বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > খাদের কিনারায় রয়েছে বাংলা, শাহের কাছে নালিশ ঠুকলেন ধনখড়
রাজ্যপাল জগদীপ ধনখড় (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
রাজ্যপাল জগদীপ ধনখড় (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

খাদের কিনারায় রয়েছে বাংলা, শাহের কাছে নালিশ ঠুকলেন ধনখড়

  • অমিত শাহের কাছে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে অভিযোগ করেন রাজ্যপাল।

কী কী অভিযোগ জানাবেন, তা মোটামুটি সবারই জানা ছিল। সেইমতো আমফান দুর্নীতি থেকে শুরু রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে নালিশ ঠুকলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি জানান, খাদের কিনারায় রয়েছে বাংলা।

সোমবার নয়াদিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন রাজ্যপাল। দীর্ঘক্ষণ বৈঠক করেন তাঁরা। পরে সন্ধ্যার দিকে রাজভবনের তরফে একটি বিবৃতিতে জানানো হয়, রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি নিয়ে সরব হয়েছেন রাজ্যপাল। জানিয়েছেন, কীভাবে করোনাভাইরাস সংকট মোকাবিলায় ব্যর্থ হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। একইসঙ্গে আমফান ত্রাণবণ্টন ঘিরে যে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছে, তাও শাহের কানে তুলেছেন ধনখড়।

পরে একটি টুইটবার্তায় রাজ্যপাল বলেন, ‘কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে এক ঘণ্টার বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনের সংশ্লিষ্ট বিষয়গুলির উপর জোর দিয়েছি - করোনাভাইরাসে মৃত্যু এবং পজিটিভ কেসের উদ্বেগজনক বৃদ্ধি, আইনশৃঙ্খলার অভাব এবং রাজনৈতিক বিরোধীদের টার্গেট করা, আমফান ত্রাণবণ্টনে সীমাহীন দুর্নীতি।’

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী-রাজ্যপালের সেই বৈঠক নিয়ে রাজ্য সরকার বা তৃণমূল কংগ্রেসের তরফে আপাতত মুখ খোলা হয়নি। যদিও রাজ্যপালের বৈঠক নিয়ে রাজভবন-নবান্নের মধ্যে যে নতুন করে দ্বন্দ্ব তৈরি হবে, তা বলাই বাহুল্য। এমনিতেই বিভিন্ন ইস্যুতে রাজ্যপালের 'অতি সক্রিয়তা' ভালোভাবে নেয়নি তৃণমূল সরকার। এবার সেই দূরত্ব আরও বাড়বে বলেই ধারণা রাজনৈতিক মহলের।

বন্ধ করুন