বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > একধাক্কায় বাংলায় কমল দৈনিক সংক্রমণের হার, কলকাতায় পরপর ২ দিন মৃত্যু একজনের
বারুইপুরে দেওয়া হচ্ছে কোভিশিল্ড। (ছবি সৌজন্য রয়টার্স)
বারুইপুরে দেওয়া হচ্ছে কোভিশিল্ড। (ছবি সৌজন্য রয়টার্স)

একধাক্কায় বাংলায় কমল দৈনিক সংক্রমণের হার, কলকাতায় পরপর ২ দিন মৃত্যু একজনের

  • বাংলায় করোনায় সুস্থতার হার ৯৭.০২ শতাংশে ঠেকেছে।

মঙ্গলবার বাংলায় সামান্য বাড়ল দৈনিক করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। তবে সোমবারের তুলনায় ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের একধাক্কায় অনেকটা কমেছে। সঙ্গে বেড়েছে সুস্থতার হারও। 

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৪১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সোমবার সেই সংখ্যাটা ছিল ৩৮৯। কিন্তু ১৮,৮৭৫ টি নমুনা পরীক্ষা হওয়ার ফলে সেই সময় সংক্রমণের হার ছিল ২.০৬। যা মঙ্গলবার কমে দাঁড়িয়েছে ১.৩৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৩০,০৩৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সার্বিকভাবে রাজ্যের করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬৬,৭০৩।

পঞ্চাশ শতাংশের বেশি নয়া আক্রান্তের হদিশ মিলেছে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ১০৫ জন করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। উত্তর ২৪ পরগনায় সেই সংখ্যাটা ১১৫। সোমবারের তুলনায় উত্তর ২৪ পরগনায় নয়া করোনা আক্রান্তের সংখ্যা কমলেও কলকাতা দৈনিক আক্রান্ত আবারও ১০০-র গণ্ডি ছাড়িয়েছে। এছাড়া দক্ষিণ ২৪ পরগনায় ২৩ জন, হাওড়া ও নদিয়ায় ১৭ জন করে, হুগলিতে ১৫ জন, পশ্চিম বর্ধমান ও পূর্ব মেদিনীপুরে ১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

দৈনিক মৃত্যুর নিরিখেও শীর্ষে আছে উত্তর ২৪ পরগনা। সেখানে চারজনের মৃত্যু হয়েছে। দক্ষিণ ২৪ পরগনায় তিনজনের মৃত্যু হয়েছে। সবথেকে স্বস্তি পেয়েছে কলকাতা। সেখানে দু'দিনে করোনায় মাত্র দু'জনের প্রাণহানি হয়েছে। এছাড়াও উত্তর দিনাজপুর, হুগলি এবং হাওড়ায় একজন প্রাণ হারিয়েছেন। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১১ জনের করোনায় মৃত্যু হয়েছে। যা সোমবারের থেকে সামান্য বেশি (১০)। আর এখনও পর্যন্ত রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ১০,০৭৪ জন।

তারইমধ্যে বাংলায় করোনায় সুস্থতার হার ৯৭.০২ শতাংশে (৫৪৯,২১৮) ঠেকেছে। গত ২৪ ঘণ্টায় করোনা-মুক্ত হয়েছেন ৫১৩ জন। তার আগের ২৪ ঘণ্টায় সেই সংখ্যাটা ছিল ৫৬৯। দৈনিক নয়া আক্রান্তের সংখ্যা উত্তর ২৪ পরগনা এবং কলকাতা বেশি হলেও মঙ্গলবার সেই দুই জেলায় সবথেকে বেশি মানুষ সেরে উঠেছেন। উত্তর ২৪ পরগনায় করোনা-মুক্ত হয়েছেন ১৫১ জন। কলকাতায় সেই সংখ্যাটা ১১৬।

বন্ধ করুন