বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বুধবার বাংলায় অনেকটা কমল সক্রিয় আক্রান্তের সংখ্যা, সংক্রমণ কমে ঠেকল ১.৫%
বুধবার বাংলায় অনেকটা কমল সক্রিয় করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
বুধবার বাংলায় অনেকটা কমল সক্রিয় করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

বুধবার বাংলায় অনেকটা কমল সক্রিয় আক্রান্তের সংখ্যা, সংক্রমণ কমে ঠেকল ১.৫%

  • মঙ্গলবারের নিরিখে তেমন কমেনি দৈনিক আক্রান্তের সংখ্যা।

বুধবার বাংলায় অনেকটা কমল সক্রিয় করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। সেইসঙ্গে সংক্রমণের হার কমে ১.৫ শতাংশে ঠেকল। যদিও মঙ্গলবারের নিরিখে তেমন কমেনি দৈনিক আক্রান্তের সংখ্যা।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, বুধবার সকাল ন'টা পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫,১৩,৮৪৫। শেষ ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৮৩১ জন। মঙ্গলবার সেই সংখ্যাটা ছিল ৮৬৩। বুধবার সবথেকে বেশি ৯৬ জন করোনা আক্রান্তের হদিশ মিলেছে উত্তর ২৪ পরগনায়। এছাড়াও পূর্ব মেদিনীপুরে ৮৩ জন, কলকাতায় ৭৮ জন, দার্জিলিঙে ৭৪ জন, নদিয়ায় ৫১ জন, হুগলিতে ৪৯ জন, হাওড়ায় ৪৬ জন এবং পশ্চিম মেদিনীপুরে ৪২ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। ১০-এর নীচে দৈনিক আক্রান্তের হদিশ মিলেছে দক্ষিণ দিনাজপুর (পাঁচ), মালদহ (ছয়) এবং পুরুলিয়ায় (দুই)।

দৈনিক আক্রান্তের সংখ্যা কমে যাওয়ার পাশাপাশি দৈনিক মৃতের সংখ্যাও কমেছে। বুধবার ১৪ জনের প্রাণহানি হয়েছে। মঙ্গলবার ১৭ জন মারা গিয়েছিলেন। বুধবার সবথেকে বেশি তিনজনের মৃত্যু হয়েছে নদিয়ায়। দার্জিলিং, উত্তর ২৪ পরগনা এবং কলকাতায় দু'জন করে করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এছাড়া বীরভূম, দুই মেদিনীপুর, উত্তর দিনাজপুর এবং হাওড়ায় একজন মারা গিয়েছেন। সার্বিকভাবে রাজ্যের করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭,৯৫৮ (১.১৯ শতাংশ)।

তারইমধ্যে গত ২৪ ঘণ্টায় ১,১৬১ জন সুস্থ হয়ে উঠেছেন। মঙ্গলবার সেই সংখ্যাটা ছিল ১,১৮৬। আপাতত রাজ্যে করোনাকে হারিয়ে দিয়েছেন মোট ১৪,৮২,২০৩ জন মানুষ (৯৭.৯৬ শতাংশ)। দৈনিক আক্রান্তের থেকে বেশি সুস্থ রোগীর সংখ্যায় বেশি হওয়ায় সক্রিয় আক্রান্তের সংখ্যা কমে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় সক্রিয় আক্রান্তের সংখ্যা কমে দাঁড়িয়েছে ১২,৯৮৪।

বন্ধ করুন