বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রাজ্যে নয়া করোনা আক্রান্তের প্রায় ২ গুণ সুস্থ রোগী, টানা ৫ দিন কলকাতায় সংক্রমিত ৫০-র কম
টিকা নেওয়ার পর জয়ের চিহ্ন। (ছবি সৌজন্য পিটিআই)
টিকা নেওয়ার পর জয়ের চিহ্ন। (ছবি সৌজন্য পিটিআই)

রাজ্যে নয়া করোনা আক্রান্তের প্রায় ২ গুণ সুস্থ রোগী, টানা ৫ দিন কলকাতায় সংক্রমিত ৫০-র কম

  • রাজ্যের কোনও জেলায় দৈনিক সুস্থ রোগীর সংখ্যাকে ছাড়িয়ে যেতে পারেনি আক্রান্তের সংখ্যা।

রাজ্যে সংক্রমণের হার কমলেও কলকাতা ও উত্তর ২৪ পরগনা নিয়ে উদ্বেগ কাটছিল না। সেখান থেকে দুই জেলায় টানা পাঁচদিন দৈনিক নয়া আক্রান্তের সংখ্যা থাকল ৫০-র নীচে। সেই সঙ্গে রাজ্যে সার্বিকভাবে নয়া আক্রান্তের তুলনায় মঙ্গলবার প্রায় দ্বিগুণ রোগী সুস্থ হয়ে উঠেছেন।  

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১৪৬ জন নয়া করোনা আক্রান্তের হদিশ মিলেছে। সোমবারের তুলনায় অবশ্য সেই সংখ্যাটা বেশি। তবে মঙ্গলবার ৩,০০০ বেশি নমুনা পরীক্ষা হয়েছে। সবমিলিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭১,৪৯০। তার মধ্যে যে দুই জেলা নিয়ে সবথেকে বেশি উদ্বেগ ছিল, সেই কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় যথাক্রমে ৪৮ এবং ২৯ জন নয়া আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। সবমিলিয়ে দুই জেলায় আক্রান্তের সংখ্যা ১.২ লাখ ছাড়িয়ে গিয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় হাওড়ায় ১১ জন, হুগলি ও দার্জিলিঙে ন'জন, বীরভূমে সাতজন, নদিয়া ও পশ্চিম বর্ধমানে পাঁচজন, বাঁকুড়া ও দক্ষিণ ২৪ পরগনায় চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ছ'জনের। সোমবার সেই সংখ্যাটা ছিল দুই। সবমিলিয়ে রাজ্যে করোনায় প্রাণহানি হয়েছে ১০,২১৫ জনের।

তাৎপর্যপূর্ণভাবে রাজ্যের কোনও জেলায় দৈনিক সুস্থ রোগীর সংখ্যাকে ছাড়িয়ে যেতে পারেনি আক্রান্তের সংখ্যা। একমাত্র দার্জিলিঙে যতজন নয়া আক্রান্তের হদিশ মিলেছে, ততজন করোনা-মুক্ত হয়েছেন। বাকি সব জেলায় গত ২৪ ঘণ্টায় সুস্থ রোগীর সংখ্যা ছাপিয়ে গিয়েছে নয়া আক্রান্তের সংখ্যাকে। গত ২৪ ঘণ্টায় বাংলায় মোট ২৭৬ জন রোগী করোনা-মুক্ত হয়েছেন। সবমিলিয়ে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫৫৬,৯২৫। অর্থাৎ সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৭.৪৩ শতাংশ। তার জেরে স্বভাবতই কমেছে সক্রিয় আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সক্রিয় আক্রান্তের সংখ্যা ১৩৬ কমে যাওয়ায় রাজ্যে এখনও করোনার অস্তিত্ব আছে ৪,৪৯৬ জনের দেহে।

বন্ধ করুন