বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > এবার করোনার থাবা বাংলার মন্ত্রিসভায়, আক্রান্ত দমকলমন্ত্রী
সুজিত বসু
সুজিত বসু

এবার করোনার থাবা বাংলার মন্ত্রিসভায়, আক্রান্ত দমকলমন্ত্রী

  • এই প্রথম করোনায় আক্রান্ত হলেন রাজ্যের কোনও মন্ত্রী।

করোনাভাইরাসে আক্রান্ত হলেন রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু। তবে কোনও উপসর্গ না থাকায় তিনি হাসপাতালে ভরতি হননি। আপাতত বাড়িতেই আছেন।

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, দিনচারেক আগে দমকলমন্ত্রীর বাড়ির পরিচারিকার শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়। সেইমতো নির্দিষ্ট বিধি অনুযায়ী পাঁচজনের করোনা পরীক্ষা হয়েছিল। বৃহস্পতিবার রিপোর্ট আসতে দেখা যায়, সুজিত, তাঁর স্ত্রী এবং এক পরিচারিকা করোনায় আক্রান্ত হয়েছে। তবে মন্ত্রীর ছেলে এবং মেয়ের রিপোর্ট নেগেটিভ এসেছে। আপাতত বাড়িতেই আইসোলেশনে রয়েছেন সুজিত।

একইসঙ্গে গত কয়েকদিনে সুজিতের সংস্পর্শে কারা কারা এসেছিলেন, তাঁদের চিহ্নিত করার কাজ শুরু হয়েছে বলে সূত্রের খবর। তাঁদের ক্ষেত্রেও নির্দিষ্ট বিধি মেনে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য দফতরের এক কর্তা।

উল্লেখ্য, কয়েকদিন আগে ফলতার তৃণমূল কংগ্রেস বিধায়ক তমোনাশ ঘোষের শরীরেও করোনার অস্তিত্ব পাওয়া গিয়েছে। বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে। হাসপাতাল সূত্রে খবর, বিধায়কের অবস্থা আপাতত স্থিতিশীল। পাশাপাশি, তমোনাশের দুই মেয়ে এবং দুই পরিচিতের করোনা রিপোর্টও পজিটিভ এসেছে। তাঁরাও হাসপাতালে ভরতি রয়েছেন। যা নিয়ে রাজনৈতিক মহলে উদ্বেগ বেড়েছে। এরইমধ্যে রাজ্যের মন্ত্রিসভায় থাবা বসাল করোনা। এই প্রথম করোনায় আক্রান্ত হলেন রাজ্যের কোনও মন্ত্রী।

বন্ধ করুন