বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুজোর আগে বাংলায় দৈনিক করোনা আক্রান্ত ও মৃত্যুতে রেকর্ড, সুস্থতা ৮৮ শতাংশের কাছে
সামনেই পুজো, মাস্ক পরেই চলছে কেনাকাটি (ছবি সৌজন্য পিটিআই)
সামনেই পুজো, মাস্ক পরেই চলছে কেনাকাটি (ছবি সৌজন্য পিটিআই)

পুজোর আগে বাংলায় দৈনিক করোনা আক্রান্ত ও মৃত্যুতে রেকর্ড, সুস্থতা ৮৮ শতাংশের কাছে

  • কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ২.২ লাখ ছুঁইছুঁই।

মেরেকেটে আর তিন সপ্তাহ পর দুর্গাপুজো। তার আগে মঙ্গলবার পশ্চিমবঙ্গে দৈনিক করোনাভাইরাস আক্রান্ত ও মৃতের সংখ্যার নিরিখে নয়া রেকর্ড তৈরি হল। তা সত্ত্বেও কিছুটা হলেও বাড়ল সুস্থতার হার।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩,৩৭০ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। যা এখনও পর্যন্ত একদিনে সর্বাধিক। তার জেরে রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭৭,০৪৯। তার মধ্যে শুধু কলকাতা ও উত্তর ২৪ পরগনায় নতুন করে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৭৪২ এবং ৭১২ জন। সোমবারের তুলনায় উত্তর ২৪ পরগনায় নয়া আক্রান্তের সংখ্যা (৭৪২) কমলেও কলকাতায় (৬৬৯) অনেকটাই বেড়েছে। ওই দুই জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ২.২ লাখ ছুঁইছুঁই। এছাড়াও  হুগলিতে ২১৯ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৯৫ জন এবং হাওড়ায় ১৬০ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে।

দৈনিক মৃত্যুর নিরিখেও সবথেকে এগিয়ে আছে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ১৬ জনের মৃত্যু হয়েছে। পার্শ্ববর্তী উত্তর ২৪ পরগনায় সেই সংখ্যাটা এক কম। সবমিলিয়ে ওই দু'জেলায় মৃতের সংখ্যা ৩,০০০-এর কাছে পৌঁছে গিয়েছে। আর সারা রাজ্যে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫,৩১৮। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় ৬৩ জনের মৃত্যু হয়েছে। 

তারইমধ্যে সোমবারের তুলনায় সুস্থতার হার সামান্য (০.০৩ শতাংশ) বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ৩,০৩৬ জন সেরে উঠেছেন। তার ফলে রাজ্যে করোনাকে হারিয়ে দিয়েছেন ২৪৩,৭৪৩ জন। অর্থাৎ রাজ্যে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৭.৯৮ শতাংশ। আর সক্রিয় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৭,৯৮৮।

বন্ধ করুন