বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সেপ্টেম্বরে বাড়তি ১ দিন ছুটির ঘোষণা রাজ্যের, একাংশ ছুটি পেতে পারেন ১ অক্টোবরেও
আগামী ৩০ সেপ্টেম্বর যে তিন কেন্দ্রে ভোট হবে, সেখানে ছুটি ঘোষণা করল রাজ্য সরকার। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

সেপ্টেম্বরে বাড়তি ১ দিন ছুটির ঘোষণা রাজ্যের, একাংশ ছুটি পেতে পারেন ১ অক্টোবরেও

  • দেখে নিন ছুটি পাওয়ার শর্ত।

আগামী ৩০ সেপ্টেম্বর যে তিন কেন্দ্রে ভোট হবে, সেখানে ছুটি ঘোষণা করল রাজ্য সরকার। সেইসঙ্গে ভবানীপুর, জঙ্গিপুর এবং সামশেরগঞ্জ বিধানসভা কেন্দ্রের মানুষ যাতে ভোট দিতে পারেন, সেজন্য ওই তিন বিধানসভার বাইরে কেউ কাজ করলে সেদিন তাঁকে বিশেষ ছুটি দেওয়ার নির্দেশ দিল নবান্ন।

সোমবার নবান্নের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, ভবানীপুরে উপ-নির্বাচন এবং সামশেরগঞ্জ এবং জঙ্গিপুরে নির্বাচনের কারণে ৩০ সেপ্টেম্বর ওই তিন কেন্দ্রের অফিস, পর্ষদ, শিক্ষা প্রতিষ্ঠান-সহ যাবতীয় সরকারি এবং সরকারের অধীনস্থ যাবতীয় প্রতিষ্ঠান বন্ধ থাকবে। সেইসঙ্গে আরও একগুচ্ছ নির্দেশ দেওয়া হয়েছে, তা দেখে নিন একনজরে -

১) ওই তিন বিধানসভা কেন্দ্রের কোনও ভোটার যদি বাইরের কোনও বিধানসভা এলাকায় অবস্থিত এলাকায় কাজ করেন, তাহলে ভোটদানের জন্য তাঁদের বেতন ছুটি দিতে হবে।

২) দোকান, বাণিজ্যিক প্রতিষ্ঠান এবং কলকারখানাগুলির জন্য নির্দিষ্ট নির্দেশিকা জারি করবে শ্রম দফতর। সেখানকার কর্মরত শ্রমিকরা যদি ওই তিন কেন্দ্রের ভোটার হন, তাহলে ৩০ সেপ্টেম্বর স্ব-বেতন ছুটি দিতে হবে।

৩) যদি ৩০ সেপ্টেম্বর ভোট-পর্ব মিটতে দেরি হয় এবং ভোটকর্মীদের দেরিতে ছাড়া হয়, তাহলে পরদিন তথা ১ অক্টোবর তাঁদের বিশেষ ছুটি দেওয়া হতে হবে। পরিস্থিতি বিবেচনা করে সেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে।