বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রাজ্যে দৈনিক সংক্রমণ নামল ৭০০-র নীচে, আকাশপথে কলকাতায় আসার শর্ত শিথিল

রাজ্যে দৈনিক সংক্রমণ নামল ৭০০-র নীচে, আকাশপথে কলকাতায় আসার শর্ত শিথিল

সাড়ে তিন মাস পর রাজ্যে দৈনিক সংক্রমণ ৭০০-র কম, আকাশপথে কলকাতায় আসার শর্ত শিথিল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

প্রায় সাড়ে তিন মাস পর বাংলায় করোনাভাইরাসের দৈনিক সংক্রমণ ৭০০-এর নীচে নামল। সোমবার রাজ্যে ৬৬৬ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। তবে একধাক্কায় অনেকটাই কমেছে নমুনা পরীক্ষার সংখ্যা। সঙ্গে বেড়েছে ‘পজিটিভিটি রেটও’।

রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, সোমবার সকাল ন'টা পর্যন্ত পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫,১৮,৮৪৭। রবিবার সকাল ন'টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা একধাক্কায় অনেকটা কমলেও নমুনা পরীক্ষার সংখ্যা প্রায় ১১,০০০ কমেছে। সেইসঙ্গে রবিবারের তুলনায় সোমবার ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার কিছুটা বেড়েছে। রবিবার সংক্রমণের হার ছিল ১.৫৬ শতাংশ। সোমবার তা ১.৬ শতাংশ ছাড়িয়ে গিয়েছে। জেলাভিত্তিক সংক্রমণের নিরিখে সোমবার সর্বাধিক ৯৩ জন আক্রান্তের হদিশ মিলেছে উত্তর ২৪ পরগনায়। ৫০-এর উপর নয়া আক্রান্তের হদিশ মিলেছে দুই জেলায় - নদিয়া (৫৭) এবং কলকাতায় (৫৩)। এছাড়া বীরভূমে একজন, পুরুলিয়া, মুর্শিদাবাদ ও উত্তর দিনাজপুর তিনজন করে, মালদহে চারজন, দক্ষিণ দিনাজপুরে ছ'জন আক্রান্তের হদিশ পাওয়া গিয়েছে।

খাতায়কলমে দৈনিক আক্রান্তের সংখ্যা কমলেও রবিবারের থেকে সোমবার করোনায় বেশি মানুষের মৃত্যু হয়েছে। রবিবার রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছিলেন ১১ জন। সোমবার সেই সংখ্যাটা এক বেড়েছে। তার ফলে রাজ্যে মোট করোনায় মৃতের সংখ্যা ১৮,০০০ পার করে গিয়েছে। আপাতত রাজ্যে মোট প্রাণ হারিয়েছেন ১৮,০১১ (১.১৯ শতাংশ)। শেষ ২৪ ঘণ্টায় সর্বাধিক তিনজনের মৃত্যু হয়েছে পশ্চিম মেদিনীপুর এবং দার্জিলিঙে। ১৬ জেলা থেকে মৃত্যুর কোনও খবর মেলেনি।

তারইমধ্যে সোমবার রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১৩,০০০-এর নীচে নেমে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা-মুক্ত হয়েছেন ১,০০৬ জন। বুধবার সেই সংখ্যাটা ১,০১২ ছিল। আপাতত রাজ্যে করোনাকে হারিয়ে দিয়েছেন মোট ১৪,৮৮,০৭৭ জন মানুষ (৯৭.৯৭ শতাংশ)। তারইমধ্যে সুস্থ রোগীর সংখ্যা বেশি সক্রিয় আক্রান্তের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় সক্রিয় আক্রান্তের সংখ্যা ৩৫২ কমে দাঁড়িয়েছে ১২,৭৫৯।

অন্যদিকে, সোমবার কলকাতা বিমানবন্দরের তরফে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গ সরকারের নয়া নির্দেশিকা অনুযায়ী, পশ্চিমবঙ্গে আসা যাত্রীদের পুরো টিকাকরণের শংসাপত্র বা আরটি-পিসিআর নেগেটিভ রিপোর্ট (উড়ান ছাড়ার ৭২ ঘণ্টা আগে) পেশ করতে হবে। যাঁদের সম্পূর্ণ টিকাকরণ হয়নি, তাঁদের আরটি-পিসিআর নেগেটিভ রিপোর্ট দিতে হবে বলে জানানো হয়েছে। এতদিন দুটি ডোজের করোনা টিকা প্রাপকদেরও আরটি-পিসিআর নেগেটিভ রিপোর্ট দেখাতে হত। এবার সেই বিধিনিষেধ শিথিল করা হয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

পড়াশোনা না করে মোবাইলেই মেতে মেয়ে, মা বকাবকি করতেই চরম পদক্ষেপ কিশোরীর স্মৃতি ইরানির প্রতি অবমাননাকর ভাষা নয়, রাহুলের বার্তাকে সমর্থন কিশোরীলালের পরনেই প্রকাশ পেল রাধিকার অনন্ত প্রেম বড়মার ঘরের তালা ভাঙা হল ঠাকুরবাড়িতে, মধুপর্ণার জয়ে শুরু নতুন অধ্য়ায় ২০০৬-র হ্যাটট্রিকের স্মৃতি ফেরালেন ইরফান! সেই একইভাবে ইনসুইংয়ে আউট করলেন ইউনিসকে India tour of Sri Lanka: লঙ্কার বিরুদ্ধে সিরিজের দিনক্ষণ বদলে গেল,জানুন নয়া সূচি পা ছুঁয়ে আর্শীবাদ নিল অনন্ত, আম্বানি পুত্র আর বউমাকে উপহারে কী দিলেন মোদী? 'ইন্ডিয়া জোটের এত খুশির কি আছে? বাংলায় তো…' ভোটের ফল নিয়ে লিখলেন অমিত মালব্য 5 ওভার শেষে New Zealand Women-র স্কোর 29/0 বিয়েতে আসেননি, আম্বানি পুত্রের আর্শীবাদে হাজির মোদী, ভাইরাল হল ভিডিয়ো

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.