বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bengal News LIVE: রাষ্ট্রপতির ভোট নিয়ে কী মতামত? মমতার সঙ্গে কথা রাজনাথের: ANI
দিল্লিতে মমতারা।

Bengal News LIVE: রাষ্ট্রপতির ভোট নিয়ে কী মতামত? মমতার সঙ্গে কথা রাজনাথের: ANI

  • Bengal News LIVE: হিংসায় লাগাম পড়েছে। তবে হজরত মহম্মদ নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে যে টানাপোড়েন শুরু হয়েছিল, তা এখনও চলছে।

Bengal News LIVE: হজরত মহম্মদ নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে পশ্চিমবঙ্গের কয়েকটি জায়গায় যে তাণ্ডব চলছিল, তা অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। শান্ত হয়েছে পরিস্থিতি। তারইমধ্যে বাংলার রাজনীতিতে আবারও কয়লা পাচারকাণ্ড নিয়ে আলোচনা শুরু হয়েছে। মঙ্গলবার তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে জিজ্ঞাসাবাদও করা হয়েছে।

15 Jun 2022, 06:23:31 PM IST

রাষ্ট্রপতির ভোট নিয়ে কী মতামত? মমতার সঙ্গে কথা রাজনাথের: ANI

সূত্র উদ্ধৃত করে সংবাজসংস্থা এএনআই: বিরোধী নেতাদের বৈঠকের আগে মমতা বন্দ্যোপাধ্যায়, অখিলেশ যাদব এবং মল্লিকার্জুন খাড়গের সঙ্গে কথা বলেছেন বিজেপি নেতা রাজনাথ সিং। রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে কী মতামত, তা জানতে চান।

15 Jun 2022, 06:12:56 PM IST

রবিবার উত্তরবঙ্গে কবে, কোথায় বৃষ্টি হবে? 

আগামী রবিবার পর্যন্ত উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হবে। এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, কয়েকটি জেলায় অতি ভারী থেকে অত্যধিক ভারী বর্ষণের সম্ভাবনা আছে -- বিস্তারিত পড়ুন এখানে

15 Jun 2022, 05:24:09 PM IST

মমতারা চাইলেও প্রার্থী হচ্ছেন না পাওয়ার, কার্যত স্পষ্ট

বিরোধীদের ইচ্ছা ছিল শরদ পাওয়ারকে রাষ্ট্রপতির পদপ্রার্থী হিসেবে দাঁড় করানোর। তবে এটা কার্যত স্পষ্ট যে তিনি দাঁড়াচ্ছেন না। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আবার বৈঠক হবে বিরোধী নেতাদের।

15 Jun 2022, 05:16:03 PM IST

রাষ্ট্রপতি নির্বাচনের জন্য সর্বসম্মতভাবে পাওয়ারের নাম প্রস্তাব: মমতা

মমতা বন্দ্যোপাধ্যায় জানান, রাষ্ট্রপতি নির্বাচনের জন্য সর্বসম্মতভাবে শরদ পাওয়ারে নাম প্রস্তাব করা হয়েছে। তবে শরদ পাওয়ার রাজি না হলে পরবর্তীতে সর্বসম্মতভাবে প্রার্থী ঠিক করা হবে। বিরোধীরা একজন প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। মমতা যখন সেই কথা বলেছিলেন, তখন ঠিক তাঁর পাশেই ছিলেন পাওয়ার। তাঁকে হাত নাড়তে দেখা যায়।

15 Jun 2022, 05:14:19 PM IST

'সব গুরুত্বপূর্ণ দল নিজেদের প্রতিনিধি পাঠিয়েছে', AAP-দের পাত্তা দিলেন না মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়: অনেক দল এসেছে। একটা বা দুটো দল হয়তো আসেনি। নিজেদের কোনও কারণে আসেনি হয়তো। আমাদের একসঙ্গে বসার প্রয়োজন আছে। 

15 Jun 2022, 04:29:47 PM IST

প্রাথমিক টেটের দুর্নীতির তদন্তে CBI-র সিট, নির্দেশ হাইকোর্টের

প্রাথমিক টেটের দুর্নীতি মামলা: আদালতের নজরদারিতে তদন্ত করবে সিবিআইয়ের সিট। নির্দেশ কলকাতা হাইকোর্ট। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সিটের সদস্যদের বদলি করা যাবে না। দুর্নীতি ছাড়া কোনও মামলার তদন্ত করবে না সিট।

15 Jun 2022, 04:28:30 PM IST

'বিজেপি যাঁকে চাইবে, তিনিই রাষ্ট্রপতিই হবেন', মমতাকে খোঁচা লকেটের

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা বৈঠক নিয়ে খোঁচা লকেট চট্টোপাধ্যায়ের। তিনি বলেন, ‘কিচ্ছু হবে না। মুখ্যমন্ত্রীকে ফাঁকা হাতে ফিরতে হবে। উনি যে ব্যক্তিকেই বলছেন, তিনি বলছেন যে ভোটে প্রার্থী হবেন না। কারণ তাঁরা জানান, বিজেপি যাঁকে চাইবে, তিনিই রাষ্ট্রপতিই হবেন।’

15 Jun 2022, 04:14:19 PM IST

মোদীদের চ্যালেঞ্জ ছুড়তে বৈঠক মমতার, আছেন ১৭ দলের প্রতিনিধি

রাষ্ট্রপতি নির্বাচনের প্রেক্ষিতে দিল্লিতে বিরোধী নেতাদের সঙ্গে বৈঠক করছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আছেন ১৭ দলের প্রতিনিধি।

15 Jun 2022, 04:07:05 PM IST

মোদীর ১০ লাখের কর্মসংস্থানের নির্দেশ স্রেফ ফাঁকা আওয়াজ, তটাক্ষ পার্থের

আগামী ১৮ মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১০ লাখ নিয়োগের যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, তা আদতে ফাঁকা আওয়াজ বলে কটাক্ষ করলেন তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

15 Jun 2022, 03:28:09 PM IST

উচ্চমাধ্যমিকে সব বিষয়ে স্ক্রুটিনিতে ছাড়, সিদ্ধান্ত সংসদের

উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফে জানানো হল, দুটির পরিবর্তে পরীক্ষার্থীরা সব বিষয়ে স্ত্রুটিনি করতে পারবেন। উচ্চমাধ্যমিকে অনুত্তীর্ণ হয়েছেন প্রায় ৮২,০০০ প্রার্থী। মূল্যায়নে কোনও ভুল নেই।

15 Jun 2022, 03:12:23 PM IST

দিল্লিতে বৈঠক শুরু মমতার, আছেন ১৭ দলের প্রতিনিধি

দিল্লির কনস্টিটিউশন ক্লাবে শুরু হল রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিরোধীদের বৈঠক। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরোধী দলের বৈঠকে এসেছেন ১৭ টি দলেের প্রতিনিধিরা। সিপিএমের তরফে যোগ দিয়েছেন ই করিম। এসেছেন ওমর আবদুল্লা, শরদ পাওয়ার, মেহবুবা মুফতি, অখিলেশ যাদব, মনোজ ঝায়ের মতো নেতারা।

15 Jun 2022, 03:08:39 PM IST

অফিস টাইমে পাল্লা রোড স্টেশনে রেল অবরোধ, আটকে পড়ে একাধিক লোকাল ট্রেন 

অফিস টাইমে পাল্লা রোড স্টেশনে রেল অবরোধ, আটকে পড়ে একাধিক লোকাল ট্রেন - আরও পড়ুন

15 Jun 2022, 02:52:30 PM IST

কলকাতায় পোলিয়োর জীবাণু?

কলকাতার মেটিয়াবুরুজে একটি নর্দমার জলের নমুনা পাওয়া গেল পোলিয়োর জীবাণু। এমনই জানানো হয়েছে আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে। যদিও আট বছর আগেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) থেকে পোলিয়োমুক্ত দেশের স্বীকৃতি পেয়েছিল ভারত। শেষবার ২০১১ সালে ভারতে পোলিয়া জীবাণুর হদিশ মিলেছিল। — বিস্তারিত পড়ুন এখানে

15 Jun 2022, 02:29:50 PM IST

বাংলায় দক্ষতার পরীক্ষায় অনুত্তীর্ণ কারা? নাম প্রকাশ কমিশনের

Clerkship Examinations 2019: বাংলায় দক্ষতা যাচাইয়ের পরীক্ষায় আটজন উত্তীর্ণ হতে পারলেন না। তাঁদের নামের তালিকা প্রকাশ করল পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। – আরও পড়ুন

15 Jun 2022, 02:12:04 PM IST

কলকাতা সিবিআই দফতরে আসছেন ১০ জন অফিসার, বিচারপতির হতাশার জের

কলকাতা সিবিআই দফতরে আসছেন ১০ জন অফিসার, বিচারপতির হতাশার জের – আরও পড়ুন

15 Jun 2022, 01:38:04 PM IST

'সিটি অফ জয় থেকে সিটি অফ ডেমনস্ট্রেশনে পরিণত হচ্ছে কলকাতা'

বিক্ষোভের অনুমতি চেয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয়েছিল। সেই মামলায় উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীদের বিক্ষোভের অনুমতি দিল হাইকোর্ট। সেই মামলায় বিচারপতি শম্পা সরকার জানিয়েছেন, 'সিটি অফ জয় থেকে সিটি অফ ডেমনস্ট্রেশনে' পরিণত হচ্ছে কলকাতা। 

15 Jun 2022, 12:49:11 PM IST

পয়গম্বর মন্তব্য বিতর্কে তাণ্ডব, হাইকোর্টে রিপোর্ট রাজ্যের

হজরত মহম্মদ নিয়ে বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতে রাজ্যে অশান্তির ঘটনায় কলকাতা হাইকোর্টে রিপোর্ট পেশ রাজ্যের। রিপোর্টে দাবি করা হয়েছে, মোট ১৭ টি এফআইআর দায়ের হয়েছে। মোট ৯৯ জনকে গ্রেফতার করা হয়েছে। হাওড়ার পাঁচ জায়গায় অশান্তি হয়েছে। এছাড়াও আরও একাধিক জায়গায় দায়ের হয়েছে মামলা। 

15 Jun 2022, 12:43:12 PM IST

দিল্লিতে মমতার বৈঠক অপ্রাসঙ্গিক: শুভেন্দু

শুভেন্দু অধিকারী: দিল্লিতে রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক অপ্রাসঙ্গিক। সেজন্য দেশের প্রধান বিরোধী দল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব যায়নি। চাপরাশিদের পাঠিয়েছে। ওড়িশার মুখ্যমন্ত্রী, অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এবং তেলাঙ্গানার মুখ্যমন্ত্রীরাও বুড়ো আঙুল দেখিয়ে দিয়েছেন।

15 Jun 2022, 12:04:31 PM IST

বোলপুরে অনুব্রতের দেহরক্ষীর ফ্ল্যাটে অভিযান CBI-র

বোলপুরে অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনের ফ্ল্যাটে অভিযান সিবিআইয়ের।

15 Jun 2022, 11:48:02 AM IST

রাষ্ট্রপতির পদপ্রার্থী হিসেবে গোপালকৃষ্ণ গান্ধীর নাম প্রস্তাব করতে পারেন মমতা

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে আজ বিরোধীদের সঙ্গে বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, এই বৈঠকে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে শরদ পাওয়ারের প্রস্তাব করতে পারেন। যদিও এনসিপি সুপ্রিমো নিজে তাতে ইচ্ছুক নন। সেক্ষেত্রে গোপালকৃষ্ণ গান্ধীর নাম প্রস্তাব করতে পারেন মমতা।

15 Jun 2022, 11:22:45 AM IST

কয়লা পাচারকাণ্ডে সিবিআইয়ের দফতরে হাজিরা তৃণমূল বিধায়কের

কয়লা পাচারকাণ্ড: নিজাম প্যালেসে চলে এলেন তৃণমূল কংগ্রেস বিধায়ক শওকত মোল্লা। সিবিআইয়ের দ্বিতীয় নোটিশের প্রেক্ষিতে আজ হাজির হয়েছেন। নির্ধারিত সময়ের ৪৫ মিনিট পর সিবিআইয়ের সামনে হাজিরা দিলেন। 

15 Jun 2022, 11:10:23 AM IST

লাগাতার বৃষ্টিতে ধস রংপুরের কাছে, পাথর গড়িয়ে পড়তে থাকায় ব্যাহত উদ্ধারকাজ

লাগাতার বৃষ্টি চলছে উত্তরবঙ্গে। তারইমধ্যে বুধবার ভোরে শিলিগুড়ি থেকে সিকিমগামী ১০ নম্বর জাতীয় সড়কে রংপু ও সিংথামের মধ্যে ধস নামল। ধস নামায় থমকে গিয়েছে যান চলাচল। দ্রুত রাস্তা পরিষ্কারের কাজ শুরু হয়। তবে উদ্ধারকাজে বাধ সেধেছে বৃষ্টি। তারইমধ্যে যেখানে ধস নেমেছে, সেখানে এখনও পাথর গড়িয়ে পড়ছে। সূত্রের খবর, পাথর গড়িয়ে পড়া বন্ধ হলে উদ্ধারকাজ শুরু হবে।

15 Jun 2022, 10:56:01 AM IST

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে মমতা বৈঠকে নেই AAP, TRS

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বুধবার কনস্টিটিউশন ক্লাবে বৈঠক ডেকেছেন তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে প্রায় ২০ টি রাজনৈতিক দল থাকতে পারে। তবে থাকছে না আম আদমি পার্টি (আপ) এবং তেলাঙ্গানা রাষ্ট্রীয় সমিতি (টিআরএস)।

15 Jun 2022, 10:53:50 AM IST

বৃহস্পতিবার প্রবেশ করছে বর্ষা

অবশেষে হতে চলেছে প্রতীক্ষার অবসান। আগামিকাল (বৃহস্পতিবার) দক্ষিণবঙ্গের একাংশে প্রবেশ করতে চলেছে বর্ষা। সেই পরিস্থিতিতে আগামী ৭২ ঘণ্টায় দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস আছে।

15 Jun 2022, 10:53:19 AM IST

দিনভর বাংলার খবর

হজরত মহম্মদ নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে পশ্চিমবঙ্গের কয়েকটি জায়গায় যে তাণ্ডব চলছিল, তা অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। শান্ত হয়েছে পরিস্থিতি। তারইমধ্যে বাংলার রাজনীতিতে আবারও কয়লা পাচারকাণ্ড নিয়ে আলোচনা শুরু হয়েছে। মঙ্গলবার তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে জিজ্ঞাসাবাদও করা হয়েছে।

বন্ধ করুন