বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আবারও রাজ্যে বাড়ল করোনা সংক্রমণ, উদ্বেগ বাড়ছে কলকাতা ও দুই পরগনা নিয়ে
একইসঙ্গে অসচেতনতা এবং সচেতনতার ছবি। (ছবি সৌজন্য পিটিআই)
একইসঙ্গে অসচেতনতা এবং সচেতনতার ছবি। (ছবি সৌজন্য পিটিআই)

আবারও রাজ্যে বাড়ল করোনা সংক্রমণ, উদ্বেগ বাড়ছে কলকাতা ও দুই পরগনা নিয়ে

  • নমুনা পরীক্ষা বাড়তেই পশ্চিমবঙ্গে বাড়ল দৈনিক করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা।

নমুনা পরীক্ষা বাড়তেই পশ্চিমবঙ্গে বাড়ল দৈনিক করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। তারইমধ্যে উদ্বেগ কম হওয়ার কোনও লক্ষণ ধরা পড়ল না কলকাতা এবং উত্তর ২৪ পরগনায়। জেলাভিত্তিক দৈনিক সংক্রমণের নিরিখে যে দুই জেলা এখনও শীর্ষে আছে। সেইসঙ্গে দক্ষিণ ২৪ পরগনায় বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা।

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, মঙ্গলবার সকাল ন'টা পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৯৪,৪৯৫। শেষ ২৪ ঘণ্টায় ৮৬২ জন আক্রান্তের হদিশ মিলেছে। জেলাভিত্তিক সংক্রমণের শীর্ষে আছে কলকাতা (২৪৯), উত্তর ২৪ পরগনা (১৩৫) এবং দক্ষিণ ২৪ পরগনা (৮৮)। আপাতত রাজ্যে সংক্রমণের হার (পজিটিভিটি রেট) ২.৪৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ২.২ শতাংশ। তারইমধ্যে আক্রান্তের সংখ্যা দশের নীচে আছে পুরুলিয়া (এক), ঝাড়গ্রাম (চার), আলিপুরদুয়ার (চার), কালিম্পং (ছয়), মালদহ (সাত) এবং মুর্শিদাবাদে (আট)।

শেষ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার মতো বেড়েছে মৃতের সংখ্যাও। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে ১১ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। যা তার আগের ২৪ ঘণ্টায় ছিল আট। মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় দু'জন করে মারা গিয়েছেন কলকাতা, উত্তর ২৪ পরগনা এবং হুগলিতে। একজন করে মৃত্যু হয়েছে জলপাইগুড়ি, দক্ষিণ দিনাজপুর, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। সার্বিকভাবে রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৯,১৬০ জনের (১.২ শতাংশ)।

অন্যদিকে, মঙ্গলবার রাজ্যে আরও কমেছে সক্রিয় আক্রান্তের সংখ্যা। শেষ ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৮৭১  জন। তার ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫,৬৭,২০৯। যা শতাংশের বিচারে ৯৮.২৯ শতাংশ। দৈনিক আক্রান্তের থেকে সুস্থ রোগীর সংখ্যা সামান্য কম হওয়ায় সক্রিয় আক্রান্তের সংখ্যা ২০ কমে হয়েছে ৮,১২৬।

বন্ধ করুন