বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনার জন্য বেসরকারি হাসপাতালের ১,৩৬৭ বেড নিল রাজ্য, সরকারের মাধ্যমেই ভরতি
করোনার জন্য বেসরকারি হাসপাতালের ১,৩৬৭ বেড নিল রাজ্য, সরকারের মাধ্যমেই ভরতি (ছবি সৌজন্য পিটিআই)
করোনার জন্য বেসরকারি হাসপাতালের ১,৩৬৭ বেড নিল রাজ্য, সরকারের মাধ্যমেই ভরতি (ছবি সৌজন্য পিটিআই)

করোনার জন্য বেসরকারি হাসপাতালের ১,৩৬৭ বেড নিল রাজ্য, সরকারের মাধ্যমেই ভরতি

বিভিন্ন হাসপাতালের মোট ১,৩৬৭টি বেড ভাড়া নেওয়া হয়েছে।এরমধ্যে আইসিইউ বেড রয়েছে ৩৭০টি।

করোনা সংক্রমণ মোকাবিলা করতে রাজ্যের বিভিন্ন হাসপাতালে বেড ভাড়া নিল রাজ্য সরকার। রাজ্যে বিভিন্ন হাসপাতালের মোট ১,৩৬৭ টি বেড নেওয়া হয়েছে। এরমধ্যে আইসিইউ বেড রয়েছে ৩৭০টি। রাজ্যে স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে, হাসপাতালের ওই সব বেড যদি ভাড়া করতে হয়, তাহলে স্বাস্থ্য ভবনের মাধ্যমে করা যাবে। স্বাস্থ্য ভবনের হেল্পলাইন নম্বর হল ১৮০০৩১৩৪৪৪২২২।

রাজ্যে করোনা সংক্রমণের সংখ্যা প্রতিদিনই হু হু করে বাড়ছে। হাসপাতালের বেডের আকাল দেখা দিয়েছে। কোথাও কোথাও অক্সিজেনের সংকট দেখা দিয়েছে। এই পরিস্থিতিতে করোনা আক্রান্তরা যাতে হাসপাতালের বেড পান, সেজন্য রাজ্য সরকারের তরফ থেকে বিশেষ উদ্যোগ নেওয়া হল। রাজ্য সরকার সূত্রে খবর, রাজ্যের ২৪টি হাসপাতালে ওই সব বেডের ব্যবস্থা করা হয়েছে।ওই সব হাসপাতালের সুপারদের নির্দেশ দেওয়া হয়েছে, স্বাস্থ্য ভবন ও সংশ্লিষ্ট জেলা স্বাস্থ্য আধিকারিকদের সুপারিশ মতো ওই সব হাসপাতালে করোনা রোগীদের ভরতি করতে হবে। ওই সব রোগীদের বিস্তারিত তথ্য রাখতে হবে।রাজ্যের কোন কোন হাসপাতালে বেড নেওয়া হয়েছে তারও একটি তালিকা দেওয়া হয়েছে স্বাস্থ্য ভবনের তরফে।

রাজ্যে যে হারে করোনা সংক্রমণ বাড়ছে, তাতে আর সরকারি হাসপাতালে জায়গা দেওয়া যাচ্ছে না। এই পরিস্থিতিতে বেসরকারি হাসপাতালগুলিকেও তৈরি থাকার নির্দেশ দিয়েছিল রাজ্য সরকার। রাজ্য সরকারের তরফে নির্দেশিকায় বলা হয়, বেসরকারি হাসপাতালের ৬০ শতাংশ বেড রাখতে হবে করোনা রোগীদের জন্য। গত শনিবার এ নিয়ে একটি নির্দেশিকাও জারি করা হয়।এবার রাজ্যে বিভিন্ন হাসপাতালের বেশ কিছু বেড সরকার অধিগ্রহণ করল করোনা রোগীদের চিকিৎসার জন্য।

ার জন্য।

বন্ধ করুন