বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > ঋণের ১৩ কোটি টাকা নিয়ে দুর্নীতি, গ্রেফতার ভাটপাড়া–নৈহাটি সমবায় ব্যাঙ্কের কর্তা
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঋণের ১৩ কোটি টাকা নিয়ে দুর্নীতি, গ্রেফতার ভাটপাড়া–নৈহাটি সমবায় ব্যাঙ্কের কর্তা

  • এর আগে ভাটপাড়া–নৈহাটি সমবায় ব্যাঙ্কের দুর্নীতি মামলায় নাম জড়ায় ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের। কারণ, এ ঘটনায় প্রধান অভিযুক্ত তাঁরই ভাইপো পাপ্পু সিং।

এবার কোটি টাকা দুর্নীতির অভিযোগ গ্রেফতার করা হল ভাটপাড়া–নৈহাটি সমবায় ব্যাঙ্কের এক আধিকারিককে। একইসঙ্গে এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ভাটপাড়া পুরসভার এক ঠিকাদারকে গ্রেফতার করল ব্যারাকপুর কমিশনারেটের গোয়ান্দা পুলিশ।

২ বছর আগে ভাটপাড়া–নৈহাটি সমবায় ব্যাঙ্কের প্রায় ২০ কোটি টাকা ঋণ অবৈধভাবে পাইয়ে দেওয়ার অভিযোগ ওঠে কর্তৃপক্ষের বিরুদ্ধে। এই মর্মে থানায় অভিযোগও দায়ের করা হয়। এর পরই তৎপর হয় ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের গোয়ান্দারা। তদন্তে করে জানা যায়, ২০১৮–র অক্টোবরে দু’‌দফায় মোট ১৩ কোটি টাকা ঋণ হিসেবে দেওয়া হয় ভাটপাড়া পুরসভার ঠিকাদার তথা ঋণগ্রহীতা অভিজিৎ চক্রবর্তীকে। কিন্তু সেটি চলে যায় অন্য কোনও এক ব্যাঙ্ক অ্যাকাউন্টে। সমবায় ব্যাঙ্কের তৎকালীন সিইও চন্দ্রনাথ ভট্টাচার্যের নির্দেশেই এই পুরো লেনদেন হয় বলে জানতে পারেন তদন্তকারীরা। রবিবার চন্দ্রনাথ ভট্টাচার্য ও খড়দার বাসিন্দা অভিজিৎ চক্রবর্তী— দু’‌জনকে গ্রেফতার করে ব্যারাকপুর কমিশনারেটের গোয়ান্দা পুলিশ। সোমবার তাঁদের বারাসতের স্পেশ্যাল কোর্টে তোলা হয়।

উল্লেখ্য, এর আগে ভাটপাড়া–নৈহাটি সমবায় ব্যাঙ্কের দুর্নীতি মামলায় নাম জড়ায় ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের। কারণ, এ ঘটনায় প্রধান অভিযুক্ত তাঁরই ভাইপো পাপ্পু সিং। গত মাসে পাপ্পুকে গ্রেফতার করতে অর্জুন সিংয়ের বাড়িতে হানা দেয় পুলিশ।

বন্ধ করুন