বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cyber Crime Police Raid: হাওড়ার ব্যবসায়ীর বাড়িতে হানা নিউটাউন পুলিশের, কেন এমন অভিযান?

Cyber Crime Police Raid: হাওড়ার ব্যবসায়ীর বাড়িতে হানা নিউটাউন পুলিশের, কেন এমন অভিযান?

বিধান নগর সাইবার ক্রাইম থানা।

এখানে ৮ বছর আগে সোনি পরিবার একটি ছোট বাড়ি কিনে বসবাস শুরু করে। কিছুদিনের মধ্যে এলাকার বেশ কিছু জায়গা কেনে তারা। কয়েকটি বাড়িও বানিয়ে ফেলে গৌরব। একাধিক দামি গাড়িতে যাতায়াত করতে দেখা যায় গৌরব সোনিকে। বিধাননগর পুলিশ কমিশনারেট এবং হাওড়া সিটি পুলিশের পদস্থ অফিসাররা ওই বাড়িতে যেতেই পর্দাফাঁস হয়ে যায়।

ইদানিং সাইবার ক্রাইম বেড়ে গিয়েছে রাজ্যে। আর তার তদন্ত করতে হাঁফিয়ে উঠেছেন বিধাননগর সাইবার ক্রাইম থানার কর্তাদের। কল সেন্টার আড়ালে প্রতিনিয়ত চলছে প্রতারণা চক্র। এবার কল সেন্টারের আড়ালে চলা আন্তর্জাতিক প্রতারণা চক্রের হদিশ মিলল। আর এই অভিযোগ হাতে পেয়েই হাওড়ার লিলুয়ায় একটি কল সেন্টারের মালিকের বাড়িতে হানা দিল নিউটাউন থানার পুলিশ। আজ, সোমবার সকালে কয়েক দফায় ওই বাড়িতে তল্লাশি চালিয়ে প্রচুর নথি বাজেয়াপ্ত করা হয়েছে।

ঠিক কী খবর মিলেছে?‌ স্থানীয় সূত্রে খবর, প্রথমে রবিবার দুপুরে হাওড়া জেলার লিলুয়া অঞ্চলের দাসপাড়া এলাকায় নিউটাউন থানার পুলিশের একটি দল আসে। পুলিশ অফিসাররা গৌরব সোনির বাড়িতে যায়। তখন স্থানীয় কৌতুহলী মানুষ ভিড় করে বিষয়টি জানার চেষ্টা করেন। তখন জানা যায়, কল সেন্টার খুলে পিছনে প্রতারণার চক্র তৈরি করেছিল এই গৌরব সোনি। এই ব্যক্তিই কল সেন্টারের মালিক। তার নির্দেশেই গোটা প্রতারণা চক্রটি চলত।

পুলিশ কী তথ্য পেয়েছে?‌ পুলিশ সূত্রে খবর, গৌরব সোনি বহুদিন ধরেই কল সেন্টারের আড়ালে প্রতারণার কারবার করে চলেছে। সল্টলেক ও নিউটাউন এলাকায় গৌরব সোনির কল সেন্টার আছে। এখান থেকেই আন্তর্জাতিক প্রতারণার কারবার চলত। তাই এই বাড়িতে অভিযান চালিয়ে মোট চারজনকে গ্রেফতার করেছে নিউটাউন থানার পুলিশ। এখান থেকে ৫৫টি কম্পিউটার এবং নগদ প্রায় ১৪ লাখ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। ধৃতদের জেরা করতেই এই চক্রের মূলচক্রী গৌরবের নাম প্রকাশ্যে আসে। তবে তদন্ত এখনও চলছে।

আর কী জানা যাচ্ছে?‌ এখানে ৮ বছর আগে সোনি পরিবার একটি ছোট বাড়ি কিনে বসবাস শুরু করে। কিছুদিনের মধ্যে এলাকার বেশ কিছু জায়গা কেনে তারা। এমনকী কয়েকটি বাড়িও বানিয়ে ফেলে গৌরব। একাধিক দামি গাড়িতে যাতায়াত করতে দেখা যায় গৌরব সোনিকে। বিধাননগর পুলিশ কমিশনারেট এবং হাওড়া সিটি পুলিশের পদস্থ অফিসাররা ওই বাড়িতে যেতেই সবকিছুর পর্দাফাঁস হয়ে যায়। তবে যে সমস্ত নথি বাজেয়াপ্ত হয়েছে সেটা তদন্তে আরও তথ্য দেবে বলে মনে করছেন পুলিশকর্তারা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

২-৩ ঘণ্টার মধ্যে ল্যান্ডফল শুরু ঘূর্ণিঝড় রেমালের! ১৩৫ কিমিতে তাণ্ডব, কোথায় কত? আগামিকাল কেমন কাটবে? বৃষ্টির দিনে ভালো কিছু হবে আপনার সঙ্গে? রইল ২৭ মে’র রাশিফল ভূস্বর্গে হাত ধরাধরি! রাতুল-রূপাঞ্জনা বলছেন, 'কলঙ্ক নেহি, ইয়ে ইশক হ্যায়...' 'মিমি… মেয়ে, আমাদের দোষ ছিল,' সায়নীর প্রচারে গিয়ে সবটা জানিয়ে দিলেন মমতা একদিন পর্দার ‘যুধিষ্ঠি’র বিরুদ্ধে গর্জে ওঠেন, FTII-এর ছাত্রী পায়েলের নামে FIR হয় ডিপ্রেশনের উপর কাঁচি চালান, এই ৯টি উপায়ে সরিয়ে ফেলুন মানসিক অবসাদকে ‘রোহিতদের কোচ হওয়ার সময় নেই’, আইপিএলের মোহে ভারতের কোচ হতে চাননা প্রাক্তন তারকা কেন মে মাসেই আছড়ে পরে ঘূর্ণিঝড়? ইয়াস, আয়লা, রেমাল এই মাসেই ওরা কেন আসে? সুনীলের শেষ ম্যাচকে স্মরণীয় করে রাখতে ছক কষে ফেলেছেন স্টিম্যাচ IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…'

Latest IPL News

IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.