জোন করা হয়েছে। প্রতিটি জেলাতেই একাধিক কনটেনমেন্ট জোন রয়েছে। উল্লেখ্য, কিছুদিন আগেই মুখ্যসচিবের তরফে প্রতিটি জেলাশাসককে চিঠি দিয়ে কনটেনমেন্ট জোন চিহ্নিত করার কথা জানানো হয়। সেই মতোই রাজ্যে চলছে কনটেনমেন্ট জোন চিহ্নিত করা ও করোনা মোকাবিলার কাজ।

প্রশাসন সূত্রে খবর, যে ৬টি জেলায় একাধিক কনটেনমেন্ট জোন করা হয়েছে, সেগুলি হল হাওড়া, উত্তর ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, জলপাইগুড়ি, বাঁকুড়া ও ঝাড়গ্রাম। হাওড়ায় ১৮টি জায়গাকে কনটেনমেন্ট জোন হিসাবে চিহ্নিত করা হয়েছে। হাওড়ার ১৭ নম্বর ওয়ার্ডের এম সি ঘোষ লেন, ১৯ নম্বর ওয়ার্ডের নীলমনি মল্লিক লেন, ৩৩ নম্বর ওয়ার্ডের শিবপুর রোড, ৩৬ নম্বর ওয়ার্ডের জিটি রোড দক্ষিণ, ৩৮ নম্বর ওয়ার্ডের শরৎ চ্যাটার্জী রোড, ৩৯ নম্বর ওয়ার্ডের আন্দুল রোড সংলগ্ন বেশ কিছুটা জায়গাকে কনটেনমেন্ট জোন হিসাবে চিহ্নিত করা হয়েছে। হাওড়া সদর এলাকা ছাড়াও উলুবেড়িয়ার বেশ কিছু এলাকা কনটেনমেন্ট জোন হিসাবে ঘোষণা করা হয়। হাওড়ার পাশাপাশি উত্তর ২৪ পরগনায় ১৭টি জায়গায় কনটেনমেন্ট জোন করা হয়েছে। যে সব পুর এলাকায় কনটেনমেন্ট জোন ঘোষণা করা হয়েছে, সেগুলি হল উত্তর দমদম পুরসভা, পানিহাটি পুরসভা, কামারহাটি পুরসভা, দক্ষিণ দমদম পুরসভা, মধ্যমগ্রাম পুরসভা, বিধাননগর পুরনিগম, অশোকনগর–কল্যাণগড় পুরসভা, বারাসত পুরসভা।এছাড়াও ব্লক এলাকার মধ্যে রয়েছে রাজারহাট, হাবড়া ১, হাবড়া ২ ও বারাসত ১ নম্বর ব্লক রয়েছে।


পাশাপাশি বাঁকুড়ায় ১১টি এলাকাকে কনটেনমেন্ট জোন হিসাবে চিহ্নিত করা হয়েছে। যে এলাকায় কনটেনমেন্ট জোন হিসাবে চিহ্নিত করা হয়েছে, তারমধ্যে যেমন বাঁকুড়া সদর এলাকা রয়েছে, তেমনি বিষ্ণুপুর ও সোনামুখী পুরসভা এলাকাও রয়েছে। একইসঙ্গে জলপাইগুড়ি জেলায় কনটেনমেন্ট জোনের পাশাপাশি মাইক্রো কনটেনমেন্ট জোনও করা হয়েছে। জলপাইগুড়ির বানারহাট এলাকাতেই কয়েকটি জায়গা আছে, সেগুলি কনটেনমেন্ট ও মাইক্রো কনটেনমেন্ট জোন করা হয়েছে। পাশাপাশি পূর্ব বধমানের কালনা পুরসভায় বেশ কয়েকটি জায়গায় মাইক্রো কনটেনমন্ট জোন করা হয়েছে। সেইসঙ্গে কনটেনমেন্ট জোন করা হয়েছে বর্ধমান ১, বর্ধমান ২, গলসি ১ ও পূর্বস্থলী ১ নম্বর ব্লকের বিভিন্ন এলাকা।

ব্লকের বিভিন্ন এলাকা।

বাংলার মুখ খবর

Latest News

গুচ্ছ গুচ্ছ চুল পড়ে যাচ্ছে? পিছনে থাকতে পারে এই ১০টি কারণ দাঁতের কালো ছোপ বহু চেষ্টাতেও দূর হচ্ছে না? এই ছোট্ট কাজেই দাঁত হবে চকচকে মুম্বইয়ের ৬ লোকসভা আসনে ভোট আজ, দল ভাঙনের জগাখিচুড়িতে কে কোথায় শক্তিশালী? IPL 2024: প্লে অফ শুরুর আগে দেখে নেওয়া যাক কমলা ও বেগুনি টুপির দৌড়ে কারা এগিয়ে ‘শেষ হয়ে গিয়েছে…’! আদৃত-কৌশাম্বির বিয়েতে না আসা, প্রথমবার মুখ খুললেন সৌমিতৃষা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! এগুলি খেলে সুস্থ থাকবে আপনার ‘দ্বিতীয় মস্তিষ্ক’, দেখুন সেই খাবারের তালিকা কোল্ড ড্রিঙ্ক নয়, গরমে নিজেকে ঠান্ডা রাখতে খান কুল ড্রিঙ্ক বিনামূল্যে পরিষেবা প্রদান করেও কীভাবে Google বিলিয়নে আয় করে? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ মে’র রাশিফল

Latest IPL News

ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.