বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mountaineer Died: বাংলার পর্বতারোহীর মৃত্যু হল উত্তরাখণ্ডে, দীপাবলির আগেই অন্ধকার নামল নিমতায়

Mountaineer Died: বাংলার পর্বতারোহীর মৃত্যু হল উত্তরাখণ্ডে, দীপাবলির আগেই অন্ধকার নামল নিমতায়

নিমতার আলিপুরের বাসিন্দা নির্মল বিশ্বাস (‌৪৩)‌।

আগেও বেশ কয়েকটি শৃঙ্গ জয় করেছেন নির্মলবাবু। এবার পাড়ি দিয়েছিলেন অন্যতম কঠিন শৃঙ্গ জয়ের উদ্দেশ্যে। শৃঙ্গ জয়ের আগেই মৃত্যুর কোলে ঢলে পড়েন নিমতার বাসিন্দা। শোকে বিহ্বল গোটা বিশ্বাস পরিবার থেকে পাড়া প্রতিবেশী। অক্টোবর মাসে উত্তরকাশীতে ১৩ হাজার ফুট উচ্চতায় ট্রেকিং করতে গিয়ে বিপাকে পড়েন পর্বতারোহীরা।

দীপাবলির প্রাক্কালে এল শোকের খবর। পর্বতারোহণে গিয়ে মৃত্যু হল বাংলার পর্বতারোহীর। এই পর্বতারোহী উত্তর ২৪ পরগনার নিমতার আলিপুরের বাসিন্দা। চলতি মাসের ১১ তারিখ উত্তরাখণ্ডের গিয়া বিনায়ক পাসে তুষারঝড়ের কবলে পড়েন তিনি। আর তার জেরেই মৃত্যু হয় তাঁর। গত ১৯ অক্টোবর তাঁর মৃত্যু হয়েছে বলে পরিবার সূত্রে খবর। এই দুঃসংবাদে কান্নায় ভেঙে পড়েছেন পর্বতারোহীর পরিবারের সদস্যরা। চলছে দেহ ফেরানোর প্রস্তুতি।

ঠিক কী ঘটেছে নিমতার বাসিন্দার?‌ নিমতার আলিপুরের বাসিন্দা নির্মল বিশ্বাস (‌৪৩)‌। তিনি ট্রাভেল এজেন্ট হিসাবে কাজ করতেন। আর পর্বতারোহণের প্রবল নেশা ছিল তাঁর। প্রত্যেক বছরই কোথাও না কোথাও গিয়েছিলেন নির্মল। এবার তাঁর জযের লক্ষ্য ছিল উত্তরাখণ্ডের গিয়া বিনায়ক পাস। সেখানে গিয়ে পৌঁছন নির্মলবাবু। কিন্তু গত ১৯ অক্টোবর গিয়া বিনায়ক পাসে প্রবল তুষারঝড় শুরু হয়। আর তাতেই প্রাণ হারান নির্মল বিশ্বাস।

ঠিক কী বলছে পরিবার?‌ নির্মলবাবুর বোন জানান, দু’‌দিন ধরে দাদার সঙ্গে আর যোগাযোগ করা যাচ্ছিল না। নেটওয়ার্কের সমস্যা মনে করে অপেক্ষা করছিলেন। যদিও যোগাযোগের চেষ্টা করা হচ্ছিল। তবে শুক্রবার ভুল ভাঙে পরিবারের। টেলিফোনে দাদার মৃত্যু সংবাদ মেলে। নির্মলবাবুর মৃত্যুতে কান্নায় ভেঙে পড়েছেন তিনি। দীপাবলির আগেই বিশ্বাস পরিবারে নেমে এল অন্ধকার। এখন গোটা বিশ্বাস পরিবার দেহ ফেরার অপেক্ষায় প্রহর গুনছেন।

উল্লেখ্য, এর আগেও বেশ কয়েকটি শৃঙ্গ জয় করেছেন নির্মলবাবু। এবার পাড়ি দিয়েছিলেন অন্যতম কঠিন শৃঙ্গ জয়ের উদ্দেশ্যে। কিন্তু শৃঙ্গ জয়ের আগেই মৃত্যুর কোলে ঢলে পড়েন নিমতার বাসিন্দা। শোকে বিহ্বল গোটা বিশ্বাস পরিবার থেকে পাড়া প্রতিবেশী। অক্টোবর মাসে উত্তরকাশীতে ১৩ হাজার ফুট উচ্চতায় ট্রেকিং করতে গিয়ে বিপাকে পড়েন পর্বতারোহীরা। সেখানে ১০ জনের মৃত্যু হয়। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই উত্তরাখণ্ডে মৃত্যু হল বাংলার পর্বতারোহীর।

বাংলার মুখ খবর

Latest News

চলছে চৈত্র নবরাত্রি, রাশি অনুসারে দেবীর কোন রূপের পুজো করলে মিলবে সুফল, জেনে নিন পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট কেন চৈত্র সংক্রান্তিতে তেতো খাওয়া হয়? এই দিনে আর কী কী খাবেন দক্ষিণবঙ্গে আরও ৫ ডিগ্রি বাড়বে পারদ, সঙ্গে জেলায় জেলায় বৃষ্টির পূর্বাভাস ভ্রমণের জন্য 'বিপজ্জনক’ দেশের তালিকায় পাকিস্তানকে যুক্ত করল ব্রিটেন কাঞ্চন অতীত! নতুন সম্পর্কে পিঙ্কি? রাতের পোস্ট উধাও সকালে, হ্যাক হয়েছে ফেসবুক? দেশি ঘিতেই ঠিকরে পড়বে ত্বকের জেল্লা! হাতের তালু থেকে ঠোঁট হবে কোমল, রইল টিপস ‘রামায়ণ’এর শ্যুটিং চলছে, এর মাঝে পরিচালক নীতিশকে কোন বিষয়ে সোজা 'না' বললেন রণবীর সুদীপ অনুগামীদের বিরুদ্ধে কাজে বাধার অভিযোগ,ধর্নায় TMC কাউন্সিলর ফের মা হল শীলা, শিলিগুড়ির বেঙ্গল সাফারিতে কতটা বাড়ল বাঘেদের সংসার?

Latest IPL News

পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.