বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bijaya Dashami 2021: বিজয়া দশমী ২০২১: নিজের প্রিয় মানুষদের পাঠান বিজয়ার শুভেচ্ছাবার্তা, রইল টিপস
আজ দশমী। ফিরে যাবেন দেবী দুর্গা। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
আজ দশমী। ফিরে যাবেন দেবী দুর্গা। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

Bijaya Dashami 2021: বিজয়া দশমী ২০২১: নিজের প্রিয় মানুষদের পাঠান বিজয়ার শুভেচ্ছাবার্তা, রইল টিপস

লাল-পাড় সাদা শাড়ি পরে সিঁদূর খেলার আনন্দে মেতে ওঠার দিন। মিষ্টিমুখ করে শত্রুতা, বৈরতা ভুলে যাওয়ার দিন আজ।

লাল-পাড় সাদা শাড়ি পরে সিঁদূর খেলার আনন্দে মেতে ওঠার দিন বিজয়া দশমী। মিষ্টিমুখ করে শত্রুতা, বৈরতা ভুলে যাওয়ার দিন আজ। অসত্যের ওপর সত্যের জয়ের ও ধর্মের হাতে অধর্মের পরাজয়ের দিন এই। তাই এই শুভ দিনে নিজের প্রিয় মানুষকে জানান শুভেচ্ছা--

১. নতুন কাজ শুরু করার শুভ দিন আজ। আজকের দিনেই অসত্যের ওপর সত্যের জয় হয়। কামনা করি এই দিনটিতে তোমার পথের সমস্ত বাধা দূর হয়। তোমার জীবনের নতুন অধ্যায়ের সূচনা হোক আজ থেকে। শুভ বিজয়াদশমী।

২. কাম, ক্রোধ, লোভ, মোহ ও অহংকার— এই ৫টি চিরশত্রুর ওপর জয় লাভ কর আজকের দিনে। নিজের জীবনকে দাও একটি নতুন রূপ। শুভ বিজয়া।

৩. অধর্মের ওপর ধর্মের জয়ের দিন এটি। এই দিনটির থেকে অনুপ্রেরণা নাও এবং জীবনে সব সময় সঠিক কাজটি কর। বিজয়াদশমীর অনেক অনেক শুভেচ্ছা।

৪. বিজয়া দশমীর এই উৎসব তোমার ও তোমার প্রিয় মানুষদের জীবনকে আনন্দে রাঙিয়ে তুলুক। তোমাদের সকলকে বিজয়া দশমীর অনেক অনেক শুভেচ্ছা।

৫. ঢাকের ওপর ছিল কাঠি, পূজা হল জমজমাটি। আজ মায়ের ফেরার পালা, জানাই তাই এই বেলা। শুভ বিজয়া।

৬. বাজে ঢোল, বাজে ঢাক, শুনে সবার লাগে তাক। বিসর্জনে সবাই যাবে, হাসি কান্না দুই পাবে। সুখ, দুঃখ মিলে মিশে, শুভ বিজয়া জানাই শেষে।

৭. বিজয়া দশমী উপলক্ষে তোমাদের সকলকে জানাই অনেক অনেক শুভেচ্ছা। তোমাদের জীবনে আনন্দ, সমৃদ্ধি, সাফল্য লেগে থাকুক। 

৮. বিজয়ার উৎসব যেন তোমার জন্য কখনও শেষ না-হয়। বিজয়া দশমী তোমার জীবনে শ্রেষ্ঠ সুযোগটি নিয়ে আসুক, তুমি জীবনে সাফল্য লাভ কর—এই কামনা করি। শুভ বিজয়া।

৯. সুখের স্মৃতি রেখো মনে, মিশে থেক আপনজনে। মান-অভিমান সকল ভুলে, আসার প্রদীপ রেখো জ্বেলে। মা আসবে এই আশা রেখে, সবাই মিলে থেক সুখে। শুভ বিজয়া।

১০. দশমীর এই বেলা, শুরু হল সিঁদূর খেলা। মায়ের ঘরে ফেরার পালা, চোখের জলে বিদায় বেলা। মায়ের হল সময় যাবার, আসছে বছর আসবে আবার। শুভ বিজয়া দশমী।

১১. কামনা করি তোমার জীবনের সমস্ত অশুভ ও নেতিবাচক শক্তি বিজয়া দশমীর দিনে পুড়ে ছাই হয়ে যাক। এই দিনটি তোমার জীবনে চিরস্মরণীয় হয়ে থাকুক। শুভ বিজয়া।

১২. প্রতিদিন আমরা সূর্যোদয় হতে দেখি, অন্ধকার সব সময় আলোর কাছে হেরে যায়— এটি তারই প্রমাণ। বিজয়া দশমীর দিনে তোমার জীবনের সমস্ত অন্ধকার দূর হোক।

১৩. ভালো থাকা ভালোবাসা, ভালো মনে কিছু আশা। বেদনার দূরে থাকা, সুখের-স্মৃতি ফিরে দেখা। বোধন থেকে বরণডালা, বিজয়া মানে এগিয়ে চলা। শুভ বিজয়া।

১৪. আকাশ জুড়ে যাচ্ছে উড়ে সাদা মেঘের ভেলা, বিসর্জনের সময় হল ফুরিয়ে এল খেলা। আসছে বছর পুজোর দিনে, থাকবো কোথায় কে যে জানে, যেথায় থাকো মায়ের সাথে, রেখো আমায় নিজের মনে। শুভ বিজয়া দশমী।

১৫. এটি উৎসবের সময়, অসত্যের ওপর সত্যের জয়ের দিন। শুভ ও ইতিবাচক শক্তির ক্ষমতা দেখবে পৃথিবী। এসো আমরা সকলে আমাদের জীবনে এ ভাবেই এগিয়ে যাই। সকলকে শুভ বিজয়ার প্রীতি ও শুভেচ্ছা।

বন্ধ করুন