বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আবারও রাজ্যে বাড়ল করোনা সংক্রমণ, উদ্বেগ বাড়ছে কলকাতা ও দুই পরগনা নিয়ে

আবারও রাজ্যে বাড়ল করোনা সংক্রমণ, উদ্বেগ বাড়ছে কলকাতা ও দুই পরগনা নিয়ে

একইসঙ্গে অসচেতনতা এবং সচেতনতার ছবি। (ছবি সৌজন্য পিটিআই)

নমুনা পরীক্ষা বাড়তেই পশ্চিমবঙ্গে বাড়ল দৈনিক করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা।

নমুনা পরীক্ষা বাড়তেই পশ্চিমবঙ্গে বাড়ল দৈনিক করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। তারইমধ্যে উদ্বেগ কম হওয়ার কোনও লক্ষণ ধরা পড়ল না কলকাতা এবং উত্তর ২৪ পরগনায়। জেলাভিত্তিক দৈনিক সংক্রমণের নিরিখে যে দুই জেলা এখনও শীর্ষে আছে। সেইসঙ্গে দক্ষিণ ২৪ পরগনায় বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা।

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, মঙ্গলবার সকাল ন'টা পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৯৪,৪৯৫। শেষ ২৪ ঘণ্টায় ৮৬২ জন আক্রান্তের হদিশ মিলেছে। জেলাভিত্তিক সংক্রমণের শীর্ষে আছে কলকাতা (২৪৯), উত্তর ২৪ পরগনা (১৩৫) এবং দক্ষিণ ২৪ পরগনা (৮৮)। আপাতত রাজ্যে সংক্রমণের হার (পজিটিভিটি রেট) ২.৪৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ২.২ শতাংশ। তারইমধ্যে আক্রান্তের সংখ্যা দশের নীচে আছে পুরুলিয়া (এক), ঝাড়গ্রাম (চার), আলিপুরদুয়ার (চার), কালিম্পং (ছয়), মালদহ (সাত) এবং মুর্শিদাবাদে (আট)।

শেষ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার মতো বেড়েছে মৃতের সংখ্যাও। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে ১১ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। যা তার আগের ২৪ ঘণ্টায় ছিল আট। মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় দু'জন করে মারা গিয়েছেন কলকাতা, উত্তর ২৪ পরগনা এবং হুগলিতে। একজন করে মৃত্যু হয়েছে জলপাইগুড়ি, দক্ষিণ দিনাজপুর, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। সার্বিকভাবে রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৯,১৬০ জনের (১.২ শতাংশ)।

অন্যদিকে, মঙ্গলবার রাজ্যে আরও কমেছে সক্রিয় আক্রান্তের সংখ্যা। শেষ ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৮৭১  জন। তার ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫,৬৭,২০৯। যা শতাংশের বিচারে ৯৮.২৯ শতাংশ। দৈনিক আক্রান্তের থেকে সুস্থ রোগীর সংখ্যা সামান্য কম হওয়ায় সক্রিয় আক্রান্তের সংখ্যা ২০ কমে হয়েছে ৮,১২৬।

বাংলার মুখ খবর

Latest News

বার্ষিক সম্মেলনের আগে পদত্যাগ দুই শীর্ষকর্তার!বিশ্বকাপের পিচ ইস্যুতে চাপে আইসিসি রাজভবনে সরকরি কর্মীকে মারধরের অভিযোগ রাজ্যপালের ছেলের বিরুদ্ধে, চরমে বিতর্ক অনেক তো খেলেন নিরামিষ খিচুড়ি, এবার ভিন্ন স্বাদের আমিষ খিচুড়ি বানান বাড়িতেই নার্সিং কলেজে মেরামতির কাজে বাধার অভিযোগ কাউন্সিলরের বিরুদ্ধে, চিঠি মমতার দুয়ারে ১৮৮ টেস্ট,৭০৪ উইকেট! অ্যান্ডারসন যুগের অবসানের দিনে ফিরে দেখা পাঁচটি বিরল রেকর্ড 'BJP যদি একই ভুল করে তাহলে লাভ কি…', কংগ্রেসের তুলনা টেনে কড়া বার্তা গডকরির ৩৮ বছরে প্রেমে ‘দাগা খান’ লোপামুদ্রা! ‘তখন তো জয়ের সাথে বিবাহিত’, ধন্দে নেটপাড়া লম্বা সময় লোনে কোনও ক্লাবে যুক্ত থাকাটা আমার ক্ষতি করছে- AIFF-এর দ্বারস্থ আনোয়ার ‘এতদিন ওর বিরুদ্ধে খেলেছি, এবার ওর কোচিংয়ে খেলব’! গম্ভীরকে স্বাগত জানালেন অক্ষর ধূসর মেঘের আড়াল থেকে উঁকি দিচ্ছে রোদ, আজও কি বৃষ্টিতে ভিজবে কলকাতা?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.