বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আবারও রাজ্যে চালু হচ্ছে রাত্রিকালীন বিধিনিষেধ, কবে থেকে জেনে নিন?
আবারও রাত্রিকালীন বিধিনিষেধ কার্যকর হতে চলেছে রাজ্যে। (ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার)
আবারও রাত্রিকালীন বিধিনিষেধ কার্যকর হতে চলেছে রাজ্যে। (ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার)

আবারও রাজ্যে চালু হচ্ছে রাত্রিকালীন বিধিনিষেধ, কবে থেকে জেনে নিন?

  • দুর্গাপুজোর সময় ছাড় দিতেই বেড়েছে করোনাভাইরাস সংক্রমণ।

দুর্গাপুজোর সময় ছাড় দিতেই বেড়েছে করোনাভাইরাস সংক্রমণ। তাই লক্ষ্মীপুজো কেটে গেলেই আবারও রাত্রিকালীন বিধিনিষেধ কার্যকর হতে চলেছে রাজ্যে। বুধবার রাত থেকেই বিধিনিষেধ পুনরায় চালু করার নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

করোনাভাইরাস সংক্রমণ নিয়ে নতুন করে যে উদ্বেগ তৈরি হয়েছে, তারইমধ্যে মঙ্গলবার মুখ্যসচিব জেলাশাসকদের সঙ্গে বৈঠক করেন। সূত্রের খবর, করোনার সংক্রমণে লাগাম টানতে একাধিক কড়া নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব। তিনি জানিয়েছেন, সংক্রমণ বাড়লে এখনও পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যায়নি। তাই অবিলম্বে জেলায়-জেলায় টিকাকরণ বাড়াতে হবে। নমুনা পরীক্ষার সংখ্যা আরও বাড়ানোর নির্দেশ দিয়েছেন। সেইসঙ্গে বুধবার রাত থেকেই রাত্রিকালীন বিধিনিষেধ কার্যকর করতে বলে জানিয়েছেন মুখ্যসচিব।

এমনিতেই গত মাসের শেষের দিকে রাজ্য সরকারের তরফে জানানো হয়েছিল, দুর্গাপুজোর সময় (১০ অক্টোবর থেকে ২০ অক্টোবর) রাত্রিকালীন বিধিনিষেধ থাকবে না। পরে দোকান, রেস্তোরাঁ এবং পানশালা খোলা রাখার ক্ষেত্রে আরও বিধিনিষেধ শিথিল করা হয়। কিন্তু পুজোর সময় যেভাবে করোনা-ভীতিকে উড়িয়ে মানুষ রাস্তায় বেরিয়েছেন, তাতে উদ্বেগ বেড়েছে বিশেষজ্ঞদের। বিশেষত কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় সংক্রমণের গ্রাফ আবার উঠেছে। একটা সময় কলকাতায় দৈনিক আক্রান্ত ১০০-র নীচে নেমে গিয়েছিল। পুজোর মধ্যে থেকেই তা আবার ১০০-র উপরেই থাকছে। মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় কলকাতায় ১৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। উত্তর ২৪ পরগনায় সেই সংখ্যাটা ১০৬। বুধবার অবশ্য সংক্রমণের হার কিছুটা কমেছে। তাও এখন বিপদ যে কেটে গিয়েছে, এমন মনে করছেন না বিশেষজ্ঞরা। সেই আশঙ্কা থেকেই শিথিলতায় রাশ টেনেছে রাজ্য। 

বন্ধ করুন