বৃহস্পতিবার শিলিগুড়িতে কেন্দ্রীয় প্রতিনিধিদল।  (PTI)
বৃহস্পতিবার শিলিগুড়িতে কেন্দ্রীয় প্রতিনিধিদল। (PTI)

বাংলার মানুষ ঠিক মতো লকডাউন মানছেন না, বললেন কেন্দ্রীয় দলের প্রধান

  • পরিদর্শক দলের প্রধান বিনীত জোশীর অভিযোগ, বাংলার মানুষ লকডাউন ঠিক করে পালন করছেন না।

শুধু কলকাতা নয়, শিলিগুড়িতেও কেন্দ্রীয় প্রতিনিধিদলের সঙ্গে অসহযোগিতার অভিযোগ উঠেছে রাজ্য প্রশাসনের বিরুদ্ধে। অভিযোগ, রাজ্য সরকার সহযোগিতা না করায় শুক্রবার কালিম্পং পরিদর্শনে যেতে পারেনি সেখানে থাকা কেন্দ্রীয় প্রতিনিধিদল। শেষে বিকেলে উত্তরবঙ্গে মেডিক্যাল কলেজ ও কয়েকটি বাজার পরিদর্শন করে রানিডাঙায় SSB-র সদর দফতরে ঢুকে পড়েন তাঁরা। পরিদর্শক দলের প্রধান বিনীত জোশীর অভিযোগ, বাংলার মানুষ লকডাউন ঠিক করে পালন করছেন না।

শুক্রবার কালিম্পং যাওয়ার কথা ছিল কেন্দ্রীয় প্রতিনিধিদলের। কিন্তু সকাল থেকে তাঁদের SSB ক্যাম্প থেকে বেরোতে দেখা যায়নি। অবশেষে বিকেল ৪টের সময় কেন্দ্রীয় প্রতিনিধিদের কনভয় ক্যাম্প থেকে বেরোয়। সোজা তারা চলে যান উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।

সেখানে সুপার ও অন্য আধিকারিকদের সঙ্গে দীর্ঘ আলোচনা করেন কেন্দ্রীয় প্রতিনিধিরা। সেখানে বিভিন্ন তথ্য সংগ্রহ করেন তাঁরা। বিভিন্ন বিভাগ ও পরীক্ষাগার ঘুরে দেখেন। সেখান থেকে বেরিয়ে কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামের সামনে সবজি বাজারের কাছে এসে দাঁড়ায় কনভনয়। কিন্তু বাজার বন্ধ থাকায় সেখান থেকে বাজার যায় নয়াবাজারে। সেখানেও বাজার ছিল বন্ধ।

এর পর শিলিগুড়ি রেগুলেটেড মার্কেটে যান তাঁরা। সেখানে ব্যাবসায়ীদের সঙ্গে সোশ্যাল ডিসট্যান্সিং মানা হচ্ছে কি না তা নিয়ে কথা বলেন। এর পর সাংবাদিকদের বিনীত জোশী বলেন, ‘বাংলার মানুষ ঠিক মতো লকডাউন মানছেন না।’



বন্ধ করুন