বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিধি মেনে মেট্রো সচলে আপত্তি নেই রাজ্যের, সায় লোকাল ট্রেনেও
বিধি মেনে মেট্রো সচলে আপত্তি নেই রাজ্যের, সায় লোকাল ট্রেনেও (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
বিধি মেনে মেট্রো সচলে আপত্তি নেই রাজ্যের, সায় লোকাল ট্রেনেও (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

বিধি মেনে মেট্রো সচলে আপত্তি নেই রাজ্যের, সায় লোকাল ট্রেনেও

  • করোনা বিধি মেনেই পরিষেবা চালু করতে হবে। জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

চতুর্থ পর্যায়ের আনলকে দেশে মেট্রো পরিষেবা চালু করার অনুমতি দেওয়া হতে পারে বলে খবর। সেক্ষেত্রে কলকাতায় মেট্রো চালুর বিষয়ে রাজ্যের কোনও আপত্তি নেই বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে করোনাভাইরাস বিধি মেনে ধাপে ধাপে লোকাল ট্রেনও চালু করা যেতে পারে জানান তিনি।

বুধবার মন্ত্রিসভার বৈঠকের পর নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, ‘(যাত্রীদের মধ্যে) শারীরিক দূরত্বের বিধি মেনে কলকাতা এবং কলকাতা সংলগ্ন এলাকায় মেট্রো যদি পরিষেবা শুরু করতে চায়, তাহলে আমাদের কোনও আপত্তি নেই। ধাপে ধাপে লোকাল ট্রেন পরিষেবাও চালু করা যেতে পারে। তবে একসঙ্গে এক-চতুর্থাংশ (ট্রেন চালু করা যাবে)। আমাদের কোনও সমস্যা নেই। রেল কর্তৃপক্ষ আমাদের সঙ্গে কথা বলতে পারে।’

এর আগে গত সোমবার কেন্দ্রের আধিকারিকরা জানান, চতুর্থ পর্যায়ের আনলক থেকে মেট্রো পরিষেবা চালুর অনুমতি দিতে পারে কেন্দ্র। যা আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু হতে পারে। এক আধিকারিককে উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, ১ সেপ্টেম্বর থেকে মেট্রো পরিষেবা শুরু করার অনুমতি দেওয়া হতে পারে। সেক্ষেত্রে অবশ্য প্রথম থেকেই পুরোদমে মেট্রো দৌড়বে না। ধাপে ধাপে পরিষেবা শুরু হবে। 

পাশাপাশি কেন্দ্রীয় সরকারের আধিকারিকরা ‘হিন্দুস্তান টাইমস’-কে জানিয়েছেন, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে লোকাল ট্রেন পরিষেবা চালু করার বিষয়টি চিন্তাভাবনা করা হচ্ছে। মেট্রো সংক্রান্ত বিস্তারিত নির্দেশিকাও তৈরি করা হচ্ছে বলে জানিয়েছেন তাঁরা।

বন্ধ করুন