বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনা আবহের মধ্যেই গঙ্গাসাগর মেলার প্রস্তুতি শুরু মমতা সরকারের
করোনা আবহের মধ্যেই গঙ্গাসাগর মেলার প্রস্তুতি শুরু মমতা সরকারের (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
করোনা আবহের মধ্যেই গঙ্গাসাগর মেলার প্রস্তুতি শুরু মমতা সরকারের (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

করোনা আবহের মধ্যেই গঙ্গাসাগর মেলার প্রস্তুতি শুরু মমতা সরকারের

  • আগামী সোমবার ভার্চুয়াল প্রশাসনিক বৈঠকও করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

করোনাভাইরাস আবহের মধ্যেই গঙ্গাসাগর মেলার প্রস্তুতি শুরু করে দিল রাজ্য সরকার। মেলার আয়োজন নিয়ে গত বৃহস্পতিবার বিভিন্ন পক্ষের সঙ্গে আলোচনায় বসেছিল দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসন।

আলিপুরে জেলাশাসকের দফতরে সেই বৈঠকে হাজির ছিলেন সুন্দরবন পুলিশ জেলার সুপার, মহকুমা শাসক, অতিরিক্ত জেলাশাসক-সহ বিভিন্ন দফতরের আধিকারিকরা। সেখানে গত বছরের মেলা আয়োজনের কোন কোন ক্ষেত্র আরও ভালো করা যায়, তা নিয়ে আলোচনা করা হয়েছে। পাশাপাশি করোনা পরিস্থিতিতে কীভাবে মেলার আয়োজন করা হবে, তাও আলোচনায় উঠে এসেছে।

জেলাশাসক পি উলগানাথন বলেন, ‘মেলার পরিকল্পনার জন্য পুলিশ, সেচ এবং পরিবহন-সহ বিভিন্ন দফতরের সঙ্গে প্রথম বৈঠক হয়েছে। করোনা মহামারীর কথা মাথায় রেখে মেলার প্রস্তুতির বিভিন্ন দিক নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।' 

জেলা প্রশাসনের এক আধিকারিক জানিয়েছেন, অন্যবার জুলাই থেকেই মেলার প্রস্তুতি শুরু হয়ে যায়। কিন্তু করোনার জেরে সেই প্রস্তুতি কিছুটা ধাক্কা খেয়েছে। তবে খুব শীঘ্রই মেলা প্রাঙ্গণ পরিদর্শনে যাবে পুলিশ, জেলা প্রশাসন, ইঞ্জিনিয়রদের একটি যৌথ দল। খতিয়ে দেখা হবে জেটিও। গতবারের মেলায় বিভিন্ন জেটি ঘাটে সমস্যা ছিল। বার্জের ক্ষেত্রেও কিছু সমস্যার সম্মুখীন হয়ে হয়েছিল। সেগুলি নিয়ে ইতিমধ্যে বৈঠকে পর্যালোচনা হয়েছে। 

আগামী সোমবার ভার্চুয়াল প্রশাসনিক বৈঠকও করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জেলা প্রশাসনের কর্তাদের আশা, সেই বৈঠকে মেলা আয়োজন নিয়ে আরও কিছু নির্দেশ মিলবে। মূলত করোনা বিধি মেনে মেলা আয়োজন নিয়ে মুখ্যমন্ত্রী নির্দেশ দিতে পারেন বলে ধারণা প্রশাসনিক মহলের। জেলা প্রশাসনের এক আধিকারিক বলেছেন, 'মহামারীর কারণে এবার সামাজিক বিধি ও স্বাস্থ্য়বিধি মেনে চলার বিস্তারিত পরিকল্পনা করতে হবে। মেলার বাজেটের একটি বড় অংশ সেই খাতেই ব্যয় করা হতে পারে। বাজেটও শীঘ্রই তৈরি করা হবে।’

বন্ধ করুন