বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > GTA: ‌ভোট দিলেন না বিমল গুরুং, প্রতিদ্বন্দ্বিতায় নেই বিজেপি এবং পাহাড়ের তিন দল

GTA: ‌ভোট দিলেন না বিমল গুরুং, প্রতিদ্বন্দ্বিতায় নেই বিজেপি এবং পাহাড়ের তিন দল

বিমল গুরুং।

জিটিএ নির্বাচনে মোট ভোটার ৭ লক্ষ ৩২৬ জন। মোট বুথ ৯২২টি। স্পর্শকাতর বুথের সংখ্যা ৫। জিটিএ নির্বাচনে মোট ২৭৭ জন প্রার্থীর রাজনৈতিক ভাগ্য নির্ধারণ করবেন ৭ লক্ষ ৩২৬ জন ভোটার। নিরাপত্তার দায়িত্বে আছেন সাড়ে ৩ হাজার পুলিশ কর্মী।

প্রায় এক দশক পর পাহাড়ে চলছে জিটিএ নির্বাচন। কিন্তু তাতে নিজেকে সামিল করলেন না বিমল গুরুং। আজ, রবিবার ভোট দিলেন না তিনি। আগেই তিনি বিরোধিতা করে অনশনে বসেছিলেন। একুশের নির্বাচনের প্রাক্কালে বিজেপির সঙ্গ ত্যাগ করে তৃণমূল কংগ্রেসের সঙ্গে জোট বাঁধেন তিনি। তাহলে কেন এমন পদক্ষেপ?‌ অনেকেই মনে করছেন, গোপনে সন্ধি করে আপাতত কোনও দলকে তাঁর সমর্থকদের ভোট তুলে দিয়ে হতে চান ‘কিং মেকার’।

তাহলে পাহাড়ে সমীকরণ কী দাঁড়াল?‌ জানা গিয়েছে, এবার জিটিএ নির্বাচনের বিরোধিতা করে ভোটে লড়ছে না গোর্খা জনমুক্তি মোর্চা, জিএনএলএফ, বিজেপি, গোর্খা লিগ। ৪৫ আসনের সবকটিতে প্রার্থী দিয়েছে, দার্জিলিং পুরসভায় ক্ষমতায় আসা হামরো পার্টি। তাঁর দল ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা ৩৫টি আসনেই প্রতিদ্বন্দ্বিতা করছে বলে দাবি করেছেন অনীত থাপা। এছাড়া তৃণমূল কংগ্রেস ১০, সিপিআইএম ১১, কংগ্রেস ৫টি আসনে প্রার্থী দিয়েছে।

আর কী জানা যাচ্ছে?‌ সূত্রের খবর, বিমল গুরুং এখন সিংমারির দলীয় কার্যালয়ে নিয়মিত আসছেন। আর সেখানে কর্মী–সমর্থকদের সঙ্গে বৈঠক করছেন। সামাজিক অনুষ্ঠানেও যোগ দিচ্ছেন। কিন্তু জিটিএ নির্বাচনে তিনি নেই। তবে নির্বাচনে নেই বলে খোঁজ রাখছেন না সেটা নয়। খোঁজ রাখছেন এবং লক্ষ্য করছেন এই নির্বাচনে কে কেমন ভূমিকা পালন করছে। জিটিএ নির্বাচনে মোট ভোটার ৭ লক্ষ ৩২৬ জন। মোট বুথ ৯২২টি। স্পর্শকাতর বুথের সংখ্যা ৫। জিটিএ নির্বাচনে মোট ২৭৭ জন প্রার্থীর রাজনৈতিক ভাগ্য নির্ধারণ করবেন ৭ লক্ষ ৩২৬ জন ভোটার। নিরাপত্তার দায়িত্বে আছেন সাড়ে ৩ হাজার পুলিশ কর্মী।

বিমল গুরুংয়ের উদ্দেশ্য কী?‌ শনিবার বিমল গুরুং ঘনিষ্ঠমহলে বলেছেন, কে জিতল, কে হারল তা নিয়ে তাঁর বিন্দুমাত্র আগ্রহ নেই। জিটিএকে তিনি বিশ্বাস করেন না। যদিও তিনি একসময় জিটিএ’‌র চেয়ারম্যান ছিলেন। নামপ্রকাশে অনিচ্ছুক পাহাড়ের এক নেতার বলেন, ‘‌বিমল চুপচাপ থাকার মানুষ না। তিনি কোনও একটি দলে তাঁর অনুগামীদের ভোট তুলে দিয়ে ‘কিং মেকার’ হওয়ার চেষ্টায় করবেন।’‌

বাংলার মুখ খবর

Latest News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন?

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.