বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bengal Safari Park: উৎসবের মরশুমে উপচে পড়া ভিড়, রেকর্ড আয়ের পথে বেঙ্গল সাফারি পার্ক

Bengal Safari Park: উৎসবের মরশুমে উপচে পড়া ভিড়, রেকর্ড আয়ের পথে বেঙ্গল সাফারি পার্ক

বেঙ্গল সাফারি পার্ক।

গত কয়েকদিন ধরেই বেঙ্গল সাফারি পার্কে পর্যটকদের উপচে পড়া ভিড় হচ্ছে। বড়দিনে এখানে ৫১০০ দর্শকের ভিড় হয়েছিল। শুধু ২৪ এবং ২৫ ডিসেম্বরে এই পার্কে ১১ লক্ষ টাকার টিকিট বিক্রি হয়েছে। জানা গিয়েছে, গত কয়েকদিন ধরেই এখানে মুহূর্তের মধ্যে সব টিকিট বিক্রি হয়ে যাচ্ছে। 

পর্যটকদের অন্যতম পছন্দের জায়গা হল শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্ক। মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে এই সাফারি পার্কের উদ্বোধন হয়েছিল। তার পর থেকেই প্রতিবছর শীত পড়তেই এখানে পর্যটকদের উপচে পড়া ভিড় হয়ে থাকে। আর বড়দিন বা নববর্ষ অথবা অন্যান্য বিশেষ দিনে সেখানে আরও ভিড় বাড়তে থাকে। এবারও বড়দিনে সেখানে উপচে পড়া ভিড় হয়েছে। তা অন্যান্যবারের রেকর্ডকে ছাপিয়ে গেল। 

আরও পড়ুন: বেঙ্গল সাফারি পার্কে বাড়ল বাঘের সংখ্যা, জোড়া শাবকের জন্ম দিল সাদা বাঘ কিকা

পার্ক কর্তৃপক্ষ জানিয়েছে, গত কয়েকদিন ধরেই বেঙ্গল সাফারি পার্কে পর্যটকদের উপচে পড়া ভিড় হচ্ছে। বড়দিনে এখানে ৫১০০ দর্শকের ভিড় হয়েছিল। শুধু ২৪ এবং ২৫ ডিসেম্বরে এই পার্কে ১১ লক্ষ টাকার টিকিট বিক্রি হয়েছে। জানা গিয়েছে, গত কয়েকদিন ধরেই এখানে মুহূর্তের মধ্যে সব টিকিট বিক্রি হয়ে যাচ্ছে। শুধু বড়দিনই নয়, তারপরেও এখানে পর্যটকদের উপচে পড়া ভিড় অব্যাহত রয়েছে। কর্তৃপক্ষের মতে, এবার পার্কে অন্যান্য বারের তুলনায় অনেক বেশি ভিড় হচ্ছে। কর্তৃপক্ষের হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত চলতি আর্থিক বছরে এই পার্ক থেকে ৫ কোটি টাকা আয় হয়েছে। বছর শেষ হতে আরও কয়েকদিন বাকি। এই অবস্থায় অন্যান্য সমস্ত বারের রেকর্ডকে ছাপিয়ে এবার এই পার্ক থেকে ৭ কোটি টাকা আয় হওয়ার সম্ভাবনা রয়েছে বলে মনে করছে কর্তৃপক্ষ। এবার রেকর্ড ভিড় হওয়ায় স্বাভাবিকভাবেই হাসি ফুটেছে পার্কের আধিকারিকদের মুখে।

প্রসঙ্গত, প্রতি বছর শীতে দূরদূরান্ত থেকে পর্যটকরা ঘুরতে আসেন বেঙ্গল সাফারি পার্কে। এছাড়াও অনেক স্কুল কলেজের তরফেও পড়ুয়াদের এই পার্কে নিয়ে আসা হয়। এই পার্কের আকর্ষণ হল বাঘ, ভাল্লুক, হাতি, চিতাবাঘ, কুমির হরিণ প্রভৃতি বন্যপ্রাণী। অনেকেই শীতে পাহাড়ে ঘুরতে যান। সেই ফাঁকে বেঙ্গল সাফারি পার্ক দর্শন করে নেন। পার্ক কর্তৃপক্ষের বক্তব্য, রবিবার এবং ছুটির দিন থাকলে সেখানে বেশি ভিড় হচ্ছে। সাধারণত সোমবার পার্ক বন্ধ থাকে। তবে এখন উৎসবের মরশুমে সোমবার এই পার্ক খোলা থাকছে।

এ বিষয়ে বেঙ্গল সাফারি পার্কের ডিরেক্টর কমল সরকার জানিয়েছেন, ভালোই ভিড় হচ্ছে। বড়দিনে প্রচুর দর্শক হয়েছিল। সোমবার পার্ক বন্ধ রাখা হলেও এখন সোমবারও দর্শকদের জন্য পার্ক খুলে রাখা হবে। প্রসঙ্গত, নতুন বছরের প্রথম দিন হল সোমবার। ফলে আগামী সোমবারও পার্ক দর্শকদের জন্য খুলে দেওয়া হবে। আবার আগামী রবিবার বছরের শেষ দিন। ফলে এই দুদিন ভিড়ের রেকর্ড ছাপিয়ে যাবে বলে মনে করছে কর্তৃপক্ষ। এর পাশাপাশি এই পার্কের নতুন আকর্ষণ হতে চলেছে সিংহ। জানা গিয়েছে, আগামী জানুয়ারি মাসে ত্রিপুরা থেকে সেখানে সিংহ নিয়ে আসা হবে। ফেব্রুয়ারি থেকে তা দর্শকদের দেখার ব্যবস্থা করা হবে। 

বাংলার মুখ খবর

Latest News

বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো যেন সিনেমা! ১৬ মিলিয়ন ডলারের সোনা ও মুদ্রা চুরি, কানাডায় ধৃত ২ ভারতীয় বংশোদ্ভূত রাত থেকেই তপ্ত, কোচবিহারে অগ্নিপরীক্ষা! বিরাট ব্যবস্থা করছে কমিশন পরকীয়া করছে স্বামী, সন্দেহে ঘুমন্ত অবস্থায় গায়ে গরম জল ঢেলে দিল স্ত্রী লাগেজ ছাড়াই দিল্লি থেকে বাগডোগরায় পৌঁছল বিমান, চরম দুর্ভোগে যাত্রীরা আগামিকাল কামদা একাদশী, আয় বাড়াতে করুন এই সহজ কাজ, বাড়বে রোজগার ব্যবসায় হবে লাভ উফ কী গরম! 'দারুণ অগ্নিবাণে রে' গেয়ে পরিস্থিতি বোঝালেন গার্গী সাগর পাড়ে নুসরত, পাশে চুপটি করে ঈশান! ছেলের পুরো ছবি প্রথমবার দিলেন হট মাম্মা প্রতিরক্ষায় মাইলস্টোন!দেশে তৈরি সাবসোনিক ক্রুজ মিসাইলের পরীক্ষামূলক উৎক্ষেপণ সফল লোকাল ট্রেনে যাতায়াত করে, রান্নাও করে, সৌরভ কন্যা সানা নিরামিষ খায়, জানালেন ডোনা

Latest IPL News

বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.