বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bengal News LIVE: ভোট গণনা নিয়ে ‘ভুল’ মানলেন স্পিকার, বিভাগীয় তদন্তের নির্দেশ
বিমান বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
লাইভ আপডেটস

Bengal News LIVE: ভোট গণনা নিয়ে ‘ভুল’ মানলেন স্পিকার, বিভাগীয় তদন্তের নির্দেশ

পয়গম্বর বিতর্কের জেরে গোটা রাজ্যে বিতগ বৃহস্পতিবার থেকে উত্তপ্ত পরিস্থিতি। হাওড়ায় এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও গত সন্ধ্যায় ফের নদিয়া হিংসার খবর পাওয়া গিয়েছিল। এই আবহে পরিস্থিতি পুরোপুরি শান্ত করতে মরিয়া রাজ্য সরকার।

পয়গম্বর নিয়ে বিতর্কিত মন্তব্যের পর দেখা গিয়েছে হাওড়া, নদিয়া–সহ একাধিক জায়গায় অশান্তির আগুন ছড়িয়ে পড়ে। ভাঙচুর, অগ্নিসংযোগ থেকে সংঘর্ষের মতো ঘটনা ঘটে। এই আবহে কিছু চ্যানেলের খবর পরিবেশনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে নবান্ন।  এই আবহে একটি নির্দেশিকা জারি করে জানানো হয়েছে, কেবল্ টেলিভিশন নেটওয়ার্ক রেগুলেশন অ্যাক্টকে অমান্য করে বিভ্রান্তিকর কোনও খবর সম্প্রচার করা যাবে না।

14 Jun 2022, 12:36:43 PM IST

বিধানসভায় ভোট গণনা নিয়ে ‘ভুল’ স্বীকার স্পিকারের

আচার্য বিলের ভোট গণনায় ভুল হয়েছিল বলে অভিযোগ করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই অভিযোগ মেনে নিয়ে স্পিকারের তরফে এবার বিভাগীয় তদন্তের নির্দেশ দেওয়া হল। এই নিয়ে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আশা করছি, এমন ভুল ভবিষ্যতে হবে না।’ 

14 Jun 2022, 12:01:52 PM IST

বামেদের সম্প্রীতি কর্মসূচি

১৬ বাম ও সহযোগী দলের জরুরি বৈঠক শেষে বিমান বসু একটি বিবৃতি দিয়ে বললেন, আগামী ১৫ থেকে ২০ জুন রাজ্যজুড়ে শান্তি ও সম্প্রীতি রক্ষার্থে সাম্প্রদায়িকতা বিরোধী সপ্তাহ পালন করা হবে। ২১ জুন বেলা সাড়ে তিনটেয় কলকাতায় রামলীলা ময়দানে জমায়েত হয়ে মহাজাতি সদন পর্যন্ত মিলিত ভাবে কেন্দ্রীয় শান্তি মিছিল করবে এই ১৬ দল ৷

14 Jun 2022, 11:57:49 AM IST

রুজিরাকে কী কী প্রশ্ন করা হচ্ছে?

মোট ৮ সদস্যের একটি দল রুজিরাকে জিজ্ঞাসাবাদ করছে৷ তার মধ্যে ২ জন মহিলা আধিকারিক রয়েছেন৷ কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, কয়লা পাচারের টাকা কোন কোন ব্যাংক অ্যাকাউন্টে গিয়েছিল? কোন কোন প্রভাবশালী ব্যক্তির কাছ থেকে টাকা এসেছিল? কারা লাভবান হয়েছেন? এমন একাধিক অজানা তথ্য জানতে রুজিরাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

14 Jun 2022, 11:39:00 AM IST

শান্তিনিকেতনে পৌঁছাল সিবিআই

হরিষ মুখোপাধ্যায় রোডে অবস্থিত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি শান্তিনিকেতনে পৌঁছালেন সিবিআই আধিকারিকরা। সিবিআই সূত্রে খবর, আগের বয়ানে কোনও অসঙ্গতি থাকায় ফের জিজ্ঞাসাবাদ রুজিরাকে। 

14 Jun 2022, 11:24:59 AM IST

অভিষেক বের হলেই শান্তিনিকেতনে ঢুকবে সিবিআই

আজ, মঙ্গলবার অভিষেক পত্নী রুজিরার বাড়িতে যাবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা বলে সূত্রের খবর। কয়লা পাচার কাণ্ডে রুজিরাকে শান্তিনিকেতনেই জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই। সূত্রের খবর, আজ, অভিষেক বন্দ্যোপাধ্যায় ত্রিপুরা যাচ্ছেন উপনির্বাচনের প্রচারে। তিনি বাড়ি থেকে বেরিয়ে গেলেই সেখানে পৌঁছবে সিবিআই। ইতিমধ্যেই অভিষেকের বাড়ির কাছাকাছি অপেক্ষা করছে তদন্তকারী দল।

14 Jun 2022, 11:21:52 AM IST

২১ জুলাই নিয়ে বড় পরিকল্পনা

আগের মতোই ২১ জুলাই তৃণমূল কংগ্রেসের কর্মীরা মিলিত হবেন ধর্মতলায়। এবছরের শহিদ সমাবেশ হবে ধর্মতলার ভিক্টোরিয়া হাউসের সামনে। এমনকী ২১ জুলাই থেকেই শুরু হবে পরবর্তী লোকসভা নির্বাচনের প্রস্তুতি। তাই আগামী ১৭ জুন তৃণমূল ভবনে বসছে বৈঠক।

14 Jun 2022, 10:44:42 AM IST

তহ্বার বিরুদ্ধে এফআইআর

ফুরফুরা শরিফের পীরজাদা তহ্বা সিদ্দিকীর বিরুদ্ধে এবার শিবলিঙ্গ নিয়ে অবমাননাকর মন্তব্যের অভিযোগ। এই আবহে হুগলির উত্তরপাড়া থানা, হাওড়ার গোলাবাড়ি থানা, তালতলা থানা সহ বেশ কয়েকটি থানায় তহ্বার নামে অভিযোগ দায়ের হয়েছে। 

14 Jun 2022, 09:16:10 AM IST

ময়নায় গ্রেফতার বিজেপি সমর্থক

বেআইনিভাবে আগ্নেয়াস্ত্র মজুত রাখার অভিযোগে বিজেপি সমর্থক হিসেবে পরিচিত এক ব্যক্তিকে গ্রেফতার করা হল পূর্ব মেদিনীপুরের ময়না থেকে। ধৃত ব্যক্তির নাম সঞ্জয় তাঁতি। এর আগেও বোমা মজুত রাখার দায়ে গ্রেফতার করা হয়েছিল তাকে। জামিনে ছাড়া পেয়ে ফের একই কাজ করতে শুরু করে সে।

14 Jun 2022, 09:05:08 AM IST

টিভি চ্যানেলগুলির উদ্দেশে নির্দেশিকা জারি করল নবান্ন

পয়গম্বর বিতর্কে রাজ্যের নানা প্রান্তে অশান্তি চরমে উঠেছিল। এই নিয়ে বিভিন্ন বেসরকারি সংবাদমাধ্যম খবর সম্প্রচার করেছে। এই আবহে টিভি চ্যানেলগুলির উদ্দেশে নির্দেশিকা জারি করল নবান্ন। কোনওভাবেই যাতে রাজ্যের শান্তি এবং সম্প্রীতির পরিবেশ নষ্ট না হয় তার জন্যই এই পদক্ষেপ বলে জানা গিয়েছে।

বন্ধ করুন