বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mountaineer Died: বাংলার পর্বতারোহীর মৃত্যু হল উত্তরাখণ্ডে, দীপাবলির আগেই অন্ধকার নামল নিমতায়

Mountaineer Died: বাংলার পর্বতারোহীর মৃত্যু হল উত্তরাখণ্ডে, দীপাবলির আগেই অন্ধকার নামল নিমতায়

নিমতার আলিপুরের বাসিন্দা নির্মল বিশ্বাস (‌৪৩)‌।

আগেও বেশ কয়েকটি শৃঙ্গ জয় করেছেন নির্মলবাবু। এবার পাড়ি দিয়েছিলেন অন্যতম কঠিন শৃঙ্গ জয়ের উদ্দেশ্যে। শৃঙ্গ জয়ের আগেই মৃত্যুর কোলে ঢলে পড়েন নিমতার বাসিন্দা। শোকে বিহ্বল গোটা বিশ্বাস পরিবার থেকে পাড়া প্রতিবেশী। অক্টোবর মাসে উত্তরকাশীতে ১৩ হাজার ফুট উচ্চতায় ট্রেকিং করতে গিয়ে বিপাকে পড়েন পর্বতারোহীরা।

দীপাবলির প্রাক্কালে এল শোকের খবর। পর্বতারোহণে গিয়ে মৃত্যু হল বাংলার পর্বতারোহীর। এই পর্বতারোহী উত্তর ২৪ পরগনার নিমতার আলিপুরের বাসিন্দা। চলতি মাসের ১১ তারিখ উত্তরাখণ্ডের গিয়া বিনায়ক পাসে তুষারঝড়ের কবলে পড়েন তিনি। আর তার জেরেই মৃত্যু হয় তাঁর। গত ১৯ অক্টোবর তাঁর মৃত্যু হয়েছে বলে পরিবার সূত্রে খবর। এই দুঃসংবাদে কান্নায় ভেঙে পড়েছেন পর্বতারোহীর পরিবারের সদস্যরা। চলছে দেহ ফেরানোর প্রস্তুতি।

ঠিক কী ঘটেছে নিমতার বাসিন্দার?‌ নিমতার আলিপুরের বাসিন্দা নির্মল বিশ্বাস (‌৪৩)‌। তিনি ট্রাভেল এজেন্ট হিসাবে কাজ করতেন। আর পর্বতারোহণের প্রবল নেশা ছিল তাঁর। প্রত্যেক বছরই কোথাও না কোথাও গিয়েছিলেন নির্মল। এবার তাঁর জযের লক্ষ্য ছিল উত্তরাখণ্ডের গিয়া বিনায়ক পাস। সেখানে গিয়ে পৌঁছন নির্মলবাবু। কিন্তু গত ১৯ অক্টোবর গিয়া বিনায়ক পাসে প্রবল তুষারঝড় শুরু হয়। আর তাতেই প্রাণ হারান নির্মল বিশ্বাস।

ঠিক কী বলছে পরিবার?‌ নির্মলবাবুর বোন জানান, দু’‌দিন ধরে দাদার সঙ্গে আর যোগাযোগ করা যাচ্ছিল না। নেটওয়ার্কের সমস্যা মনে করে অপেক্ষা করছিলেন। যদিও যোগাযোগের চেষ্টা করা হচ্ছিল। তবে শুক্রবার ভুল ভাঙে পরিবারের। টেলিফোনে দাদার মৃত্যু সংবাদ মেলে। নির্মলবাবুর মৃত্যুতে কান্নায় ভেঙে পড়েছেন তিনি। দীপাবলির আগেই বিশ্বাস পরিবারে নেমে এল অন্ধকার। এখন গোটা বিশ্বাস পরিবার দেহ ফেরার অপেক্ষায় প্রহর গুনছেন।

উল্লেখ্য, এর আগেও বেশ কয়েকটি শৃঙ্গ জয় করেছেন নির্মলবাবু। এবার পাড়ি দিয়েছিলেন অন্যতম কঠিন শৃঙ্গ জয়ের উদ্দেশ্যে। কিন্তু শৃঙ্গ জয়ের আগেই মৃত্যুর কোলে ঢলে পড়েন নিমতার বাসিন্দা। শোকে বিহ্বল গোটা বিশ্বাস পরিবার থেকে পাড়া প্রতিবেশী। অক্টোবর মাসে উত্তরকাশীতে ১৩ হাজার ফুট উচ্চতায় ট্রেকিং করতে গিয়ে বিপাকে পড়েন পর্বতারোহীরা। সেখানে ১০ জনের মৃত্যু হয়। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই উত্তরাখণ্ডে মৃত্যু হল বাংলার পর্বতারোহীর।

বাংলার মুখ খবর

Latest News

পৃথক রাজ্য গঠনের দাবিতে আদিবাসীদের মেগা সমাবেশ রাজস্থানে, সমালোচনায় BJP গম্ভীর কোচ হতেই ভারতীয় দলে KKR-এর রমরমা, দেখুন টিম ইন্ডিয়ার নাইট কানেকশন জ্যোতিষীর রহস্যমৃত্যুতে আলোড়ন বজবজে, পচাগলা দেহ ঘর থেকে উদ্ধার করল পুলিশ প্রিয়াঙ্কাকে টক্কর দিয়ে চিকনি চামেলির সুরে বরযাত্রী মাতিয়েছেন নীতা আম্বানি! বিশ্বকাপ ফাইনালে তাঁর ৪৭ রানের ইনিংসের পিছনে কাদের অবদান! জানালেন অক্ষর প্যাটেল CrowdStrike-র জন্য যত সমস্যা! ওটা কী আদতে? সবকিছু ঝুলে গেলেও ক্ষমা চাইলেন না CEO সঞ্জুর বিরুদ্ধে হওয়া 'অবিচার' নিয়ে গর্জে উঠলেন মনোজ তিওয়ারি, তোপ পন্তকেও পুলিশ ক্লিয়ারেন্স সার্টফিকেট পেতে যেতে হবে না থানায়, অনলাইনেই করা যাবে আবেদন ‘তোর চেয়ে ভালো বউ পাবে..’, হার্দিকের পাশে ফ্যানেরা, নোংরা কটাক্ষের মুখে নাতাশা মিছিল–সমাবেশে জারি নিষেধাজ্ঞা, অগ্নিগর্ভ ঢাকা, বাতিল করা হয়েছে মৈত্রী এক্সপ্রেস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.