বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিধানসভা ভোটের আগে উদ্বেগ, হাওড়া থেকে উদ্ধার বিপুল বিস্ফোরক পাউডার, অস্ত্র
উদ্ধার হওয়া বিস্ফোরক তৈরির পাউডার, আগ্নেয়াস্ত্র। (ছবি সৌজন্য সংগৃহীত)
উদ্ধার হওয়া বিস্ফোরক তৈরির পাউডার, আগ্নেয়াস্ত্র। (ছবি সৌজন্য সংগৃহীত)

বিধানসভা ভোটের আগে উদ্বেগ, হাওড়া থেকে উদ্ধার বিপুল বিস্ফোরক পাউডার, অস্ত্র

  • ঘটনায় দু'জনকে গ্রেফতার করা হয়েছে।

বিধানসভা নির্বাচনের আগে উদ্বেগ বাড়ল পুলিশের। হাওড়ার গোলাবাড়ি থেকে প্রচুর পরিমাণ আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক তৈরির পাউডার এবং গোলাগুলি উদ্ধার করল পশ্চিমবঙ্গের বিশেষ টাস্ক ফোর্স। (এসটিএফ)। ঘটনায় দু'জনকে গ্রেফতার করা হয়েছে। 

গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার রাতে গোলাবাড়ি এলাকায় অভিযান চালায় রাজ্য পুলিশের এসটিএফ। আবদুল কাদির ও গুলাম ওয়ারিশ নামে দু'জন ব্যক্তিকে গ্রেফতার করা হয়। দু'জনেই বিহারের ভাগলপুর থেকে রাজ্যে এসেছিল বলে খবর। আবদুলের বাড়ি চন্দননগরে এবং ওয়ারিশ আদতে জগদ্দলের বাসিন্দা। ধৃতদের থেকে ১৫ কেজি বিস্ফোরক তৈরির পাউডার, চারটি সাত এমএম পিস্তল, আটটি ম্যাগাজিন এবং ১০১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

ধৃতদের কাছে কীভাবে এত পরিমাণে বিস্ফোরক এবং গোলাগুলি এল, তা খতিয়ে দেখা হচ্ছে। আরও জেরার জন্য শনিবার আদালতে তুলে তাদের নিজেদের হেফাজতে চাইবে এসটিএফ। ধৃতদের সঙ্গে ভিন রাজ্যের কোনও চক্রের যোগ আছে কিনা, সেই চক্রের মাথা কারা, তাও খতিয়ে দেখা হচ্ছে বলে খবর। একইসঙ্গে রাজ্য পুলিশ এসটিএফ কর্তারা জানিয়েছেন, গত বছর অক্টোবরে বেলুড়ে খুন হয়েছিলেন এক প্রোমোটার। সেই ঘটনায় ধৃতরা জড়িত ছিল কিনা, তাও তদন্ত করে দেখা হবে।

তবে বিধানসভা ভোটের মাসতিনেক আগে হাওড়া থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক তৈরির পাউডার এবং আগ্নেয়াস্ত্র উদ্ধার হওয়ায় সংশ্লিষ্ট মহলের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। এমনিতেই ভোটের মাসছয়েক আগে রাজ্য-রাজনীতির উত্তাপ যথেষ্ট বেশি। ফলে কোথায় বিস্ফোরক নিয়ে যাওয়া হচ্ছিল, কীভাবে তা নিয়ে আসা হয়েছিল, যাবতীয় বিষয় খতিয়ে দেখা হবে বলে সূত্রের খবর।

বন্ধ করুন