বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > একধাক্কায় বাংলায় কমল দৈনিক সংক্রমণের হার, কলকাতায় পরপর ২ দিন মৃত্যু একজনের

একধাক্কায় বাংলায় কমল দৈনিক সংক্রমণের হার, কলকাতায় পরপর ২ দিন মৃত্যু একজনের

বারুইপুরে দেওয়া হচ্ছে কোভিশিল্ড। (ছবি সৌজন্য রয়টার্স)

বাংলায় করোনায় সুস্থতার হার ৯৭.০২ শতাংশে ঠেকেছে।

মঙ্গলবার বাংলায় সামান্য বাড়ল দৈনিক করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। তবে সোমবারের তুলনায় ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের একধাক্কায় অনেকটা কমেছে। সঙ্গে বেড়েছে সুস্থতার হারও। 

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৪১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সোমবার সেই সংখ্যাটা ছিল ৩৮৯। কিন্তু ১৮,৮৭৫ টি নমুনা পরীক্ষা হওয়ার ফলে সেই সময় সংক্রমণের হার ছিল ২.০৬। যা মঙ্গলবার কমে দাঁড়িয়েছে ১.৩৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৩০,০৩৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সার্বিকভাবে রাজ্যের করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬৬,৭০৩।

পঞ্চাশ শতাংশের বেশি নয়া আক্রান্তের হদিশ মিলেছে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ১০৫ জন করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। উত্তর ২৪ পরগনায় সেই সংখ্যাটা ১১৫। সোমবারের তুলনায় উত্তর ২৪ পরগনায় নয়া করোনা আক্রান্তের সংখ্যা কমলেও কলকাতা দৈনিক আক্রান্ত আবারও ১০০-র গণ্ডি ছাড়িয়েছে। এছাড়া দক্ষিণ ২৪ পরগনায় ২৩ জন, হাওড়া ও নদিয়ায় ১৭ জন করে, হুগলিতে ১৫ জন, পশ্চিম বর্ধমান ও পূর্ব মেদিনীপুরে ১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

দৈনিক মৃত্যুর নিরিখেও শীর্ষে আছে উত্তর ২৪ পরগনা। সেখানে চারজনের মৃত্যু হয়েছে। দক্ষিণ ২৪ পরগনায় তিনজনের মৃত্যু হয়েছে। সবথেকে স্বস্তি পেয়েছে কলকাতা। সেখানে দু'দিনে করোনায় মাত্র দু'জনের প্রাণহানি হয়েছে। এছাড়াও উত্তর দিনাজপুর, হুগলি এবং হাওড়ায় একজন প্রাণ হারিয়েছেন। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১১ জনের করোনায় মৃত্যু হয়েছে। যা সোমবারের থেকে সামান্য বেশি (১০)। আর এখনও পর্যন্ত রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ১০,০৭৪ জন।

তারইমধ্যে বাংলায় করোনায় সুস্থতার হার ৯৭.০২ শতাংশে (৫৪৯,২১৮) ঠেকেছে। গত ২৪ ঘণ্টায় করোনা-মুক্ত হয়েছেন ৫১৩ জন। তার আগের ২৪ ঘণ্টায় সেই সংখ্যাটা ছিল ৫৬৯। দৈনিক নয়া আক্রান্তের সংখ্যা উত্তর ২৪ পরগনা এবং কলকাতা বেশি হলেও মঙ্গলবার সেই দুই জেলায় সবথেকে বেশি মানুষ সেরে উঠেছেন। উত্তর ২৪ পরগনায় করোনা-মুক্ত হয়েছেন ১৫১ জন। কলকাতায় সেই সংখ্যাটা ১১৬।

বাংলার মুখ খবর

Latest News

টিম মিটিংয়ে কম কথা বলতেন, কিন্তু… গম্ভীরকে নিয়ে বড় রহস্য ফাঁস করলেন আবেশ সময়ের আগে দারিদ্র্য দূরীকরণের লক্ষ্যমাত্রায় পৌঁছবে ভারত, দাবি নীতি আয়োগের এবার রাজনীতির ময়দানে অঙ্কিতা অধিকারী, চাকরি হারিয়েছিলেন শিক্ষক দুর্নীতি মামলায় ইয়ামাল থেকে গুলার! এবারের ইউরো প্রতিষ্ঠা দিল তরুণ প্রতিভাদের…একঝলকে সেরা ৫ তারকা Copa America 2024: কোপার ফাইনালে ব্রাজিল যোগ, ম্যাচ পরিচালনা করবেন ক্লাউস জাতীয় ফ্রেঞ্চ ফ্রাই দিবস কেন পালন করা হয়? রইল দিনটির ইতিহাস সহ কিছু অজানা তথ্য শনিবারই সিরিজ জয়ের সুযোগ ভারতের! ম্যাচের আগে ব্যাটিং অর্ডার নিয়ে অস্বস্তিতে গিল… প্রথম রূপান্তরকামী পুলিশ পেল বিহার, বিরাট সাফল্য তৃতীয় লিঙ্গের সমাজের বিয়ে বাড়িতেই শাহরুখ ছুঁলেন অমিতাভ-জয়ার পা, নীতা আম্বানিরও পায়ে হাত দিলেন নাকি? সাতসকালে বাগদার গণনাকেন্দ্রে হাজির কেন্দ্রীয় প্রতিমন্ত্রী, শান্তনুকে সরাল পুলিশ

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.