প্রতীকি গ্রাফিক্স
প্রতীকি গ্রাফিক্স

NRC আতঙ্কে পরিবারের সদস্যদের ছুরিবিদ্ধ করে আত্মহত্যার চেষ্টা যুবকের

  • হাসপাতালের তরফে জানানো হয়েছে, যুবকের অবস্থা গুরুতর। তার শরীরে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। পরিবারের দাবি, NRC কার্যকর হলে ভিটেমাটি ছাড়ার ভয়ে কয়েকদিন ধরেই উদ্বিগ্ন ছিল তাহিরুদ্দিন।

NRC আতঙ্কে এবার পূর্ব মেদিনীপুরে পরিবারের সদস্যদের ছুরি মেরে আত্মহত্যার চেষ্টা যুবকের। ঘটনা কন্টাইয়ের বাসন্তিয়া গ্রামে। আহত যুকরের নাম শেখ তাহিরুদ্দিন। তাকে কলকাতার এনআরএস হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে পুলিশের দাবি, যুবক হতাশায় ভুগছিলেন।

হাসপাতালের তরফে জানানো হয়েছে, যুবকের অবস্থা গুরুতর। তার শরীরে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। পরিবারের দাবি, NRC কার্যকর হলে ভিটেমাটি ছাড়ার ভয়ে কয়েকদিন ধরেই উদ্বিগ্ন ছিল তাহিরুদ্দিন। পুলিশের তরফে জানানো হয়েছে, আহত যুবক অত্যন্ত উদ্বেগে রয়েছেন। তাই পুলিশকর্মীদের তাঁর সঙ্গে কথা বলার অনুমতি দেননি চিকিত্সকরা। তার এক আত্মীয় জানিয়েছেন, যুবক NRC নিয়ে উদ্বেগে ছিলেন। তবে যুবকের সঙ্গে কোনও রাজনৈতিক দলের কোনও সম্পর্ক নেই বলে দাবি পুলিশের। তবে তাকে সম্প্রিতি NRC ও CAA বিরোধী একাধিক সভায় দেখা গিয়েছিল বলে জানা গিয়েছে।

তাহিরুদ্দিনের এক আত্মীয় জানিয়েছেন, ‘NRC নিয়ে সব সময় উদ্বিগ্ন থাকত সে। কারও সঙ্গে দেখা হলে এই নিয়ে আলোচনা শুরু করে দিত। একাধিক নথিতে গরমিল থাকায় সংশোধনের জন্য বহু মানুষের কাছে ছুটছিল তাহিরুদ্দিন।’

স্থানীয় তৃণমূল নেতা জানিয়েছেন, মুসলিম অধ্যুষিত এলাকায় বহু মানুষ ভিটেমাটি হারানোর ভয়ে ভুগছেন। তাদের আস্বস্ত করতে সরকারের কিছু করা উচিত। ওদিকে এই ঘটনার জন্য তৃণমূলকে কাঠগড়ায় তুলেছে বিজেপি। তাদের দাবি, রাজ্যজুড়ে মানুষকে CAA – NRC নিয়ে অহেতুক আতঙ্কিত করছে তৃণমূল। তার জেরেই মানুষ মানসিক চাপে প্রাণঘাতী সিদ্ধান্ত নিচ্ছেন।

বন্ধ করুন