বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দুর্গাপুজোর সময় বিধিনিষেধে আরও মিলবে ছাড়, কী কী? জানাল রাজ্য

দুর্গাপুজোর সময় বিধিনিষেধে আরও মিলবে ছাড়, কী কী? জানাল রাজ্য

দুর্গাপুজোর সময় করোনাভাইরাস সংক্রান্ত বিধি আরও শিথিল করল পশ্চিমবঙ্গ সরকার।  (PTI)

দুর্গাপুজোর সময় করোনাভাইরাস সংক্রান্ত বিধি আরও শিথিল করল পশ্চিমবঙ্গ সরকার।

দুর্গাপুজোর সময় করোনাভাইরাস সংক্রান্ত বিধি আরও শিথিল করল পশ্চিমবঙ্গ সরকার। সব দোকান, রেস্তোরাঁ এবং পানশালা খোলা রাখা যাবে জানানো হল। যে নিয়ম আগামিকাল (১০ অক্টোবর) থেকে আগামী ২০ অক্টোবর পর্যন্ত কার্যকর হবে।

কী কী ছাড় দেওয়া হল, দেখে নিন একনজরে -

১) স্বাভাবিক সময় অনুযায়ী সব দোকান, রেস্তোরাঁ এবং পানশালা খোলা রাখা যাবে। 

২) বর্তমান নিয়ম অনুযায়ী, পানশালা দেরিতে বন্ধের অনুমতি দেওয়া হতে পারে।

এমনিতেই গত মাসের শেষের দিকে রাজ্য সরকারের তরফে জানানো হয়েছিল, দুর্গাপুজোর সময় (১০ অক্টোবর থেকে ২০ অক্টোবর) রাত্রিকালীন বিধিনিষেধ থাকবে না। অর্থাৎ আজ (৯ অক্টোবর) পর্যন্ত রাত ১১ টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত রাত্রিকালীন বিধিনিষেধের নিয়ম কার্যকর থাকবে। আগামিকাল (রবিবার) থেকে সেই নিয়মে ছাড় দেওয়া হবে। লক্ষ্মীপুজো পর্যন্ত সেই শিথিলতা চলবে।

পুজোর সময় একাধিক বিধিনিষেধে ছাড় দেওয়া হলেও এবারও মণ্ডপের ভিতর প্রবেশের ক্ষেত্রে ‘নো এন্ট্রির’ নিয়ম বজায় থাকবে। দর্শনার্থীরা পুজো মণ্ডপে প্রবেশ করতে পারবেন না। শুধুমাত্র উদ্যোক্তাদের মণ্ডপে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। কলকাতা হাইকোর্টের নির্দেশ, বড় মণ্ডপে একসঙ্গে সর্বাধিক ৪৫ জন ঢুকতে পারবেন। ছোটো মণ্ডপে সেই সংখ্যাটা ১০ থেকে ১৫ জনের মধ্যে থাকবে। 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

উচ্চমাধ্যমিকের সাইকোলজি পরীক্ষার প্রশ্ন কেমন হল? নম্বর বেশি উঠবে? জানালেন শিক্ষক দিল্লি আর হরিয়ানায় প্রার্থীর নাম ঘোষণা করে দিল আপ, কারা কোথায় জেনে নিন 'কড়া ব্যবস্থা নিন,' সন্দেশখালি নিয়ে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীর চিঠি মমতাকে গোয়ার অনুশীলেন গুপ্তচর বৃত্তির অভিযোগ মুম্বইয়ের বিরুদ্ধে, দায়ের করা হল অভিযোগ ইডি কাউকে সমন পাঠাতেই পারে, তাকে সম্মান জানান, পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের রাজ্যসভা ভোটে হিমাচলে সংখ্যাগরিষ্ঠ কংগ্রেসের হার! প্রার্থীর তোপের টার্গেটে BJP 'বুম্বাদার থেকে সেরা নায়িকার পুরস্কার পেয়ে ধন্য', সোনার সংসার নিয়ে অকপট অঙ্কিতা IVPL ম্যাচে দশটি ছয় হাঁকালেন, সুনামি বইয়ে দিলেন, তবু দলকে জেতাতে পারলেন না গেইল ব়্যালিতে বাইক চালালেন CM! অসমের মুখ্যমন্ত্রীর ভিডিয়ো ভাইরাল ইন্ডিয়া জোটে পাশাপাশি সিঙারা খায় আর কেরলে শত্রু…কাদের মুখোশ খুললেন মোদী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.